icon
Article Details

যাদের একাধিক আইডি আছে তাদের সকল আইডি রিমোভ হয়ে যাবে।

মাসে ১ লক্ষ টাকা আয় করার উপায় - বেকার বসে না থেকে অনলাইনে আয় করুন।

img by Tarek
24 Nov, 2023

ঘরে বেকার বসে না থেকে চাইলে, আপনি মাসে ১ লক্ষ টাকা আয় করার সুযোগ গ্রহণ করতে পারেন। আপনারা অনলাইন থেকে মাসে ১ লক্ষ টাকা আয় করার কথা শুনে হয়তো, অনেক কিছু ভাবতেছেন। কিন্তু এটাই সত্যি।

আপনারা চাইলে, অবশ্যই নির্দিষ্ট কাজের দক্ষা দিয়ে মাসে ১ লক্ষ টাকা আয় করতে পারবেন। 

বন্ধুরা আমি তো আপনাদের কে শুধু মাত্র ১ লাখ টাকা আয় করার কথা বলেছি। কিন্তু আমি আপনাকে যে অনলাইন সেক্টরের কাজ গুলো দেখাবো। সেগুলোতে আপনারা শুধু ১ লাখ নয় বরং মাসে কয়েক লাখ টাকা উপার্জন করতে পারবেন। 

এক্ষেত্রে অনলাইনে কাজ করে, টাকা ইনকামের বিষয়টি পুরোপুরি কাজের দক্ষতার উপর ভিত্তি করবে। আপনি যত বেশি দক্ষতার সঙ্গে কাজ করতে পারবেন। তত বেশি পরিমানে আয় করতে পারবেন।

মোট কথা আপনার যদি কোন কাজের উপর দক্ষতা থাকে। তাহলে আমি আপনাকে গ্যারিান্টি দিতে পারি ১০০% নিশ্চিন্তে মাসে ১ লক্ষ টাকা থেকে আনলিমিট টাকা ইনকাম করতে পারবেন।

এখন বিষয় হলো- আপনি যদি অনলাইন সেক্টরে কোন কাজ না জানেন। তাহলে কিভাবে কাজ শিখবেন। এবং কোথায় থেকে কাজ শিখবেন। এছাড়া আপনি কিভাবে অনলাইন থেকে টাকা আয় করবেন। এই বিষয়ে যদি চিন্তা করেন। তাহলে আমাদের লেখা আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন। 

আমরা আপনাকে প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করব। 

তো আপনার অনলাইন সেক্টরে কি কি কাজ করে, নিজের ঘরে বসে মাসে ১ লক্ষ টাকা আয় করতে পারবেন। তার বিষয়ে জেনে নেওয়া যাক।

অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করে টাকা আয়

এন্ড্রয়েড অ্যাপ তৈরি করে টাকা আয় করার কথা শুনে মনে হয় আপনি অবাক হয়ে গেলেন। এখন হয়তো চিন্তা করছেন কখনও তো এন্ড্রয়েড এপস তৈরি করা দেখেন নাই। আমি তো এপস তৈরি করতে পারব না।

আপনারা যাই চিন্তা করেন না কেন। আপনি এখন ভাবতে থাকুন যে, কিভাবে একটি এন্ড্রয়েড অ্যাপস তৈরি করবেন। 

এবং কিভাবে এন্ড্রয়েড অ্যাপস তৈরি করে, আনলিমিটেড টাকা আয় করবেন।  

আপনারা কিভবে এন্ড্রয়েড অ্যাপস ফ্রিতে তৈরি করবেন। এবং উক্ত অ্যাপস কিভাবে গুগল প্লে স্টোরে প্রকাশ করবেন। সেই অ্যাপস এ আপনি কিভাবে গুগল এর বিজ্ঞাপন দিয়ে টাকা আয় করবেন। এই সকল বিষয়ে আমি বিস্তাতির তথ্য দেব।

আমি আবারও বলছি। আপনি হয়তো বিশ্বাস করতে পারছেন না। তো আপনাকে বিশ্বাস করানোর জন্য বলছি। আমরা যেহেতু এন্ড্রয়েড মোবাইল ব্যবহার করি।

আর মোবাইল ব্যবহার করার স্বার্থে, গুগল প্লে স্টোর থেকে বিভিন্ন অ্যাপস ডাউনলোড করি। তবে আমরা যে, অ্যাপস গুলো ডাউলোড করার জন্য ওপেন করি। তারপরে অবশ্যই বিভিন্ন ক্যাটাগরির বিজ্ঞাপন চলে আসে।

এখন আপনি কি জানেন উক্ত বিজ্ঞাপন গুলো আসার কারণ কি। তাহলে আমি আপনাকে বরছি। যারা মূলত এন্ড্রয়েড অ্যাপস তৈরি করে, সেই অ্যাপস থেকে টাকা ইনকাম করার জন্য মূলত বিজ্ঞাপন দেখায়।

বর্তমান সময়ে অসংখ্য অ্যাপস ডেভেলপার রয়েছে। যারা এন্ড্রয়েড অ্যাপস তৈরি করে, গুগল প্লে স্টোরে আপলোড করে, বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে আয় করে থাকে। 

এখন চাইলে আপনিও অ্যাপস ডেভেলপারদের মতো বিভিন্ন অ্যাপস তৈরি করে, গুগল প্লে স্টোরে আপলোড করে, বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে আয় করতে পারবেন। 

এন্ড্রয়েড অ্যাপস তৈরি করার জন্য আপনাকে অবশ্যই ভালো কোন আইটি সেন্টার থেকে এন্ড্রয়েড অ্যাপস তৈরির কোর্স করতে হবে।

আপনারা কোর্স করার পরে, অ্যাপস তৈরি করে সেগুলো প্লে স্টোরে আপলোড করে, গুগল এডমোব এর সাহায্যে বিজ্ঞান দেখিয়ে মাসে ১ লক্ষ টাকা আয় করতে পারবেন।

সেই সঙ্গে আপনি যদি প্রফেশনাল এন্ড্রয়েড অ্যাপস ডেভেলাপার হতে পারেন। তাহলে সেখান থেকে মাসে ১ লাখ টাকা নয় বরং আনলিমিটেড টাকা রোজগার করতে পারবেন। 

ওয়েবসাইট তৈরি করে টাকা আয়

প্রতি মাসে ১ লক্ষ টাকা আয় করার উপায় হিসেবে আমরা আপনাকে বলতে পারি। আপনি ওয়েবসাইট তৈরি করে টাকা আয় করা শুরু করুন। 

আমি আপনাকে বলছি। আপনি যদি ওয়েবসাইট নিয়ে কাজ করেন। তাহলে 100% গ্যারান্টিতে নিজের ঘরে বসে লেখালেখির মাধ্যমে আনলিমিটেড ইনকাম করতে পারবেন। 

আপনি যদি ওয়েবসাইট তৈরি করেন। তবে সেই ওয়েবসাইটে থেকে বিভিন্ন প্রক্রিয়াতে আয় করার সুযোগ পাবেন। তার মধ্যে জনপ্রিয় আয়ের মাধ্যম হলো- এফিলিয়েট মার্কেটিং এবং গুগল এডসেন্স।

এখন আপনি যদি সহজ পদ্ধতিতে ওয়েবসাইট তৈরি করে টাকা আয় করতে চান? তাহলে আমি আপনাকে পরামর্শ দেব। আপনারা ওয়েবসাইটে বাংলা কিংবা ইংলিশ কনটেন্ট লিখার কাজ শুরু করতে পারেন। 

আপনারা ওয়েবসাইটে নিয়মিত ইউনিক কনটেন্ট লিখার ফলে, কনটেন্ট গুলোতে ভালো ট্রাফিক/ ভিজিটর পেয়ে যাবেন। আর যখন আপনার সাইটে ভালো পরিমাণের ভিজিটর আসা শুরু করে। তখন আপনি গুগল এডসেন্স এর জন্য আবেদন করবেন। 

আর গুগল এডসেন্স আবেদন করার পরে, আপনার সাইটে যদি এপ্রোভাল দেওয়া হয়। তাহলে গুগল এডসেন্স এর বিজ্ঞাপন দেখিয়ে, প্রতি মাসে শুধু মাত্র ১ লাখ নয় আপনি আনলিমিটে আয় করতে পারবেন। 

ইউটিউব চ্যানেল তৈরি করে টাকা আয়

ইউটিউব চ্যানেল তৈরি করে আয় করা এখন অনেকটা সম্মান জনক কাজ। আপনি যদি ইউটিউব চ্যানেল থেকে টাকা আয় করতে চান? তাহলে আপনাদের একটু বেশি পরিশ্রম করতে হবে। 

কারণ ইউটিউব চ্যানেল তৈরি করে টাকা ইনকাম করার জন্য আপনাকে ইউটিউবে ভিডিও আপলোড করতে হবে। এবং প্রতিটি ভিডিও আপনাকে নিজে নিজে তৈরি করতে হবে। আপনার চ্যানেলে কোন প্রকার কপিরাইট ভিডিও আপলোড করতে পারবেন না। 

ইউটিউব চ্যানেল থেকে টাকা আয় করার জন্য আপনার ইউটিউব চ্যানেলে 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম সম্পন্ন করতে হবে। উক্ত শর্ত পূরণ করার পরে, গুগল এডসেন্স দ্বারা মনিটাইজেশন নিয়ে ইউটিউব থেকে আনলিমিটে টাকা আয় করা শুরু করতে পারবেন। 

আপনারা চাইলে, ইউটিউব থেকে মাসে ১ লক্ষ টাকা নয় আরো অনেক বেশি পরিমানের টাকা ইনকাম করতে পারবেন। আমাদের জানামতে, অনেক ইউটিবার রয়েছে। যারা কিনা প্রতি মাস ৫ লক্ষ টাকা থেকে শুরু করে ১০ লক্ষ টাকা পর্যন্ত আয় করে থাকে। 

আপনিও যদি তাদের মতো বেশি বেশি টাকা ইনকাম করতে আগ্রহী থাকেন। তাহলে আপনার চ্যানেলে নিয়মিত কোয়ালিটি সম্পন্ন ভিডিও আপলোড করতে হবে। এবং বেশি বেশি সাবস্ক্রাইবার বাড়াতে হবে। আপনার চ্যানেলে মিলিয়ন মিলিয়ন সাবস্ক্রাইবার পূরণ হলে অটোমেটিক ভাবে আপনার ইনকাম বেড়ে যাবে।

ফ্রিল্যান্সিং করে টাকা আয়

আপনারা চাইলে ফ্রিল্যান্সিং করে নিজের ঘরে বসে আনলিমিটেড টাকা ইনকাম করার পথ বেছে নিতে পারেন। 

তো আপনি যদি ফ্রিলান্সিং করে, টাকা ইনকাম করতে চান? তাহলে অবশ্যই আপনারা ফ্রিল্যান্সিং সেক্টরের কিছু গুরুত্বপূর্ণ কাজের উপর দক্ষ হতে হবে। আর দক্ষ হওয়ার জন্য আপনারা ফ্রিল্যান্সিং এর বিভিন্ন কাজ যেমন- গ্রাফিক্স ডিজাইন, এসইও, ডিজিটাল মার্কেটিং, আর্টিকেল রাইটিং সহ আরও বিভিন্ন বিষয়ে কোর্স করতে পারেন। 

ফ্রিল্যান্সিং কাজ গুলো শিখতে প্রথম প্রথম আপনার একটু কঠিন হতে পারে। তবে আপনি যখন একজন সফল ফ্রিল্যান্সার হয়ে বের হতে পারবেন। তখন অনলাইন মার্কেপ্লেস- আপওয়ার্ক, ফাইবার ইত্যাদি প্লাটফর্মে নিজের প্রোফাইল তৈরি করে, বিভিন্ন কোম্পানি এবং ক্লায়েন্টদের দেওয়া কাজ সম্পন্ন কারে মাসে ১ লাখ টাকা থেকে কয়েক লাখ টাকা আয় করার সুযোগ পাবেন। 

শেষ কথাঃ

সবশেষে বলতে চাই, আমাদের দেওয়া তথ্য গুলো মধ্যে আপনি কোন বিষয়ে কাজ করে মাসে ১ লক্ষ টাকা আয় করবেন। সেটি নির্বাচন করে নিন। আমরা এখানে প্রতিটি অনলাইন সেক্টর নিয়ে আলোচনা করেছি। 

উক্ত প্লাটফর্ম গুলোতে, প্রফেশনাল ভাবে কাজ করতে পারলে নিজের ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন। 

তো বন্ধুরা, এই সাইট থেকে অনলাইন আয় সম্পর্কে আরও নতুন নতুন পোস্ট পড়তে, আমাদের সাথেই থাকুন।

ধন্যবাদ।

 

Related News

View All

To Write Your Thoughts Please Log in First

Login
Home
Task
My Team
Latest News
User Guide