icon
Article Details

নোটিশ: পেমেন্ট সংক্রন্ত নীতিমালা পরিবর্তন করা হয়েছে। নীতিমালা পড়ে একশন নেয়ার জন্য অনুরোধ করা হলো। অন্যথায় পেমেন্ট নিয়ে বিরম্বনায় পড়তে পারেন। বিস্তারিত বিস্তারিত এখানে

অনলাইন পার্ট টাইম জব - ঘরে বসে পার্ট টাইম জব করে অনলাইনে ইনকাম করার উপায় ? সহজ ইনকাম

img by Tarek
14 Nov, 2023

বর্তমান আধুনিক যুগে অনলাইন পার্ট টাইম জব করে ঘরে বসে টাকা আয় করার ভালো একটি মাধ্যম হয়ে দাড়িয়েছে। কারণ অনলাইনে এমন অসংখ্য মাধ্যম আছে। যে ‍গুলো ব্যবহার করে আপনারা অনেক সহজে অনলাইন জব করতে পারবেন।

এছাড়া ইন্টারনেটে এমন অনেক কাজ আছৈ যে গুলো আপনি এখন পার্ট টাইম জব হিসেবে শুরু করলে ভবিষ্যতে সে গুলো ফুল টাইম জব হিসেবে রুপান্তরিত করার সুযোগ পাবেন।

আমি নিজেও কিন্তু ঘরে বসে ইন্টারনেট এর মাধ্যমে অনলাইন জব করে, ভালো পরিামাণের টাকা ইনকাম করতে পারছি। কিন্তু এখন থেকে কয়েক বছর আমি এই কাজটি শুরু করেছিলাম অনলাইন পার্ট টাইম জব হিসেবে।

তবে বর্তমানে ইন্টারনেট এর মাধ্যমে করা সেই অনলাইন পার্ট টাইম জব এখন ফুল টাইম কাজে পরিণত করেছি। তো আপনারা যারা ইন্টারনেট এর মাধ্যমে অনলাইন হতে বাড়তি টাকা ইনকাম করতে চান? তবে এই মাধ্যমে সুযোগ আছে।

তো আসুন নিচের অংশ থেকে জেনে নেওয়া যাক। অনলাইন জব গুলোর বিষয়ে বিস্তারিত। যা আপনারা বর্তমানে পার্ট টাইম হিসেবে শুরু করলে সেগুলো ফুল টাইম হিসেবে গ্রহণ করতে পারবেন।

ঘরে বসে পার্ট টাইম জব কিভাবে করবেন ?

বর্তমানে অনেকে পার্ট টাইম জব খোজার মানুষ এর মধ্যে সকলেই এমন একটি কাজ খুজে থাকে। যা ঘরে বসে করা যাবে। তার জন্য আজ আমি আপনাদের এমন কিছু সহজ অনলাইন পার্ট টাইম জব এর বিষয়ে বলব যা আপনারা নিজের ঘরে বসেই করতে পারবেন। 

এছাড়া উক্ত মাধ্যমে আপনারা অনেক দ্রুত টাকা রোজগার করার সুযোগ পাবেন।

অনলাইন পার্ট টাইম জব

আমরা এই সাইটে ইন্টারনেট/ অনলাইন আয় রিলেটেড অনেক আর্টিকেল পাবলিশ করেছি। আর সেই অনুযায়ী আজকে আমি এমন কিছু অনলাইন কাজ এর বিষয়ে বলব, যে গুলো আপনারা পার্ট টাইম থেকে ফুল টাইম এ রুপান্ত করতে পারবেন।

তো আসুন সেই অনলাইন পার্ট টাইম জব গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

ব্লগিং - অনলাইন পার্ট টাইম জব

আপনারা যারা পড়াশোনা বা চাকরি করার সঙ্গে একটি পার্ট টািইম জব খুজছেন বাড়তি টাকা রোজগার করার জন্য, তাদের জন্য ভাল একটি পার্ট টাইম জব হতে পারে ব্লগিং। 

বর্তমানে হাজার হাজার স্টুডেন্ট, গৃহিনীরা পার্ট টাইম কাজ হিসেবে ব্লগিং কাজ কে বেছে নিচ্ছে। অনেকেই এই পার্ট টাইম জব করে প্রতি মাসে 15000/- টাকা থেকে 30000/- টাকা ইনকাম করছে। আবার অনেকেই প্রফেশনাল ভাবে কাজ করে মাসে ১ লাখ টাকারও বেশি ইনকাম করছে। 

আরো দেখুনঃ

মুলত ব্লগিং এর বিষয়টি হলো নিজে একটি ব্লগিং ওয়েবসাইট তৈরি করে সেখানে নিজের অভিজ্ঞতা, জ্ঞান দিয়ে বিভিন্ন টপিকে আর্টিকেল লিখা। যে গুলো জনসাধারণ ক্ষেত্রে অনেক লাভজনক হতে পারে।

আপনারা যখন পার্ট টাইম হিসেবে ব্লগিং শুরু করবেন। তখন সেই ব্লগিং সেক্টরের কাজ সম্পুন্ন শেখার পরে, প্রফেশনাল ভাবে ফুল টাইম হিসেবে কাজ করে মাসে বেশ ভালো পরিমাণের টাকা আয় করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং - অনলাইন পার্ট টাইম জব

আপনারা যদি অনলাইন ইনকাম করে নিজের ক্যায়ার গড়তে চান? তবে অ্যাফিলিয়েট মার্কেটং শূরু করতে পারেন। তার কারণ অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে টাকা ইনকাম করার অনেক উপায় আছে। 

এই সময়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করে, অনেকেই প্রতি মাসে লাখ লাখ টাকা ইনকাম করছে। মূলত এটি হলো এমন একটি সার্ভিস যেখানে অনলাইন কোম্পানি অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ যুক্ত হয়ে তাদের সার্ভিস বা প্রোডাক্ট গুলো প্রচার করে বিক্রি করতে পারবেন। 

আপনারা অ্যাফিলিয়েট মার্কেটিং এর প্রতিটি পণ্য বিক্রি করার বিপরীতে কোম্পানির পক্ষ থেকে ভালো পরিমাণের কমিশন পাবেন। আপনার সুবিধার জন্য নিচে কিছু অ্যাফিলিয়েট কোম্পানির নাম দেওয়া হলো-

  • Amazon
  • Flipkart
  • Ebay

আপনারা চাইলে, উক্ত ওয়েবসাইট গুলোতে যুক্ত হয়ে এফিলিয়েট মার্কেটিং শুরু করতে পারবেন। 

ফাইভার-এ কাজ করুন - অনলাইন পার্ট টাইম জব

বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় ফ্রিল্যান্সিং সাইট গুলোর মধ্যে হলো ফাইভার। ফাইভারে আপনার কাজ এবঙ সেবা বিক্রি করতে পারবেন। আমাদের জানা মতে বাংলাদেশ ও ভারত এর অনেক বেশি সংখ্যক মানুষ ফাইভার ওয়েবসাইটে কাজ করে ইনাকম করছে।

ফাইভারে আপনি একাধিক কাজ করতে পারবেন। ফাইভারে কাজ করার জন্য আপনাকে দক্ষ করে গড়ে তুলতে হবে। উক্ত সাইটে আউটসোর্সার এবং বিভিন্ন কোম্পানি তাদের কাজ সম্পন্ন করে নেওয়ার জন্য ফ্রিল্যান্সারদের খুজে থাকে। 

আপনার কাজের আগ্রহ ও অভিজ্ঞতা থাকলে, ফাইভারে- আর্টিকেল রাইটিং, কোডিং, ওয়েব ডিজাইন, এসইও, ডিজিটাল মার্কেটিং আরো ইত্যাদি কাজ করতে পারবেন। 

আর্টিকেল লেখার কাজ করুন - অনলাইন পার্ট টাইম জব

আপনি যদি আর্টিকেল লিখতে পছন্দ করেন। তাহলে অনলাইন পার্ট টাইম জব হিসেবে আর্টিকেল রাইটিং বেছে নিতে পারেন। অনলাইনে বিভিন্ন ব্লগ বা ওয়েব সাইট আছে। যেখানে আপনি আর্টিকেল লেখার কাজ করতে পারবেন। tracking code: 184780

আপনি চাইলে, আমাদের এই ওয়েবসাইট hotovaga.com এর ফ্রিতে একাউন্ট তৈরি করে আর্টিকেল রাইটিং এর কাজ করে, বিকাশ, নগদ, রকেট এর মাধ্যমে টাকা উত্তলণ করে নিতে পারবেন। 

অন্যদিকে আপনি যদি ফ্রিল্যান্সার হিসেবে আর্টিকেল রাইটিং এর কাজ করতে চান? তাহলে নিচে দেওয়া ফ্রিল্যান্সিং সাইট গুলোতে কাজ করতে পারেন। যেমন

  • Freelancer.com.
  • Fiverr.com.
  • Upwork.com.

ডাটা এন্ট্রি কাজ করুন - অনলাইন পার্ট টাইম জব

আপনি যদি কম্পিউটার টাইপিং এ দক্ষ হতে পারেন। তাহলে আপনার জন্য আরো একটি ভালো পার্ট টাইম জব হলো ডাটা এন্ট্রি। আপনি অনলাইনে অনেক ধরণের ডাটা এন্ট্রি জব পেয়ে যাবেন। ডাটা এন্ট্রির কাজ করতে চাইলে ফ্রিল্যান্সিং প্লাটফর্ম গুলোতে যুক্ত হয়েও কাজ নিতে পারবেন।

শেষ কথাঃ

অনলাইনে পার্ট টাইম জব করার বিষয়ে আজকে যে বিষয় গুলো নিয়ে আলোচনা করা হলো এগুলোর মধ্যে যে কোন একটি সেক্টর বেছে নিয়ে কাজ শুরু করলে আশা করা যায়, আপনার পার্ট টাইম জব করে বেশ ভালো পরিমাণের টাকা রোজগার করতে পারবেন।

এই পোস্ট ছাড়া আপনি যদি অনলাইন ইনকাম করার নতুন কোন পোস্ট পড়তে চান। তাহলে আমাদের এই ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন। 

ধন্যবাদ।

Related News

View All

To Write Your Thoughts Please Log in First

Login
Home
Task
My Team
Latest News
User Guide