icon
Article Details

নোটিশ: পেমেন্ট সংক্রন্ত নীতিমালা পরিবর্তন করা হয়েছে। নীতিমালা পড়ে একশন নেয়ার জন্য অনুরোধ করা হলো। অন্যথায় পেমেন্ট নিয়ে বিরম্বনায় পড়তে পারেন। বিস্তারিত বিস্তারিত এখানে

টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে || অনলাইনে ইনকাম করুন ঘরে বসে।

img by Tarek
16 Nov, 2023

এখন টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে - আপনি কি অনলাইন ইনকাম করার বিষয়ে জানতে চান? তাহলে আজকের এই আর্টিকেলটি শুধুমাত্র আপনার জন্য। 

বর্তমানে সকলেই চাই অনলাইন থেকে বেশি বেশি টাকা ইনকাম করতে। বিশেষভাবে আমরা যেহেতু বাংলাদেশের তাই বাংলাদেশে টাকা ইনকাম করার পদ্ধতি খুঁজে থাকে। 

বর্তমান সময়ে, এমন একটি যুগে এসে পৌঁছেছে যেখানে অনলাইনে ইনকাম করা অনেকটাই সহজ। আগের মত এতটা কঠিন নয়। আমাদের এমন কিছু মাধ্যম জানা থাকলে, খুব সহজে অনলাইন থেকে ইনকাম করা যাবে। 

বিশেষ করে আজকের এই আর্টিকেলে, যে সকল টাকা ইনকাম করার উপায় সম্পর্কে বলবো। সেগুলো আপনারা সাময়িকভাবে নয় বরং লাইফ টাইম আর্নিং হিসেবে কাজ করে, ইনকাম করতে পারবেন। 

সেজন্য আমি আজকে টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশ সম্পর্কে বিস্তারিত জানানোর চেষ্টা করব। আর প্রথমেই বলেছি যে টপিক নিয়ে বলবো, সেগুলোতে আপনারা বিশ্বাসযোগ্যতার সাথে কাজ করতে পারবেন। 

তো চলুন মূল আলোচনায় ফিরে যাওয়া যাক। 

টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

অনলাইনের মাধ্যমে টাকা ইনকাম করার অসংখ্য উপায় আছে। আমি সেখান থেকে বাছাইকৃত ট্রাস্টেড কিছু সেক্টর নিয়ে আলোচনা করব। যেখানে আপনি প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। 

তাই আসুন আর সময় নষ্ট না করে জেনে নেই টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে কোন গুলো রয়েছে। 

বাংলা ব্লগ লিখে টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

আপনারা বাংলা ব্লগ থেকে ইনকাম করতে চাইলে দুটি উপায় পেয়ে যাবেন। এটি হল নিজের ব্লগ ওয়েবসাইট তৈরি করে। আরেকটি হল অন্যদের ব্লগ ওয়েবসাইটে লেখালেখি করে। 

তো আসন এই দুইটি উপায় সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক। 

নিজের ব্লগ সাইট তৈরি করে ইনকাম

আমরা জানি অনেকেই অনেক বিষয়ের উপর লেখালেখি করতে পছন্দ করে। অনেকেই আছে, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম গুলোতে বিভিন্ন বিষয়ে লেখালেখি করে থাকেন। 

তবে লেখালেখি করে নিজেদের দক্ষতাকে কাজে লাগিয়ে, টাকা ইনকাম করা যায় এটা অনেকেই জানেন না। 

আর সে বিষয়টি হল বাংলা ব্লগ লিখে টাকা ইনকাম করা। কিছুটা সময় আগেও এই ব্লগ সাইডগুলো কে নিজের শখ হিসেবে গ্রহণ করা হতো। 

তবে বর্তমানে এই ব্লগিং কে অনলাইন থেকে টাকা ইনকাম করার একটি বড় মাধ্যম হিসেবে মনে করা হয়।

জেনে নেয়া ভালো কিছু সময় আগে, বাংলা ব্লগের ওপর কোন ইনকাম করা সম্ভব হতো না। বিশেষ করে বাংলা ব্লগে গুগল এডসেন্স ব্যবহার করে। শুধুমাত্র ইংলিশ ব্লগ গুলোতে এডসেন্স দ্বারা ইনকাম করা যেত। 

কিন্তু বর্তমানে বাংলা ভাষায় ব্লগ তৈরি করে, লেখালেখি করে এডসেন্স পাওয়া যায়। আর এখন ইংরেজি এবং বাংলার মধ্যে কোন তফাৎ নেই অনেক বেশি কিছুতে বাংলা ভাষায় লেখালেখি করে গুগল এডসেন্স থেকে ইনকাম করতে পারবেন। 

তো মূল বিষয় হলো আপনি যদি লেখালেখি করে ইনকাম করতে চান? তাহলে আপনাকে সিদ্ধান্ত নিতে হবে নিজের ব্লগে লিখবেন নাকি অন্যের ব্লগে লিখবেন। এক্ষেত্রে আপনি যদি নিজের ওয়েবসাইট তৈরি করে লেখালেখি করে ইনকাম করতে চান? তাহলে ব্যক্তিগত একই ওয়েবসাইট বানিয়ে ফেলতে হবে। 

তারপর সেখানে লেখালেখি করে, গুগল এডসেন্স অনুমোদন নিয়ে বিজ্ঞাপন দেখে ইনকাম করতে পারবেন। 

অন্যদের ব্লগ ওয়েবসাইটে লেখালেখি করে ইনকাম

আপনি যদি নিজের ওয়েবসাইটে লেখালেখি করতে আগ্রহী না থাকেন অর্থাৎ টাকা খরচ করে ওয়েবসাইট না তৈরি করতে চান? সে ক্ষেত্রে আপনার যদি লেখালেখি করার আগ্রহ থাকে সেক্ষেত্রে বাংলাদেশে এমন অসংখ্য বাংলা ব্লক রয়েছে। যেগুলোতে, বিভিন্ন বিষয়ে লেখালেখি করে ইনকাম করতে পারবেন।

এক্ষেত্রে আমি আপনাকে পরামর্শ দিতে চাই আপনি যদি বাংলা এবং ইংরেজি লেখালেখি করে বাংলাদেশ থেকে ইনকাম করতে চান? তাহলে আমাদের এই https://hotovaga.com ওয়েবসাইট ভিজিট করে একটি অ্যাকাউন্ট ক্রিয়েট করে, আনলিমিটেড ইনকাম করার পথ বেছে নিতে পারেন। 

অবশ্যই দেখুনঃ

আমাদের এই ওয়েবসাইটে অ্যাকাউন্ট রেজিস্ট্রেশন করলে, রেজিস্ট্রেশন বোনাস সহ লেখালেখি করার পাশাপাশি আরও বিভিন্ন কাজ করে ইনকাম করতে পারবেন।

আর ইনকামের টাকা আপনারা বাংলাদেশি মোবাইল ব্যাংকিং একাউন্টে উত্তোলন করতে পারবেন। 

ইউটিউব চ্যানেল এর মাধ্যমে টাকা ইনকাম করার উপায় বাংলাদেশে

বর্তমান সময়ে আপনি চাইলে ইউটিউব চ্যানেল তৈরি করে টাকা ইনকাম করতে পারবেন। আপনার এখন বাংলা ভাষায় বিভিন্ন নিউজ, টেকনোলজি এবং হেলথ।

সেই সঙ্গে বিভিন্ন ফানি আরো ইত্যাদি বিষয়ে ভিডিও তৈরি করে ইউটিউবে আপলোড করতে পারবেন। 

কিন্তু একটি বিষয় খেয়াল রাখতে হবে যে আপনি কোন বিষয়ে মূলত বেশি পারদর্শী। আপনি যে বিষয় গুলো নিয়ে বেশি জ্ঞান রাখেন সে বিষয়গুলো নিয়ে ভিডিও তৈরি করার চেষ্টা করবেন।

আর আপনার ভিডিও রিলেটেড ইউটিউব চ্যানেল ক্রিয়েট করবেন। যাতে করে পরবর্তীতে কোন সমস্যা না হয়। 

Youtube থেকে ইনকাম করার শর্ত-

  • কোয়ালিটি সম্পন্ন ভিডিও তৈরি করতে হবে। 
  • কোন প্রকার কপিরাইট ভিডিও আপলোড করা যাবে না। 
  • চলতি এক বছরের মধ্যে ১ হাজার সাবস্ক্রাইবার পূরণ করতে হবে। 
  • চলতি এক বছরের মধ্যে ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম সম্পন্ন করতে হবে। 
  • ইউটিউবের নিয়ম কানুন ভঙ্গ করা যাবে না। 

আপনি যদি এই সহজ শর্তগুলো মেনে ইউটিউব চ্যানেল পরিচালনা করতে পারেন। তাহলে সহজেই ইউটিউব মনিটাইজেশন করে গুগল এডসেন্স দ্বারা বিজ্ঞাপন দেখিয়ে, বেশ ভালো পরিমানে টাকা রোজগার করতে পারবেন, বাংলাদেশ থেকেই। 

আমাদের জানামতে বাংলাদেশে এমন অসংখ্য ইউটিউবার রয়েছে যারা কিনা, প্রতি মাসে কয়েক লক্ষ টাকা ইনকাম করতে সক্ষম। তাই আপনি কেন পিছিয়ে থাকবেন চাইলে আপনিও ইউটিউবিং শুরু করে দিন। 

ফেসবুকের মাধ্যমে টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

বর্তমানে যে কেউ চাইলেই তাদের ফেসবুক অ্যাকাউন্ট দিয়ে ইনকাম করতে পারবে তাও আবার বার বাংলাদেশ থেকে। ফেসবুক প্লাটফর্মে এমন একটি ফিচার চালু করা হয়েছে যেখানে আপনারা ইউটিউব এর মতো ভিডিও আপলোড করতে পারবেন। 

আরো দেখুনঃ

কিন্তু ইউটিউব যতটা কঠিন শর্ত দিয়ে মনিটাইজেশনের নির্দেশ দিয়ে থাকে। ফেসবুকের ক্ষেত্রে এতটা কঠিন শর্ত নেই। ফেসবুকে অল্প কিছু শর্ত পূরণ করতে পারলেই, মনিটাইজেশন করে ইনকাম করতে পারবেন। 

ফেসবুক থেকে ইনকাম করার শর্ত-

  • প্রথমত আপনার ফেসবুক একাউন্টে একটি পেজ থাকতে হবে। 
  • ফেসবুকের নিয়ম অনুসরণ করে ভিডিও আপলোড করতে হবে। 
  • ফেসবুক পেজে ন্যূনতম ১০০০০ লাইক থাকতে হবে। 
  • ফেসবুক পেজে নূন্যতম প্রতিটি ভিডিও সর্বনিম্ন তিন মিনিট থাকতে হবে। 
  • চলতি সাত দিনের মধ্যে ৩০ হাজার ভিউ থাকতে হবে। 

আপনারা ফেসবুকের এই নিয়ম নীতিগুলো অনুসরণ করে কাজ করতে পারলে। ফেসবুক মনিটাইজেশন করে খুব সহজে ইনকাম করতে পারবেন। 

মোবাইল অ্যাপ থেকে টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

আপনি যদি মোবাইল অ্যাপ থেকে টাকা ইনকাম করতে চান? তাহলে আপনার হাতে দুইটি উপায় থাকবে। যেমন-

  1. অ্যাপ তৈরি করে ইনকাম। 
  2. অ্যাপ এ বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম।

 তো চলুন, আপনার জন্য কোন মাধ্যমটি ভালো হবে সে বিষয়ে জেনেনেই। 

অ্যাপ তৈরি করে ইনকাম

আপনি যদি ডেভলপার হতে পারেন, তবে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করার সুযোগ থাকবে। আর এই সেক্টরে অর্থাৎ ক্যাপ ডেভলপারের চাহিদা অনেক বেশি। যার কাজের কোন অভাব পড়ে না। 

আপনার যদি অ্যাপ তৈরি করার আইডিয়া থাকে। তাহলে খুব সহজেই বিভিন্ন কোম্পানির অ্যাপ এবং মানুষের ব্যবহার করা অ্যাপস google প্লে স্টোরে আপলোড করেন। বা বিক্রি করেন, সে ক্ষেত্রে বেশ ভালো পরিমানে টাকা রোজগার করতে পারবেন। 

আরো পড়ুনঃ

তবে আপনি যদি ডেভেলপিং এর কাজ না জানেন। সে ক্ষেত্রে ভালো একটি কোর্স করে নিতে পারেন। অন্যদিকে আপনি যদি নিজের ঘরে বসে অ্যাপ তৈরি করার কাজ শিখতে চান? তাহলে আপনারা ইউটিউবের বিভিন্ন কোর্স/ টিউটোরিয়াল দেখে দেখে শিখতে পারেন। 

আপনি যখন ডেভলপ করার আইডিয়া পেয়ে যাবেন। তখন অ্যাপ তৈরি করে ইনকাম করার সুযোগ পাবেন। 

অ্যাপ এ বিজ্ঞাপন দেখিয়ে ইনকাম

আপনি যদি শুধুমাত্র অ্যাপ এ বিজ্ঞাপন দেখে ইনকাম করতে চান? সেক্ষেত্রে অবশ্যই গুগল প্লে স্টোরে আপলোড করা অ্যাপ গুলোতে গুগল এডমব দ্বারা বিজ্ঞাপন যুক্ত করে ইনকাম করতে পারবেন।

তো গুগল এডমোব থেকে আপনারা কিভাবে ইনকাম করবেন। সে বিষয়ে আমরা পূর্বের একটি আর্টিকেলে জানিয়ে দিয়েছি, চাইলে ভিজিট করে পড়ে নিতে পারেন। 

শেষ কথাঃ

আপনি যদি বাংলাদেশে বসবাস করে, টাকা ইনকাম করার সহজ উপায় খুঁজে থাকেন। তাহলে, আমরা উপরের আলোচনায় যে, বিষয়গুলো নিয়ে বলেছি সেগুলোর মধ্যে যেকোনো একটিভ সেক্টর বেছে নিয়ে কাজ শুরু করে দিতে পারেন। 

বাংলাদেশের অসংখ্য বেকার যুবকরা এই মাধ্যমগুলো যেকোনো একটি বেছে নিয়ে বেশ ভালো পরিমানের টাকা ইনকাম করে যাচ্ছে। 

তো আজকের এই আর্টিকেলের মত আপনারা অনলাইন ইনকাম বিষয়ে আরো নতুন নতুন আর্টিকেল পেতে আমাদের ওয়েব সাইটে নিয়মিত ভিজিট করুন।

ধন্যবাদ।

Related News

View All

To Write Your Thoughts Please Log in First

Login
Home
Task
My Team
Latest News
User Guide