icon
Article Details

যাদের একাধিক আইডি আছে তাদের সকল আইডি রিমোভ হয়ে যাবে।

ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট সেরা 5 টি উপায়

img by Tarek
14 Nov, 2023

ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ওয়েবসাইট খুঁজে পাওয়া সত্যই দুষ্কর বিষয়। একজন অনলাইন ভিডিও ক্রিয়েটর হিসেবে আপনার চাইবেন যে, আপনার তৈরি করা ভিডিও গুলোর জন্য সবথেকে ভালো ব্যাকগ্রাউন্ড মিউজিক ব্যবহার করা।

তবে একই সাথে মিউজিক বেচে নেওয়ার জন্য, আপনাকে যাতে কোন প্রকার কপিরাইট আইন এর লংঘন না করতে হয় সেদিকে লক্ষ্য রাখতে হয়। 

তার কারণ আপনারা অনেক কষ্ট করে ভিডিওটি তৈরি করেন। এক্ষেত্রে যদি কপিরাইট আইনের লঙ্ঘনের কারণে ইউটিউব ভিডিওটি কপিরাইটের জন্য সরিয়ে দেয়। তবে হয়তো সেটি হবে আপনার জন্য সবথেকে দুঃখজনক ব্যাপার। 

তো ইউটিউব চ্যানেলে কাজ করার আগে ভিডিও লাইসেন্স সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিবেন। বিশেষ করে কোন কোন ক্ষেত্রে কপিরাইট ইস্যু আছে। সেগুলো না জেনে বুঝে কারণ ব্যবহার করা থেকে বিরত থাকবেন। 

তা নাহলে আপনার কষ্ট করে তৈরি করা ইউটিউব চ্যানেল ব্যান হয়ে যেতে পারে। 

আরো পড়ুনঃ

একটি গবেষণায় বিশেষজ্ঞরা 2018-2019 সালে ভিডিও মার্কেটিং এর বিপ্লবের যুগ হিসেবে ঘোষণা করেছিলেন। তো বর্তমানে ভিডিও ক্রিয়েটরদের চাহিদা দেখে বলা যায় যে, তাদের অনুমান একদম ঠিক ছিল। বর্তমান সময়ের যত ভাবে বিভিন্ন ব্র্যান্ড ও ব্যবসায়িক প্রচারের জন্য ভিডিও ব্যবহার করা হয়। তা একদম নিঃসন্দেহে আগের যেকোনো সময়ের চাইতে অনেক বেশি। 

তাই বলতে হয় এটি ইউটিউব ভিডিও তৈরি করার সময় ব্যাকগ্রাউন্ড মিউজিক ব্যবহার করলে সেগুলো অনেক আকর্ষণীয় হয়।

কিন্তু আমাদের মধ্যে অনেক নতুন ইউটিউবার রয়েছে, যারা ব্যাকগ্রাউন্ড মিউজিক অন্য কারো ভিডিও থেকে কপি করে নিজের ভিডিওতে বসিয়ে দেয়।

যার ফলে তাদের সফলতা আসা তো দূরের কথা তাদের ইউটিউব চ্যানেলে ব্যান হয়ে যায়। 

তাই দুশ্চিন্তার কোনো কারণ নেই, আজকের এই আর্টিকেলে আমরা আপনাকে জানিয়ে দেবো। ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করার ওয়েবসাইট গুলো সম্পর্কে। 

আমাদের দেখানো ওয়েবসাইট গুলো থেকে আপনারা যদি ইউটিউব ভিডিওর জন্য ব্যাকগ্রাউন্ড মিউজিক গুলো ডাউনলোড করেন তাহলে কোন প্রকার কপিরাইট লংঘন এর সম্মুখীন হতে হবে না।

তাই চলুন ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেয়া যাক। 

ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট 

ইউটিউব ভিডিওর জন্য যারা ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করার ওয়েবসাইট করছেন। তারা অনলাইন প্লাটফর্মে অসংখ্য ফ্রি মিউজিক ওয়েবসাইটে যাবেন।

কিন্তু যারা নতুন ভাবে ইউটিউবিং শুরু করেছেন। তারা অনেকেই ইউটিউব ভিডিওর জন্য যে ফ্রি ব্যাকগ্রাউন্ড কোথায় পাওয়া যায়। সে সম্পর্কে জানে না। 

তাই আমরা তাদের সুবিধার্থে, ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করার সেরা পাঁচটি ওয়েবসাইট সম্পর্কে জানিয়ে দেব। যে ওয়েবসাইট গুলো ব্যবহার করে ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করলে, এতে ভিডিও তৈরি করতে পারবেন কোন প্রকার কপিরাইট ছাড়া। 

তো আসুন জেনে নেয়া যাক ইউটিউব ভিডিওর জন্য ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড ওয়েবসাইট গুলো সম্পর্কে।

01. ইউটিউব অডিও লাইব্রেরি - ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড সাইট

Youtube অডিও লাইব্রেরি, এটা কিন্তু ইউটিউব ভিডিওতে ব্যবহারের জন্য সবথেকে বেশি জনপ্রিয় হয়। আপনারা চাইলে, youtube লাইব্রেরিতে থাকা বিভিন্ন মিউজিক। এবং সাউন্ড ইফেক্ট সরাসরি আপনার ভিডিওতে ব্যবহার করতে পারবেন।

তার কারণ ইউটিউব অডিও লাইব্রেরি সকল সকল প্রকার মিউজিক গুলো লাইসেন্স যুক্ত। যার সবগুলো আপনার ভিডিওতে ব্যবহার করলেও কোন প্রকার সমস্যা দেখা দিবে না। 

সেইসাথে আপনি চাইলে, ইউটিউব অডিও লাইভে থেকে, অডিও এফেক্ট এবং ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করে অফলাইনে ব্যবহার করতে পারবেন।

ইউটিউব অডিও লাইব্রেরিতে কয়েক শতাধিক থ্রি মিউজিক বিভিন্ন ক্যাটাগরিতে যুক্ত করা রয়েছে, যা ব্যবহার করা অনেক সহজ ব্যাপার। 

তাই আপনার ভিডিওটি আকর্ষণীয় করে তুলতে ইউটিউব অডিও লাইব্রেরি থেকে, অডিও এফেক্ট এবং ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করে নিন।

02. এপিডেমিক সাউন্ড - ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড সাইট

এপিডেমিক সাউন্ড ওয়েবসাইটটি ২০০৯ সালে ইন্টারনেট জগতে আত্মপ্রকাশ করে। ইন্টারনেটের মাধ্যমে যারা নিজেদের মিউজিক প্রকাশ করতে চান এবং ইন্টারনেট থেকে যারা কপিরাইট ফ্রি মিউজিক ভিডিও পেতে চান? তারা উভয় এর হয়ে এই ওয়েবসাইটে কাজ করে থাকে।

আমাদের দেখা মত এই ওয়েবসাইটটি সবথেকে জনপ্রিয়, যেখান থেকে কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড করা যায়। এখানে অসংখ্য পরিমাণের ব্যাকগ্রাউন্ড মিউজিক রয়েছে, আপনার ভিডিও রিলেটেড ব্যাকগ্রাউন্ড মিউজিক বেছে নিয়ে ব্যবহার করতে পারেন। আর এই ওয়েবসাইটে যেতে চাইলে, এপিডেমিক সাউন্ড লিখে গুগলে সার্চ করুন।

03. ফ্রি স্টক মিউজিক - ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড সাইট

ফ্রি স্টক মিউজিক ওয়েবসাইটটি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করার জন্য সবথেকে সেরা। এই ওয়েবসাইটে আছে ফ্রিস্টক ব্যাকগ্রাউন্ড মিউজিকের বিশাল সমাহার।

এখানে কয়েক শতাধিকেরও বেশি ব্যাকগ্রাউন্ড মিউজিক বিভিন্ন ক্যাটাগরিতে ডাউনলোড করার সুবিধা প্রদান করে থাকে। যা ইউটিউব ভিডিও ক্রিকেটারদের কাছে সবথেকে পছন্দের।

এই ওয়েবসাইটে প্রায় প্রতিটি মিউজিক mp3, ওয়েভ ও এইএফএফ ফরমেটে ডাউনলোড করা যায়। যার ফলে ভিডিও ক্রিয়েটরা তাদের পছন্দের ব্যাকগ্রাউন্ড মিউজিকের চাহিদা অনুযায়ী। অডিও ফরমেট সহজে ডাউনলোড করতে পারে। 

এই ওয়েবসাইট থেকে ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করার জন্য কোন প্রকার সাইনআপ করার দরকার হয় না। সরাসরি ওয়েবসাইটে প্রবেশ করে আপনার পছন্দের মিউজিক লিখে সার্চ করলেই সেটি সামনে চলে আসবে। আপনারা সরাসরি ডাউনলোড করে নিতে পারবেন। 

04. ইনকম্পটেক - ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড সাইট

ইনকম্পটেক ওয়েব সাইটটি কপিরাইট ফ্রি মিউজিক ডাউনলোড করার জন্য আরো একটি ভাল সাইট। এখানে আপনার ভিডিওর বিষয়ে অনুযায়ী ব্যাকগ্রাউন্ড মিউজিক খুঁজে বের করতে পারবেন। 

আর এখানে সব থেকে মজার বিষয় হলো আপনারা ওয়েবসাইটে প্রবেশ করে, আপনার পছন্দের ক্যাটাগরিতে মিউজিক খুঁজে বের করার জন্য সার্চ অপশন পেয়ে যাবেন। এবং ফিল্টারের মাধ্যমে আপনার ব্যাকগ্রাউন্ড মিউজিক পেয়ে যাবেন। 

এই ওয়েবসাইটে শতাধিক ব্যাকগ্রাউন্ড মিউজিক আছে। যা আপনারা এমপি থ্রী ফরমেট ডাউনলোড করে নিতে পারবেন। এই ওয়েবসাইটে প্রতিনিয়ত নতুন নতুন ব্যাকগ্রাউন্ড মিউজিক যুক্ত হয়ে থাকে। যা আপনার ইউটিউব ভিডিওর জন্য ব্যাকগ্রাউন্ড মিউজিক সহজেই ডাউনলোড করে নিতে পারবেন।

05. যশ উডওয়ার্ড - ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড সাইট

যশ উডওয়ার্ড আরও একটি নাম করা ব্যাকগ্রাউন্ড মিউজিক ওয়েবসাইট। এই ওয়েবসাইটের যে নামটি দেখতে পারছেন এটি একটি ব্যক্তির নাম যা একটি প্রতিষ্ঠানের নাম বটে।

যশ উডওয়ার্ড একজন মিউজিসিয়ান নিয়মিত বিভিন্ন মিউজিক রেকর্ড করে সেগুলো ওয়েবসাইটে প্রকাশ করে থাকেন। 

এই ওয়েবসাইটা থাকা প্রতিটি মিউজিক তার ব্যক্তিগতভাবে প্রস্তুত করা। এই ওয়েবসাইটে 10 টিরও বেশি অ্যালবাম এবং প্রায় দুইশোর মত গান ও মিউজিক আছে। যার সবগুলো এমপি থ্রি ফরমেটে একদম ফ্রিতে ডাউনলোড করা যায় ইউটিউব ভিডিও তৈরি করার জন্য। 

এই ওয়েবসাইটে থাকা প্রতিটি মিউজিক গ্যালারি, থিম ও মোডের ভিত্তিতে সাজানো আছে। তাছাড়া গানের নাম অনুযায়ী সার্চ করার ব্যবস্থা রয়েছে। আপনার পছন্দের কোন গানের ব্যাকগ্রাউন্ড মিউজিক পেতে চাইলে, এই ওয়েবসাইটের সার্চ বক্সের সার্চ করলেই আপনারা ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করতে পারবেন। 

শেষ কথাঃ

আমরা আশা করব আমাদের দেওয়া তথ্য অনুযায়ী আপনার যদি ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করতে চান? তারা উপরোক্ত যেকোনো একটি ওয়েবসাইট ভিজিট করে আপনার পছন্দের ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করে নিতে পারেন। 

আজকের এই আর্টিকেল ছাড়া, আপনারা ইউটিউব সম্পর্কিত আরো বিভিন্ন ধরনের ইউটিউব ভিডিও টিপস পেতে চাইলে, আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন। আর আমাদের আর্টিকেলটি শেষ পর্যন্ত করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা। 

Related News

View All

To Write Your Thoughts Please Log in First

Login
Home
Task
My Team
Latest News
User Guide