icon
Article Details

যাদের একাধিক আইডি আছে তাদের সকল আইডি রিমোভ হয়ে যাবে।

মাসে ২০ হাজার টাকা আয় করার উপায় । চাইলে আপনিও শুরু করতে পারেন।

img by Tarek
16 Nov, 2023

প্রতি মাসে ২০ হাজার টাকা আয় করার উপায় সম্পর্কে এই পোস্টে বিস্তারিত ধারণা দেয়ার চেষ্টা করব। বর্তমান সময়ে অনলাইন সেক্টরে অসংখ্য মাধ্যমিক রয়েছে। যেগুলো করে আপনারা অনায়াসে মাস শেষে বিশ হাজার টাকা আয় করতে পারবেন তাও আবার নিজের ঘরে বসেই। 

কিন্তু কি কি কাজ করলে আপনারা অনলাইন থেকে মাসে বিশ হাজার টাকা রোজগার করবেন সে বিষয়ে অনেকেই জানেন না। 

তাই তাদের উদ্দেশ্যে আজকের এই আর্টিকেলটি প্রস্তুত করা হয়েছে। আমরা এখানে এমন কিছু জনপ্রিয় অনলাইন ইনকামের বিষয়ে বলব। যেগুলোতে আপনি ধৈর্য সহকারে কিছু সময় ব্যয় করে কাজ করতে পারেন। তাহলে শুধুমাত্র ২০ হাজার নয়, আনলিমিটেড ইনকাম করার সুযোগ থাকবে। 

আমরা সবাই জানি একটি ভালো ইনকামের উৎস প্রতিটি মানুষের জীবনের অনেক সুবিধা এবং নিরাপত্তা বয়ে আনে। 

তার কারণ ভালো আপনাকে একটি আরামদায়ক জীবনযাপনের সুযোগ করে দিবে এবং পরিবারের জন্য স্থিতিশীলতা নিয়ে আসতে সক্ষম হবে। বিশেষ করে একটি ভাল ইনকাম মানুষকে উৎপাদনশীল, পরিপূর্ণ জীবন ধারণের জন্য অনুপ্রাণিত করে। 

পৃথিবীতে মানুষ জাতির জন্মায় হয়েছে ইনকাম করে খাওয়ার জন্য, উৎপাদনশীল হয়ে ওঠার জন্য। 

বর্তমান সময়ে একটি কাজ থাকার অর্থই হচ্ছে, একজন ব্যক্তির উপর একটি কাজ বা ভূমিকা সম্পূর্ণ করার দায়িত্ব অর্পণ করা। 

তাই আপনাকে অবশ্যই পরিবার-পরিজন নিয়ে সুখে থাকতে চাইলে, ভালো একটি কাজের সন্ধান করতে হবে। তাই চিন্তার দরকার নেই, আমরা আজকে এখানে এমন কিছু জনপ্রিয় অনলাইন আয়ের বিষয়ে বলব। যেখানে আপনি মনোযোগ সহকারে কাজ করতে পারলে, মাস শেষে বিশ হাজার টাকা তো ইনকাম করতে পারবেনি। 

মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়

আমরা আজকে যে, ভাষাগুলোর বিষয়ে আলোচনা করব। যেগুলোতে আপনার নূন্যতম জ্ঞান, অভিজ্ঞতা এবং দক্ষতা থাকলে মাসে ২০ হাজার টাকা ইনকাম করতে পারবেন। 

কিন্তু সময় এবং পরিস্থিতি কাজের মান বিশেষ করে, অভিজ্ঞতার উপর ভিত্তি করে এই ইনকামের পরিমাণ কম বেশি হতে পারে। 

তো চলুন মাসে ২০ হাজার টাকা আয় করার। সেরা মাধ্যম গুলো জেনে নেয়া যাক। 

ব্লগিং

আপনাদের কাছে একটি ল্যাপটপ বা কম্পিউটার থাকলে, পাশাপাশি স্মার্ট ফোন থাকলেও নিজের ঘরে বসে ব্লগিং শুরু করে ইনকাম করতে পারবেন। এই ব্লগিং পেশায় সবচেয়ে বেশি প্রয়োজন হয় সৃজনশীলতা এবং ব্লক পাবলিশ করার ন্যূনতম জ্ঞান। 

আপনি একজন পার্ট টাইম বা ফুলটাইম ব্লগার হিসেবে অনলাইন সেক্টরে কাজ করতে পারেন। 

ব্লগিং এর বিষয়ে পারদর্শী হতে চাইলে, আপনাকে তেমন শিক্ষাগত যোগ্যতার অধিকারী হতে হবে না। আপনারা ইন্টারনেটের সঙ্গে সংযুক্ত থাকলে, বেশি বেশি রিসার্চ করতে পারলে খুব সহজে এই ভাষাটি আয়ত্ত করে নিতে পারবেন। 

বর্তমানে অনেক নতুন ব্লগার, যারা ব্লগিং সেক্টরে লেখালেখির কাজ করেই গুগল এডসেন্স দ্বারা বিজ্ঞাপন দেখিয়ে মাস শেষে 20 হাজার টাকা থেকে শুরু করে 50 হাজার টাকা পর্যন্ত রোজগার করছে। 

ইউটিউবার

আমাদের চতুর্পাশে অনেক ইউটিউবারদের নাম শুনে থাকি। এ বিষয়ে শোনাটা অনেক কমনীয় হলেও, আসলে ইউটিউবে ক্যারিয়ার গড়ে তোলা খুব একটা সহজ বিষয় না। 

কারণ ইউটিউবার হতে চাইলে, ব্যাপক প্রতিযোগিতার সম্মুখীন হতে হয়। 

আর একজন সফল ইউটিউবার হতে চাইলে প্রয়োজন হয়- সৃজনশীলতা, ভিডিও তৈরি এবং সম্পাদনা সম্পর্কে জ্ঞান অর্জন করা এবং প্রচুর ধর্য্য। 

কিন্তু একবার আপনারা সকল ইউটিউবার হিসেবে নাম লেখাতে পারলে, অল্প সময়ের মধ্যে নিজেকে ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন। 

আর সবথেকে বড় বিষয় হল আপনারা ইউটিউবার হিসেবে কাজ করলে, এখানে স্বাধীনভাবে আপনার যখন ইচ্ছা তখন কাজ করতে পারবেন। 

কনটেন্ট রাইটিং

বর্তমান সময়ের বিভিন্ন ওয়েবসাইটে কন্টেন্ট রাইটিং এর চাহিদা অনেক বেশি। দেখা যায় প্রায় প্রতিটি কোম্পানি বা ফার্ম নিজেদের অনলাইন অস্তিত্ব প্রতিষ্ঠার প্রতি অত্যন্ত যত্নশীল হয়। 

এক্ষেত্রে নিজেদের অনলাইন অস্তিত্ব তৈরীর প্রধান মাধ্যম হল- নিজের কন্টেন্ট বা বিষয়বস্তুকে ভালো ভাবে প্রস্তুত করে, মানুষের কাছে পরিবেশন করা। 

একটি ভালো কন্টেন্ট পাওয়ার জন্য বিভিন্ন কোম্পানির লোকেরা এবং বিভিন্ন কন্টেন্ট রাইটারদের দ্বারস্থ হয়, তাদেরকে দিয়ে কাজ করিয়ে নেওয়ার জন্য। 

এক্ষেত্রে আপনি যদি ইংরেজি ভাষায় দক্ষ হয়ে থাকেন সেক্ষেত্রে। একজন ফ্রিল্যান্সার হিসেবে, অনলাইন মার্কেটপ্লেস গুলোতে যুক্ত হয়ে আর্টিকেল রাইটিং/ কন্টেন্ট রাইটিং এর কাজ করে মাস শেষে 20 হাজার থেকে 50 হাজার টাকা রোজগার করতে পারবেন। তাও আবার নিজের ঘরে বসেই। 

অন্যদিকে আপনি যদি বাংলা লেখালেখি করতে ভালোবাসেন।

তাহলে আপনার জন্য সুবর্ণ সুযোগ রয়েছে আমাদের এই হতভাগা ডট কম ওয়েবসাইটে ফ্রিতে একাউন্ট রেজিস্ট্রেশন করে, বাংলা এবং ইংরেজি ভাষায় ওয়েবসাইট ক্যাটাগরি অনুযায়ী আর্টিকেল লিখে প্রতিদিন ইনকাম করার সুযোগ পাবেন। 

ওয়েব ডিজানিং

ওয়েব ডিজাইনিং হচ্ছে ওয়েব পেজ লেআউট এবং ডিজাইন করার এক ধরনের জনপ্রিয় কাজ। 

ওয়েব ডিজাইনিং কাজের জন্য প্রয়োজন হয়, ডিজাইন তৈরি করার প্রতি জ্ঞান এবং যথেষ্ট সৃজনশীলতার। 

আপনারা চাইলে নিজের ঘরে বসে পার্ট টাইম জব হিসেবে এবং ফুল টাইম হিসেবেও নিজের সুবিধা অনুযায়ী পছন্দমত ওয়েব ডিজাইনিং এ কাজ করে, মাসে বেশ ভালো পরিমানে টাকা রোজগার করতে পারবেন। 

প্রোডাক্ট টেস্টিং জব

মাসিক ভিত্তিতে অনেক মার্কেট রিসার্চ কোম্পানিগুলো এর বিভিন্ন প্রোডাক্ট তৈরি করে থাকে। 

বিশেষ করে যে কোন প্রোডাক্ট মার্কেটে লঞ্চ করার আগে ব্যবহারকারীর দ্বারা পরীক্ষা করার দরকার হয়। 

আরো পড়ুনঃ

এখানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে একজন প্রোডাক্ট টেস্টার। একজন প্রোডাক্ট নিরক্ষক কে কোন নির্দিষ্ট প্রডাক্ট বা পরিষেবা গুলোর ত্রুটিগুলো খুঁজে বের করতে। এবং তার অন্যদের সুযোগ সন্ধানের পথ খুঁজে দিতে হয়। 

আপনারা এই প্রোডাক্ট টেস্টিং জব টি যেকোনো স্টুডেন্ট এবং বয়স্ক পাত্র মানুষদের কাছে, টাকা ইনকাম করার সুবর্ণ সুযোগ। এবং বিকাশের জন্য একটি দুর্দান্ত অভিজ্ঞতা নিয়ে আসতে পারে আপনার জীবনে।

ভিডিও এডিটিং

ডিজিটাল এই বিশ্বের দৌলতে অসংখ্য কোম্পানি এবং এজেন্সি তাদের প্রমোশন ও প্রচারের জন্য। অনেক ধরনের সৃজনশীল ভিডিও তৈরি করে থাকে। 

তো ভিডিও এডিটিং খুব ভরসাযোগ্য এবং চাহিদা জনক একটি পেশা হতে পারে। 

তাই আপনি যদি ভিডিও এডিটিং বিষয়ে আগে থাকেন। তাহলে পার্ট টাইম হিসেবে আবার ফুল টাইম হিসেবে ভিডিও এডিটিং এর কাজগুলোর সাথে সংযুক্ত হতে পারেন।

যার ফলে আপনারা মাসে সে ভালো পরিমানের টাকার রোজগার করতে পারবেন। - tracking code: 358598

ওয়েব ডেভেলপিং

একটি ওয়েব পেজের উন্নতি এবং সঠিক উপস্থাপনার পিছনে থাকে, একজন ডেভলপারে বিশেষ ভূমিকা।

একজন ওয়েব ডেভলপার বিশেষ কোডিং এবং প্রযুক্তিগত ত্রুটিগুলো সংশোধন করার কাজ করে থাকে। আবার একজন ওয়েব ডেভলপার হওয়ার জন্য আপনার মৌলিক প্রোগ্রামিং ল্যাংগুয়েজ এর উপর বিশেষ দক্ষতা এবং জ্ঞান থাকতে হবে। 

আরো দেখুনঃ

তবে বর্তমান সময়ে অনলাইনে টাকা ইনকাম করার সব থেকে চাহিদা সম্পন্ন কাজ হলো ওয়েব ডেভলপিং করা। আপনি যদি সফলভাবে ওয়েব ডেভেলপিং এর কাজ করতে পারেন।

তাহলে মাসে সে শুধুমাত্র বিশ হাজার টাকা নয়। মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। 

শেষ কথাঃ

আজকের এই আর্টিকেলে আমরা আপনাকে জানিয়ে দিলাম মাসে ২০ হাজার টাকা ইনকাম করার উপায় সম্পর্কে। তো আপনি যদি প্রতিমাসে বিশ হাজার টাকা ইনকাম করার উপায় খুঁজেন?

তবে উপরে দেওয়া যে, কোন একটি অনলাইন সেক্টরের কাজ বেছে নিতে পারেন। 

আর আমাদের লেখা আর্টিকেলটি পড়ে আপনার যদি উপকার আসে এবং ভালো লাগে অবশ্যই একটি কমেন্ট করে জানিয়ে দিবেন। 

এছাড়া অনলাইন ইনকাম রিলেটেড কোন প্রশ্ন বা পরামর্শ থাকলে সেটি আমাদের কমেন্টের মাধ্যমে জানিয়ে দিবেন। আর সেই সাথে আপনার বন্ধুদের আজকের এই আর্টিকেলটি সম্বন্ধে জানাতে, একটি সোশ্যাল মিডিয়া শেয়ার করে দিবেন। 

ধন্যবাদ।

Related News

View All

To Write Your Thoughts Please Log in First

Login
Home
Task
My Team
Latest News
User Guide