icon
Article Details

যাদের একাধিক আইডি আছে তাদের সকল আইডি রিমোভ হয়ে যাবে।

মেয়েদের পার্ট টাইম জব - মেয়েদের জন্য কোন চাকরি ভালো (জেনেনিন এখানে)

img by Tarek
18 Nov, 2023

বর্তমান সময়ে বেশিরভাগ মেয়েরা কোন না কোন প্রতিষ্ঠানে চাকরি করে থাকে। তাদের মধ্যে অনেকের পড়াশোনার পাশাপাশি আবার কেউ কেউ ঘর-সংসার করার পাশাপাশি ঘরের বাইরে গিয়ে কাজ করতে হাঁপিয়ে উঠছেন। 

এক্ষেত্রে মেয়েরাও চাইলে নিজের ঘরে বসে অনলাইন জব অর্থাৎ ফ্রিল্যান্সিং করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। আজকের এই আর্টিকেলে আমরা আপনাকে মেয়েদের জন্য কোন চাকরি ভালো অর্থাৎ মেয়েদের পার্ট টাইম জব সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। 

ঘরে বসে অনলাইন জব করলে বাইরের চাকরি করার প্রয়োজন হবে না। এবং আপনার শ্রম সেই সাথে টাকা দুটোই বেঁচে যাবে। তো ঘরে বসে সাংসারিক কাজের ফাঁকে ফাঁকে আপনারা অনলাইন জব করতে পারবেন। যার ফলে ঘরের কাজ এবং অনলাইনে নিতে পারবেন। 

আসন জেনে নেয়া যাক, মেয়েদের জন্য কোন চাকরি ভালো সে বিষয়ে বিস্তারিত। 

মেয়েদের অনলাইন জব 

মেয়েরাও এখন আগের সময় গুলোর মত পিছিয়ে নয়। প্রতিটি মেয়েই এখন পড়াশোনা এবং সাংসারিক কাজের পাশাপাশি জব করতে চায়। কিন্তু কিছু ক্ষেত্রে সুবিধার জন্য জব না পাওয়ায়, মেয়েদের ঘরের বাইরে গিয়ে কাজ করা সম্ভব হয়ে ওঠে না। 

এক্ষেত্রে মজার বিষয় হলো মেয়েরা ঘরে বসে লাখ লাখ টাকা ইনকাম করার সুযোগ পাবে। কারণ অনলাইনে এমন অসংখ্য সুযোগ রয়েছে। যেগুলো পড়াশোনার পাশাপাশি অনলাইন ইনকাম করার সুবিধা প্রদান করে। 

মেয়েদের পার্ট টাইম জব - মেয়েদের জন্য কোন চাকরি ভালো

এক্ষেত্রে বাংলাদেশের জনপ্রিয় একটি ব্লগ ওয়েবসাইট হলো- blog.jit.com.bd. এই ওয়েবসাইটে কাজ করার মাধ্যমে মেয়েরা নিজের ঘরে বসে বেশ ভাল পরিমাণে টাকার রোজগার করতে পারে। আপনারা মূলত এই ওয়েবসাইটে ফ্রিতে একাউন্ট করলেই, ওয়েবসাইট ক্যাটাগরি অনুযায়ী আর্টিকেল লেখা শুরু করতে পারবেন। 

আর এখানে আর্টিকেল লিখে, প্রতিদিন যে পরিমাণ টাকা ইনকাম করবেন। সে টাকাগুলো আপনার মোবাইল ব্যাংকিং একাউন্টের মাধ্যমে উত্তোলন করে নেওয়ার সুযোগ পাবেন।

এখানে আর্টিকেল লেখার পাশাপাশি আপনারা রেফার করেও ইনকাম করতে পারবেন। 

অন্যদিকে আপনি যদি আমাদের ওয়েবসাইট টি খেয়াল করেন। তাহলে এই https://hotovaga.com ওয়েবসাইটে একটি ফ্রিতে একাউন্ট ক্রিয়েট করে, আর্টিকেল রাইটিং এর পাশাপাশি নিচে দেওয়া কাজ গুলো সম্পন্ন করে ইনকাম করতে পারবেন।

১। রেফার করে অনলাইনে ইনকাম

২। টিম তৈরি করে অনলাইনে ইনকাম

৩। ক্যাপচা এন্ট্রি করে অনলাইনে ইনকাম

৪। গুগল সার্চ করে অনলাইনে ইনকাম

৫। বিভিন্ন ধরনের আর্টিকেল পড়ে অনলাইনে ইনকাম

৬। আর্টিকেল শেয়ার করে অনলাইনে ইনকাম

৭। মাইক্রো টাস্ক কমপ্লিট করে অনলাইনে ইনকাম

৮। গেমস খেলে অনলাইনে ইনকাম

৯। স্পিন এন্ড আর্ন থেকে অনলাইনে ইনকাম

১০। প্রতিদিন আর্টিকেল লিখে অনলাইনে ইনকাম

আরো পড়ুনঃ

আপনি যদি প্রতিদিন এই কাজগুলো সম্পাদন করতে পারেন। তাহলে নিজের ঘরে বসে প্রতিদিন বেশ ভালো পরিমানে টাকা রোজগার করার পথ খুঁজে নিতে পারবেন। 

মেয়েদের জন্য কোন চাকরি ভালো  

বর্তমান সময়ে মেয়েরা যখন চাকরি করতে আগ্রহী হয়। তখন মেয়েদের জন্য ঘরে বসে জব করার সবথেকে সেরা মাধ্যম হয় কনটেন্ট রাইটিং। এছাড়া নিজের ব্যক্তিগত ওয়েবসাইট তৈরি করে লেখালেখির মাধ্যমে ইনকাম করার প্রক্রিয়া। 

তো মেয়েরা যদি অনলাইনে নিজের ঘরে বসে আর্টিকেল রাইটিং এর জব করে সেক্ষেত্রে তাদেরকে কষ্ট করে বাইরে গিয়ে চাকরি করতে হবে না। অনলাইন প্লাটফর্মে আর্টিকেল রাইটিং এর কাজ ঘরে বসে করার পাশাপাশি আপনার লেখাপড়ার বিপরীত ইনকাম করতে পারবেন। 

এছাড়া বর্তমানে মেয়েদের জন্য কোন চাকরি ভালো হবে। যা থেকে বেশ ভালো পরিমানের টাকা ইনকাম করতে পারবেন।

তার কিছু ধারনা আমি দিয়ে দিচ্ছি। যেমন- ফ্রিল্যান্সিং করে আয়, ইউটিউব চ্যানেল তৈরি করে আয়, অনলাইন টিউশন করে আয়, ডিজিটাল মার্কেটিং করে আয়, ওয়েবসাইট তৈরি করে আয়, ইমেইল মার্কেটিং করে আয়, ফেসবুকে বুষ্ট করে আয়, কন্টেন রাইটিং করে আয়, ডাটা এন্ট্রি করে আয়, ভিডিও এডিটিং করে আয় সহ আরো বিভিন্ন সেক্টরে কাজ করে অনলাইনে ইনকাম করতে পারবে। 

ফ্রিল্যান্সিং করে আয়

আপনি যদি একজন মেয়ে হয়ে থাকেন এবং নিজের ঘরে বসে অনলাইন জব করতে চান? তাহলে আপনার জন্য সবথেকে সেরা মাধ্যম হলো ফ্রিল্যান্সিং। ফ্রিল্যান্সিং করে আয় করার বিষয়টি স্বপ্নের মত।

আপনি যত বেশি দক্ষতার সাথে কাজ করতে পারবেন তত বেশি পরিমাণে রোজগার করতে পারবেন। 

তবে একজন ফ্রিল্যান্সার হয়ে কাজ করতে চাইলে আপনাকে ফ্রিল্যান্সিং এর বিষয়ে নির্ধারিত কোন কোর্স করতে হবে।

বর্তমানে ফ্রিল্যান্সিং সেক্টরের চাহিদা সম্পন্ন কাজের মধ্যে- আর্টিকেল রাইটিং, ডিজিটাল মার্কেটিং, এসইও ইত্যাদি বিষয়ে কোর্স করে, ফ্রিল্যান্সিং কাজ করার জন্য- আপওয়ার্ক, ফাইভার ইত্যাদি প্লাটফর্মে একাউন্ট তৈরি করে, ফ্রিল্যান্সিং সেক্টরে ইনকাম করা শুরু করতে পারেন। 

ইউটিউব চ্যানেল তৈরি করে আয়

আপনি যদি একজন মেয়ে স্টুডেন্ট হয়ে থাকেন বা গৃহিণী হয়ে থাকেন। নিজের ঘরে বসে ইউটিউব চ্যানেল ভিডিও আপলোড করে ইনকাম করতে পারবেন।

তখন বলতে পারেন একজন মেয়ে হিসেবে ইউটিউব চ্যানেলে কি কি ভিডিও তৈরি করতে পারবেন। 

এ বিষয়ে আমি আপনাকে বলব, আপনি যেহেতু মেয়ে হিসেবে ইউটিউব চ্যানেল পরিচালনা করতে চাচ্ছেন। সে ক্ষেত্রে আপনারা রান্নার রেসিপি ভিডিও তৈরি করে সেগুলো ইউটিউব চ্যানেলে আপলোড করতে পারেন। 

এছাড়া আপনি যদি পড়াশোনায় ভালো হয়ে থাকেন। সে ক্ষেত্রে বিভিন্ন ক্লাসের শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে শেখানোর জন্য টিউটোরিয়াল ভিডিও তৈরি করে আপলোড করতে পারেন। 

আর আপনার ইউটিউব চ্যানেল তৈরি করার পরে নিয়মিত ভিডিও আপলোড করতে পারলে। ধীরে ধীরে যখন অডিয়েন্স আসা শুরু করবে। তখন আপনার youtube চ্যানেল মনিটাইজেশন করার জন্য প্রস্তুত করতে পারবেন। 

আর ইউটিউব চ্যানেল মনিটাইজেশন করার জন্য আপনাকে অবশ্যই ১০০০ হাজার সাবস্ক্রাইবার এবং ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম পূরণ করতে হবে। তারপর গুগল এডসেন্স মনিটাইজেশন নিয়ে, নিজের ঘরে বসে আনলিমিটেড ইনকাম করতে পারবেন। 

ওয়েবসাইট তৈরি করে আয়

আপনারা যারা লেখালেখি করতে পছন্দ করেন। তারা চাইলে ব্লগার প্ল্যাটফর্ম এর মাধ্যমে, একটি ফ্রিতে ওয়েবসাইট বানিয়ে। লেখালেখি করে ইনকাম করা শুরু করতে পারবেন। তবে ওয়েবসাইট নিয়ে কাজ করলে আপনার প্রথম অবস্থায় ইনকাম হবে না তার জন্য আপনাকে কিছুটা সময় অপেক্ষা করতে হবে। 

কারণ ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে প্রথমত একটি ওয়েবসাইট বানাতে হবে। তারপর সেই ওয়েবসাইটের নিশ অনুযায়ী আর্টিকেল পাবলিশ করতে হবে।

পর্যাপ্ত পরিমাণের আর্টিকেল পাবলিশ হয়ে গেলে, যখন আপনার ওয়েবসাইটে ভিজিটর আসা শুরু করবে। তখন গুগল এডসেন্স এর অনুমোদন নিয়ে বিজ্ঞাপন দেখে ইনকাম করা শুরু করে দিতে পারবেন। 

আরো দেখুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা মেয়েদের জন্য অনলাইন জব অর্থাৎ মেয়েদের জন্য কোন চাকরি সবচেয়ে ভালো সে বিষয়ে আমরা বিস্তারিত ধারণা দেওয়ার চেষ্টা করেছি। 

এখন আপনি যদি একজন মেয়ে হয়ে থাকেন এবং অনলাইন জব করতে চান? তাহলে আপনার পছন্দমত যে কোন একটি কাজ বেছে নিতে পারেন। 

তবে আমরা এখানে যে অনলাইন ইনকাম জব সম্পর্কে জানিয়েছি। সেগুলো ছাড়া আপনি যদি আরো অন্যান্য অনলাইন ইনকাম বিষয়ে জানতে চান? তাহলে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

কারণ আমরা এখানে বিভিন্ন ধরনের অনলাইন ইনকাম বিষয়ে আর্টিকেল পাবলিশ করেছি। 

আর সে সাথে আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ আমাদের আর্টিকেলটি শেষ পর্যন্ত করার জন্য। আমাদের ওয়েবসাইটে সাথেই থাকুন। 

Related News

View All

To Write Your Thoughts Please Log in First

Login
Home
Task
My Team
Latest News
User Guide