icon
Article Details

যাদের একাধিক আইডি আছে তাদের সকল আইডি রিমোভ হয়ে যাবে।

মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায় || অনলাইন এবং অফলাইন ইনকামের মাধ্যম।

img by Tarek
15 Nov, 2023

মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায় : আমাদের এই ওয়েবসাইটে আপনাদের এমন কিছু টাকা আয় করার বিষয়ে বলব। যা আপনারা অনলাইন এবং অফলাইন এর মাধ্যমে আয় করতে পারবেন।

তো মাসে ৩০ হাজার টাকা আয় করার বিষয়ে বিস্তারিত জানতে আমাদের দেওয়া আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়বেন। তো চলুন বিস্তারিত আলোচনা শুরু করি।

আপনারা কিভাবে অনায়াসে প্রতি মাসে ৩০ হাজার টাকা আয় করতে পারবেন। সেই বিষয়ে নিচের অংশে বলব। আপনার পছন্দ মতো যে কোন অনলাইন বা অফলাইন ইনকাম করার বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেন।

অনলাইনে মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

আপনারা অনলাইনের মাধ্যমে মাসে ৩০ হাজার টাকা আয় করার জন্য অসংখ্য উপায় পাবেন। তবে চিন্তার কারণ নেই। আমরা এখানে এমন কিছু বিষয়ে বলব যেখানে আপনারা কাজ করে সত্যি সত্যি টাকা ইনকাম করতে পারবেন। 

আরো দেখুনঃ

আসুন তাহলে জেনে নেওয়া যাক। অনলাইনে মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায় সম্পর্কে।

ব্লগিং করে মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

প্রতি মাসে ৩০ হাজার টাকা আয় করার সবথেকে ভালো মাধ্যম হলো ব্লগিং। আপনারা ভালো ভাবে ব্লগিং শিখতে চাইলে, আপনাকে পেইড কোর্স করতে হবে অল্প কিছু টাকা খরচ করে। 

বাংলাদেশ এর সেরা ব্লগিং ট্রেনিং সেন্টার sohojincome.com থেকে অল্প মূল্যে ব্লগিং কোর্স করতে পারবেন। 

https://sohojincome.com থেকে ব্লগিং কোর্স শেষে আপনারা নিশ্চেন্তে ব্লগিং করে প্রতি মাসে ৩০ হাজার টাকা আয় করতে পারবেন। 

এছাড়া আপনি যদি ব্লগিং কোর্স সম্পন্ন করেন। তাহলে নিজের ঘরে বসে ব্লগ বা ওয়েবসাইট তৈরি করে, মাত্র ৩০ হাজার নয় লাখ লাক টাকা রোজগার করতে পারবেন। ব্লগিং এমন একটি প্লাফর্ম যেখানে আপনারা নিয়মিত কাজ করলে গুগল এডসেন্স দ্বারা মাসে আনলিমিটেড টাকা আয় করতে পারবেন। 

ডাটা এন্ট্রি করে মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

ডাটা এন্ট্রি করে মাসে ৩০ হাজার টাকা আয় করা অনেক সহজ। ডাটা এন্ট্রি করে, আয় করার জন্য আপনাদের কে অনলাইন ভিত্তিক ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলোতে কাজ করতে হবে। 

আমি আপনাকে পরামর্শ দিতে পারি যে, আপনারা ডাটা এন্ট্রির কাজ করার জন্য আপওয়ার্ক, ফাইবার, ফ্রিল্যান্সার মার্কেটপ্লেস-এ কাজ খুজে নিয়ে কাজ শুরু করতে পারবেন। এক্ষেত্রে আপনাদের অবশ্যই কম্পিউটার টাইপিং এ দক্ষ হতে হবে।

অনলাইন পার্ট টাইম ব্যবসা করে মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

অনলাইনে পার্ট টাইম ব্যবসা করার অনেক উপায় রয়েছে। পার্ট টাইম ব্যবসা করার অসংখ্য উপায় আছে। তার মধ্যে আপনারা বিভিন্ন মার্কেটিং ব্যবসা করে আয় করতে পারবেন। আপনারা বিভিন্ন এফিলিয়েট মার্কেটিং এর সাথে যুক্ত হতে পারেন। 

আপনি এফিলিয়েট মার্কেটিং এর সাথে যুক্ত হওয়ার পরে, বিভিন্ন প্রোডাক্ট বিক্রি করার ফলে, যে পরিমাণের লভাংশ আসবে। সেখান থেকে আপনারা কিছু লভাংশ সংগ্রহ করতে পারবেন। আর এরকম ভাবে আপনারা যখন নিয়মিত ভাবে কাজ করবেন তখন মাস শেষে অন্তত ৩০ হাজার টাকা আয় করতে পারবেন।

সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট করে মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

বর্তমানে অনলাইন ভিত্তিক ডান্সিং মার্কেপ্লেস গুলোতে সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট এর অনেক কাজ আছে। আপনি সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট এর কাজে যদি দক্ষ হতে পারেন। তবে সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্টের কাজ করে প্রতি মাস শেষে ৩০,০০০/- টাকা রোজগার করতে পারবেন।

কনটেন্ট রাইটিং করে মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

কনটেন্ট রাইটিং করে মাসে ৩০ হাজার টাকা আয় করার সব চেয়ে ভালো মাধ্যম হলো কনটেন্ট রাইটিং। তো আপনি যদি কনটেন্ট রাইটিং করে মাসে ৩০ হাজার টাকা ইনকাম করতে চান? তাহলে আমাদের এই ওয়েবসাইট https://hotovaga.com এ একাউন্ট ক্রিয়েট করে, অনলাইন ইনকাম শুরু করতে পারবেন। 

আর সবচেয়ে মজার বিষয় হলো আমাদের এই সাইটে আপনারা বাংলায় লিখে প্রতিদিন ইনকাম করতে পারবেন। 

অন্যদিকে আপনি যদি ইংলিশে কনটেন্ট রাইটিং এ দক্ষ হয়ে থাকেন। তাহলে ফ্রিল্যান্সিং প্লাটফর্ম- আপওয়ার্ক, ফাইভারে কাজ করে ভালো পরিমাণের ডলার আয় করতে পারবেন।

ট্রান্সলেশন সার্ভিস প্রদান করে মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

ট্রান্সলেশন করে অনলাইনে ইনকাম করতে চাইলে আপনার যদি যথেষ্ট যোগ্যতা থাকে। তবে ট্রান্সলেশন সার্ভিস প্রদান করে মাসে ৩০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। ট্রান্সলেশনের কাজ করার জন্য আপনাকে বিভিন্ন ফ্রিল্যা্িসং মার্কেটপ্লেস গুলোতে একাউন্ট তৈরি করতে হবে। যেমন- আপওয়ার্ক, ফাইফার, ফ্রিল্যান্সার ইত্যাদি।

আরো পড়ুনঃ

অফলাইনে মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

আপনারা অফলাইনের মাধ্যমে মাসে ৩০ হাজার টাকা আয় করার জন্য অসংখ্য উপায় পাবেন। তবে চিন্তার কারণ নেই। আমরা এখানে এমন কিছু বিষয়ে বলব। যেখানে আপনারা কাজ করে সত্যি সত্যি টাকা ইনকাম করতে পারবেন। 

তো আসুন তাহলে জেনে নেওয়া যাক। অনলাইনে মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায় সম্পর্কে।

হাঁসের খামার দিয়ে মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

বর্তমান সময়ে হাসের খামার স্থাপন করে, অনেকে স্বাবলম্বী হয়েছেন। তো আপনিও যদি চান তাহলে হাসের খামার দিতে পারেন। হাসের খামার সঠিক ভাবে স্থাপন করতে পারলে আপনারা মাসে ৩০ হাজার টাকা অনায়াসে ইনকাম করতে পারবেন। 

হাসের খামারে আপনারা প্রথম অবস্থায় ছোট বাচ্চা গুলো লালন পালন করে, বড় হলে সেগুলো বাজারে বিক্রি করে বেশ ভালো টাকা আয় করতে পারবেন। 

ব্রয়লার মুরিগি ব্যবসা করে মাসে ৩০ হাজার টাকা আয় করার উপায়

ব্রয়লার মুরগির চাহিদা বাংলাদেশে সারা বছর থাকে। তো আপনারা চাইলে ব্রয়লার মুরগি উৎপাদন করে মাসে ৩০ হাজার টাকা ইনকাম করার পথ বেছে নিতে পারেন।

এই ব্যবসাতে আপনারা অল্প সময়ের মধ্যে লাভজনক হতে পারবেন।

আপনার জন্য আরো লেখা-

মাছ চাষ করে মাসে ৩০ হাজার টাকা আয়

আপনাদের যদি নিজের পুকুর থাকে। তবে সেই পুকুরে মাছ চাষ করে প্রতি মাসে ৩০ হাজার টাকা আয় করতে পারবেন। আপনার নিজের পুকুর না থাকলে।

অন্যের পুকুর লিজ নিয়ে মাছ চাষ করে ৩০ হাজার টাকা রোজগার করা শুরু করতে পারেন।

শেষ কথাঃ

আমরা আজকের পোস্টে, অনলাইন এবং অফলাইনে কাজ করে মাসে ৩০ হাজার টাকা ইনকাম করার বিষয়ে বিস্তারিত জানিয়েছি। এখন আপনারা অনলাইনে বা অফলাইনের যে কোন একটি সেক্টরের কাজ বেছে নিতে পারেন। 

আর এরকম অনলাইন ইনকাম এবং অফলাইন ইনকাম বিষয়ের আরো নতুন সব টিউটোরিয়াল পেতে আমাসের ওয়েবসাইটের সঙ্গেই থাকুন।

ধন্যবাদ।

Related News

View All

To Write Your Thoughts Please Log in First

Login
Home
Task
My Team
Latest News
User Guide