যারা ইমেইল ভেরিফিকেশন করতে পারছেন না তারা দ্রুতই ভেরিফিকেশন করতে পারবেন। আমাদের ছোট আপডেট চলছে। আপনারা কাজ চালিয়ে যান।

অনলাইনে টাকা ইনকাম করার সাইট এর তালিকা ২০২২

টাকা আয় করার বিষয়টি আমাদের সকলের কাছে একটি বিশেষ ভাবে জিনিস। আমি নিজের আঁকা ইনকাম করব এ কথাটি ভাবতেই ভিতর থেকে খুশির একটি ঝড় উঠে আসে। এটি ভেবে আরো বেশি লাগে যে আমি অনলাইনের মাধ্যমে নিজের টাকা ইনকাম করতে শিখে গেছি।

বর্তমান সময়ে আমরা সকলেই চেষ্টা করি কিভাবে আমরা অনলাইন থেকে টাকা আয় করতে পারবো। অনেকেই এরকম সাইজ খুজতে যেয়ে করেছেন অনেক প্রতারণার ফাঁদে নষ্ট হয়েছে অনেক সময় এবং কারো কারো কিছু পরিমাণ টাকা। আমরা সকলেই আশা করে থাকি আমরা অনলাইন থেকে ইনকাম করতে পারব।

এখন অনেকেই প্রশ্ন করে অনলাইন থেকে কি আসলে ও টাকা পাওয়া যায়? বা কিভাবে ইনকাম করা যায়? এবং ইনকাম করলে পেমেন্ট সঠিক পাবো কিনা?

সম্মানিত ভিজিটর হাই বন্ধুরা আমি আপনাদের সকলের প্রশ্নের উত্তর দিয়ে কথা বলবো। কিভাবে অনলাইন থেকে টাকা আয় করতে হয়, এবং কোথায় করতে হয়, কিভাবে পেমেন্ট নিতে হয় বিস্তারিত সকল বিষয় নিয়ে। আশা করি সম্পূর্ণ লেখাটি আপনার মনোযোগ সহকারে পড়বেন।

আপনি যেই হোন না কেন একজন শিক্ষার্থী বা একজন চাকুরীজীবি বা ব্যবসায়ী আমাদের সকলের রয়েছে' টাকা ইনকাম করার একটি অন্যরকম এর লোভ। এখন আমি বলবো কিভাবে আপনাদের অবসর সময়কে কাজে লাগিয়ে কিভাবে টাকা ইনকাম করতে পারবেন।

পৃথিবীতে কার্নাটাকা দরকার নেই আমাদের সকলেরই টাকার দরকার রয়েছে এবং টাকা কারো কাছে কোনদিন বেশি হতে পারে এরকম প্রশ্নই আসে না। আমাদের হাতে থাকা স্মার্টফোন দিয়েই ঘরে বসেই অবসর সময়ে অনলাইন থেকে বিভিন্ন টপিকের উপর কাজ করে ইনকাম করতে পারি।

তাই আজকে আমি আপনাদের মাঝে এই আর্টিকেলটি শেয়ার করছি যে কিভাবে অনলাইন থেকে টাকা ইনকাম করবেন তালিকা নিয়ে বিস্তারিত আলোচনা করব।

টাকা ইনকাম করার সাইট এর তালিকা

1. Swagbucks.com

এটি হলো একটি অনলাইন সার্ভে সাইট। সার্ভে বলতে আপনারা সকলেই বুঝেন এখানে বিভিন্ন রকমের প্রশ্ন করা হয়ে থাকে। তবে এই সাইটে আপনাকে প্রোডাক্ট বিষয়ে প্রশ্ন করা হবে এবং সেই সকল প্রশ্নের আপনাকে অবশ্যই পজেটিভ উত্তর দিতে হবে। সাইটে আপনাকে প্রতিটি প্রশ্নের উত্তর জানো দেয়া হবে 0.5 সেন্ট। দীর্ঘদিন যাবৎ সঠিক সময়ে এই সাইটটি তাদের এই জগতের পেমেন্ট করে আসছে।

2. Google Opinion Rewards

এটি হল গুগলের একটি সার্ভে প্রতিষ্ঠান। Android এবং IOS ব্যবহারকারীরা ভায়রা এই সাইটে কাজ করতে পারবেন। এটা যেহেতু গুগল তার পরিচালিত একটি সাইট তাহলে অবশ্যই আপনার পেমেন্ট নিয়ে কোন চিন্তা করবেন না সঠিক টাইমে সঠিক পরিমাণে খাবেন পেয়ে যাবেন।

3. Prizerbel.Com

এটিও একটি অন্যতম সার্ভে সাইট। আপনি চাইলে এখানে কাজ করেন কাম করতে পারেন অনেক পরিমাণে টাকা। পূর্বের মত এখানেও প্রতি কাজের জন্য ০.৫ সেন্ট থেকে ১ ডলার পর্যন্ত টাকা ইনকাম করতে পারেন।

4. InboxDollars.Com

এটিও আরেকটি অন্যতম অনলাইন সার্ভে সাইট। এই সাইটে আপনি প্রথমবার সাইনআপ করলেই  ৫ ডলার বোনাস পেয়ে যাবেন। এখানেও প্রতি কাজের জন্য আগের মত ০.৫ সেন্ট থেকে ১ ডলার পর্যন্ত টাকা ইনকাম করতে পারবেন।

5. Neobux.Com

সাইটটি উপরের সাইটগুলো থেকে একটি ভিন্ন এখনে ছাড়ব এর পরিবর্তে অ্যাড দেখা, গেম খেলা বা বন্ধুদের রেফার করে ইনকাম করার একটি বিশেষ সুযোগ রয়েছে। এই বিশ্ব সোসাইটি গত 10 বসর জাবত সঠিক টাইমে পেমেন্ট করে আসছে। এখানে ভর্তি কাজের জন্য আপনাকে পূর্বের মতোই দেওয়া হবে 0.5 থেকে 1 ডলার পর্যন্ত টাকা।

6. PaidVerts.Con

এটি একটি PTC ( Paid To Click) সাইট এটি অনেকটাই এফিলিয়েট মার্কেটিং এর মত । এই সাইটে আপনি আপনার ইচ্ছামত এড দেখে টাকা আয়করতে পারবেন। এই সাইটের প্রতিটা এড কমপক্ষে ৩০ সেকেন্ড করে দেখতে হবে।

7. Vindale.Com

এটি হচ্ছে সর্বোচ্চ সুবিধাজনক একটি সাইট যেখানে আপনি এড দেখে, মেইল করে, সার্ভে করে এবং রেফার করে ইনকাম করতে পারবেন। প্রতিসরণের জন্য আপনাকে দেয়া হবে জিরো পয়েন্ট থেকে 1 ডলার পর্যন্ত। এবং প্রতিকারের জন্য রয়েছে এক ডলার।

8. Kolotibablo.Com

এটি একটি ক্যাপচা পূরণ করার সাইট যেখানে ক্যাপচা টাইপ করে আপনি আপনার ইচ্ছামত ইনকাম করতে পারেন। এখানে প্রতি ক্যাপচা পূরণ করার জন্য আপনাকে দেখবে 0.4 সেন্ড।

9.  Megatypers.Com

আমাদের মধ্যে ডাটা এন্ট্রি করতে পারেন তাদের জন্য রয়েছে এই সাইটটি। এছাড়াও এখানে রয়েছে ভিডিও দেখে টেক্সট রাইট এই কাজগুলো করে ইনকাম করার বিশেষ সুযোগ। এগুলো করে আপনি সহজেই অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন।

যারা ডাটা এন্টির কাজ পারেন তারা এই সাইটে কাজ করতে পারবেন। এখানে আপনি ভিডিও থেকে টেকস্ট, রি রাইট,ইত্যাদি কাজ করে টাকা ইনকাম করতে পারবেন।

বিশেষ দ্রষ্টব্যঃ উপরোল্লিখিত সাইট থেকে টাকা উত্তোলনের জন্য আপনাকে অবশ্যই ওয়েব মানে, পারফেক্ট মানি অথবা পেপাল একাউন্ট ইউজ করতে হবে।

10. Facebook.com

আমাদের মাঝে অনেকেই আছে যারা আমাদের দিনের 24 ঘন্টার মধ্যে 4 থেকে 5 ঘণ্টা ফেসবুকে ব্যবহার করে থাকে। আর ফেসবুক ব্যবহার করে না এমন লোক পাওয়া খুবই কষ্টসাধ্য একটি ব্যাপার। আমরা সকলেই ফেসবুক ব্যবহার করে থাকি আমাদের সকলের রয়েছে একটি করে ফেসবুক একাউন্ট। কিন্তু আমরা কখনও ভেবে দেখি নিজেই ফেসবুক থেকে আমার টাকা ইনকাম করতে পারব। ছেলে কথাটা একটু অবস্থা মনে হলেও এটিই সত্য যে ফেসবুক থেকে বর্তমান সময়ে টাকা ইনকাম করা সম্ভব।

ফেসবুক আমাদের সকলের কাছে পরিচিত হলেও আমরা সকলেই জানি না কিভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় আজকের এই লেখাটিতে আমরা ফেসবুক থেকে ইনকাম করার সকল দিকগুলো তুলে ধরব এবং বিস্তারিত আলোচনা করবঃ

  • ফেসবুক পেজ থেকে।
  • এ্যাফিলিয়েট মার্কেটিং।
  • নিজের প্রোডাক্ট বিক্রি করা।
  • ডিজিটাল প্রোডাক্ট বিক্রি করা।
  •  কারোর প্রোডাক্ট বা ওয়েবসাইট প্রমোট করে দেয়া।
  • ইত্যাদি

ছোট ছোট কাজগুলো সম্পন্ন করে আপনি ফেসবুক থেকে যথেষ্ট পরিমাণে টাকা ইনকাম করতে পারেন।

11. YouTube.com

আমরা সকলেই ইউটিউব এর সাথে খুব ভালো করে পরিচিত। এবং আমরা এটাও জানি যে একটু থেকে টাকা ইনকাম করা যায়। কিন্তু আমরা কখনও নিজের চেষ্টা করি না। চলুন আজকে বলবো কিভাবে ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায় সে বিষয় নিয়ে।

ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য প্রথমেই আপনাকে একটি চ্যানেল তৈরি করতে হবে। এবং youtube-এর দেওয়া নিয়ম অনুযায়ী ভিডিও আপলোড করে, যখন আপনার নির্দিষ্ট পরিমাণ সাবস্ক্রাইবার, ওয়াচ টাইম হয়ে যাবে তখন এডসেন্স এর জন্য মনিটাইজেশন করে টাকা ইনকাম করতে পারেন।

ইউটিউব মনিটাইজেশন এরপর আপনার চ্যানেলের ভিডিও গুলো তে বিজ্ঞাপন দেখানো হবে এবং বিজ্ঞাপন দেখানোর জন্য আপনাকে নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করা হবে যে আপনার এডসেন্স একাউন্টে জমা থাকবে।

আপনি চাইলে এটি আপনার নিজের পণ্য বা অন্যদের পণ্য আফিলিয়েট মারকেটিং বা অন্যদের জন্য প্রমোট করে টাকা ইনকাম করতে পারেন।

আপনার যদি কোনভাবে একবার জনপ্রিয় হয়ে ওঠে তাহলে আপনাকে অবশ্যই কোনদিন পেছনে তাকাতে হবে না। সেখান থেকে আপনার ইনকাম আজীবন হয়ে যাবে। এর জন্য করনীয় হল শুধুমাত্র প্রতি সপ্তাহে বা 15 দিন পর পর কিছু ইউনিক ভিডিও দেওয়া যেগুলো দিয়ে উপকারে আসে এবং আপনার চ্যানেলের জন্য ভিডিওর জন্য অপেক্ষা করে।

অবশ্যই সব সময় ইউজারদের উপকারে আসে এমন ভিডিও তৈরি করার চেষ্টা করবেন যে আপনার ইনকাম কে অনেক দূর পর্যন্ত এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।

12. Google.Com

ইন্টারনেট ব্যবহারকারীরা গুগল চিনে না এমন লোক পাওয়া কষ্টসাধ্য। বর্তমান এই অনলাইনের যুগে আমরা যে কোন জিনিসের তথ্য খোজার জন্য অবশ্যই গুগলকে ব্যবহার করে থাকি। গুগল সার্চ ইঞ্জিন যেখানে আমরা হাজারো তথ্য পেয়ে থাকি।

কিন্তু আপনি কি এটা জানেন যে গুগল থেকেও আপনি টাকা ইনকাম করতে পারবেন?

হয়তো অনেকেই এই কথাটি আজকেই প্রথম শুনছেন এবং অনেকেই আছেন যারা আগেও শুনেছেন। গুগল থেকে ইনকাম করার সবচেয়ে বিশ্বস্ত সাইট গুলো হল এডসেন্স এবং এডমোব এগুলো গুগলের অ্যাড বা বিজ্ঞাপন নেটওয়ার্কিং কম্পানি। আপনি চাইলে আপনার ওয়েবসাইটে খেলা এডসেন্স একাউন্ট যুক্ত করে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারেন। এছাড়াও আপনি যদি ভালো এডিটিং জানে তাহলে নবীর অ্যাড মানি ইনকাম করতে পারবেন হাজার হাজার টাকা।

যেহেতু এই সাইটগুলো গুগোল দ্বারা পরিচালিত তাহলে অবশ্যই চিন্তার কারণ নেই। যথা সময়ে সঠিক পরিমাণে পেমেন্ট পেয়ে যাবেন।

আপনি চাইলে ফেসবুক, ইউটিউব, এবং অন্যান্য সাইটে ইউজার টান্সফার করিয়ে টাকা ইনকাম করতে পারেন। এছাড়া রয়েছে গুগল থেকে টাকা ইনকাম করার বিশেষ সুযোগ-সুবিধা এগুলো আপনি একটু রিচার্জ করলেই সঠিকভাবে জেনে যাবে।

13. Fiverr.Com

ফাইবার ডটকম বর্তমান বিশ্বের একটি জনপ্রিয় অনলাইন মার্কেটপ্লেস। এখানে আপনি সিলভার ডিজিটাল প্রোডাক্ট বিক্রি করে আপনার ইনকাম করার সুযোগ করে নিতে পারেন। এখানে রয়েছে আপনার জন্য অসংখ্য ধরনের কাজ যেমনঃ গ্রাফিক্স ডিজাইনিং, ওয়েব ডিজাইনিং, ওয়েব ডেভলপার, ডেভলপার, কনটেন্ট রাইটিং, ভিডিও এডিটিং, ডিজিটাল মার্কেটিং আরো বিভিন্ন ধরনের সুযোগ।

14. Freelancing.Com

কিছুদিন আগে এটিই ছিল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অনলাইন মার্কেটপ্লেস যেখানে বাংলাদেশ সহ বিভিন্ন দেশের অনেক ফ্রিল্যান্সার এখানে কাজ করে লক্ষাধিক টাকা ইনকাম করেছে প্রতিমাসে। এখনো আপনি মার্কেটিং ডিজিটাল মার্কেটিং স্ক্রিল বিক্রি করে টাকা আয় করতে পারেন।

বর্তমানে এই সাইটটি বিশ্বের দ্বিতীয় জনপ্রিয় অনলাইন মার্কেটপ্লেস।

15. Upwork.Com

Fiverr বা Freelencing এর মতো upwork.com আরেকটি অনলাইন মার্কেটপ্লেস। সারাবিশ্বে দিন দিন এই সাইটটির চাহিদা বেড়েই চলেছে। এখানে কথা বলতে গেলে প্রথম লাইনে উঠে আসবে লোগো ডিজাইন, ওয়েব ডিজাইনিং, এস ইউ ও, আর্টিকেল রাইটিং, কনটেন্ট রাইটিং ইত্যাদি কাজ। আপনি সহজেই অল্প দক্ষতার মাধ্যমে কাজগুলো করে ইনকাম করতে পারেন অনেক অনেক টাকা।

16. Rapidworkers.Com / Micro Job

 যারা Fiverr,Upwork.Freelancing এর মতো টাকা ইনকাম করার সাইট গুলোতে কাজ করার স্কিল তৈরি করতে পারেননি তাদের জন্য হল এই RapidWorkers বা এর মতো অনলাইনে অনেক Micro Job এর সাইট আছে সেগুলো তে কাজ করে আপনি প্রতিমাসে ভালো পরিমাণে টাকা আয় করতে পারবেন।

17. BWM Shop:

BWM বা বাংলাদেশ ওয়েবসাইট মার্কেটপ্লেস হলো বাংলাদেশি মাইক্রো জব প্ল্যাটফর্ম ও ওয়েবসাইট। এ বাংলাদেশি সাইটটি ব্যবহার করে বর্তমান বিশ্বের অনেকেই তাদের অ্যালেক্সা রেংকিং টপ 1000 এ প্রবেশ করিয়ে নেয়। এখানে কাজ করার জন্য আপনাকে অবশ্যই অ্যালেক্সা সম্পর্কে সম্পূর্ণ ধারণা থাকতে হবে।

বাংলাদেশের জন্য এটি একটি সুখবর যে এই ওয়েবসাইটটি চালু করা হয়েছে যেখানে যে কেউ তাদের নিজের সার্ভিস প্রোভাইড করে ইনকাম করার জন্য আগ্রহ প্রকাশ করতে পারেন।

ধরুন আপনি আপনার একটি ওয়েবসাইট বিক্রি করার জন্য সাইট খুঁজছেন তাহলে আপনাকে খোঁজাখুঁজি জন্য সময় নষ্ট করার চেয়ে এই সাইটে গিয়ে অ্যাকাউন্ট তৈরি করে টীকাকারের সার্ভিস গুলোকে প্রকাশ করুন। এই সাইটে আপনার পিক গুলো বেশি পরিমাণে হবে এবং বেশি লোক জানতে পারবে এবং তা থেকে আপনি বেশি পরিমাণে অর্ডার ক্লায়েন্ট পাবেন।

সবচেয়ে বড় সুবিধা হলো এখানে যারা অর্ডার করবে তাদের বেশিরভাগ লোকই বাংলাদেশি হবে এবং যার জন্য আপনি আপনার পেমেন্ট গুলো নগদ বিকাশ এর মাধ্যমে সহজে নিতে পারবেন।

18. Amazon / AliBaba / Ali Express / Shopup

হেডিং এর নামগুলো দেখে বুঝে গেছেন যে এই সাইটগুলো হচ্ছে একটি কমার্স সাইট যেখানে আমাদের নিত্য প্রয়োজনীয় সকল প্রকার জিনিস আমরা পেয়ে থাকি। কিন্তু আপনি কি জানেন এই ওয়েবসাইটগুলোতে রয়েছে আপনার জন্য ইনকাম করার সুযোগ যাকে আমরা এফিলিয়েট মার্কেটিং বলে থাকি।

আমরা সকলেই এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জানি কোন ইনভেস্ট ছাড়াই শুধুমাত্র লিংক শেয়ার করে ইনকাম করার সুযোগ থাকে। আপনাকে কেউ যদি কোন প্রকার পণ্য ক্রয় করে তাহলে আপনি সেখান থেকে কিছু পরিমাণে কমিশন পেয়ে যাবেন। বর্তমানে অনেক বাংলাদেশী এফিলিয়েট মার্কেটিং করে তাতে নিজের ক্যারিয়ার গড়ে তুলেছেন।

এর জন্য আপনাকে সাহায্য করবে বা প্রয়োজন হবে একটি ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেল, একটি ওয়েবসাইট ফেসবুক গ্রুপ হলেও চলবে। আপনি চাইলে এই সবগুলো সাইট একসাথে কাজ করতে পারবেন যে আপনার ইনকামের চাকা গতিশীল করবে।

এই কাজটি করার জন্য প্রথমে আপনাকে একটি ওয়েবসাইটে গিয়ে অ্যাফিলিয়েট একাউন্ট করে নিতে হবে। এরপর থেকে আপনি আপনার ফেসবুক পেজ ইউটিউব চ্যানেল ফেসবুক গ্রুপ বা পেইজে শেয়ার করেন বিনা ইনভেস্টে ব্যবসা করতে পারেন। সেইলিং থেকে কোনো গ্রাহক যদি কোনো পণ্য কিনে তাহলে আপনি সেই ক্রয় মূল্য থেকে পেয়ে যাবেন কমিশন। এটি হলো এফিলিয়েট মার্কেটিংয়ের আর্নিং সিস্টেম।

19. নিজের সাইট

আপনার যদি নিজস্ব কোন ওয়েবসাইট বা ব্লগ সাইট থাকে এবং সেখানে ভালো পরিমাণে বিভাগ আসে তাহলে আপনি আপনার নিজের সাইট থেকেই ইনকাম করতে পারবেন অনেক টাকা। নিজের সাইট থেকে টাকা ইনকাম করার জন্য রয়েছে একাধিক উপায় বিস্তারিত নিচেঃ

  • অ্যাফিলিয়েট মার্কেটিং
  •  নিজস্ব সার্ভিস বা প্রোডাক্ট বিক্রি
  • এড সেল দেওয়া
  • অন্যের প্রোডাক্ট প্রমোট করা
  • এডসেন্স দ্বারা

আপনার যদি একটি ওয়েবসাইট থাকে তাহলে আপনি এসব উপায় আপনার সাইট থেকে টাকা উপার্জন করে নিজের প্যান্টের নিচে নিতে পারেন। এছাড়াও যদি আপনার সাইটটি একটি জনপ্রিয় হয়েছে তাহলে আপনি এখানেও আরো কয়েকজন লোকের পথ তৈরি করে দিতে পারেন।

অনলাইনে ইনকাম বিষয়ে সকলের মনেই একই প্রশ্ন যে কোন সাইট টাকা দিবে আর কোন সাইট টাকা দিবে না এই সকল বিষয়ে দ্বিধাদ্বন্দ্ব এড়িয়ে চলার জন্য অবশ্যই নিচের লেখাটা পড়বেন।

বেশীরভাগ সময়ই দেখা যায় আমারও বেশি লাভের জন্য যেকোন সাইটে খোঁজ খবর না নিয়ে কাজ শুরু করে দেই। আমার অনেক সময় দেখা গেছে কোনো কিছু না ভেবেই কারো কাছে কোন কিছু জিজ্ঞাসা না করে হাজার হাজার টাকা ইনভেস্ট করে বসি। এরপর আবার কিছুদিন পরে দেখি এই সাইটটি সকলের টাকা মেরে দেশ ছেড়ে পালিয়ে গেছে। আর এ কারণেই আমরা অন্যান্য সাইট গুলোকে উৎসর্গ করতে থাকি। আসলে যে কোন কিছু করার আগেই আপনাকে অল্প হলেও রিচার্জ করে নিতে হবে যে আমি এটা কি করছি।

সত্যি কথা বলতে তাদের কোন অপরাধ নেই। কেননা আপনারা কোন কিছু না জেনে না ভেবেই তাদের ফাঁদে পা দেন। আপনার সামনে যদি কেউ কিছু বিষাক্ত পদার্থ রেখে দেয় তাহলে কি আপনি কিছু না ভেবে খেয়ে ফেলবেন অবশ্যই না আপনি কি কি খাচ্ছেন এবং এটার পরিণাম কি হতে পারে অবশ্যই সেটা আপনাকে ভেবেই কাজটা করতে হবে।

আজ আমরা আপনাদের সাথে যে সাইটগুলো নিয়ে আলোচনা করে সেই ছয় টুকরো 100% পেমেন্ট করে যাবে এবং এগুলো গত কয়েক বছর যাবৎ তাদের বিচারের পেমেন্ট করে আসছে।

ভাই আপনি কোন প্রকার দ্বিধাদ্বন্দ্ব ছাড়াই এই সাইটে কাজ করে টাকা ইনকাম করতে পারবেন এর পরও যদি আপনার কোন সন্দেহ থাকে তাহলে আপনি আরেকটু ভালো পরিমাণে রিচার্জ করে নিতে পারেন

আমাদের শেষ কথাঃ

টাকা ইনকাম করার আগ্রহ আমাদের সকলের রয়েছে'। আপনি চাইলে এই সাইট গুলো ব্যবহার করে প্রতি মাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন। আশা করি এই লেখাগুলো পড়ে আপনার ভালো লেগেছে আর যে ভালোলাগা থেকে অবশ্য একটি কমেন্ট করে যাবেন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

সকলে সুস্থ থাকুন ভালো থাকুন, ধন্যবাদ।

To Write Your Thoughts Please Login First

Login

গুগল এডসেন্স পাওয়ার উপায় । গুগল এডসেন্স এর নিয়ম

গুগল এডসেন্স কে সোনার হরিণ ও বলা হয়। কেননা এটা খুবই মূল্যবান একটি এডভার্টিসমেন্ট একাউটন্ট। আজকে আমি আলোচনা করব কিভাবে গুগল এডসেন্স পাওয়া যায় ও...

ফেসবুক থেকে কিভাবে অনলাইনে আয় করা যায়- জানুন বিস্তারিত!!

সবচেয়ে সেরা সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম এর কথা জিজ্ঞেস করলে আপনার কাছে তার উত্তর কি হবে? নিশ্চয় ফেসবুক তাই না? হ্যাঁ, আপনার মতো ৫ বিলিয়ন মানুষের...

অনলাইন ইনকামের গোপন রহস্য- জিনে নিন এবং ধুমসে অনলাইন আয় করুন

অনলাইন ইনকাম বিষয়টি এখন একটি ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। অনেকেই চাকরি এবং পড়ালেখার পাশাপাশি অনলাইন থেকে ভালো পরিমাণে ইনকাম করছেন। আবার অনেকেই এই পেশা নতুন করে...

গ্রাফিক্স ডিজাইন কি? Graphics Design করে কিভাবে আয় করবেন ?

আমরা মুভি কিংবা অ্যানিমেশন সবাই দেখে থাকি| যে কোনো ক্ষেত্রে এরকম কিছু বিষয় থাকে যেখানে গ্রাফিক্স ডিজাইন উপস্থিত। কিন্তু আমরা সেগুলো ব্যবহার করে থাকলেও ভাবি না মূল...