ক্যাপচা এন্ট্রি করে আয় করার উপায়

ক্যাপচা এ বিষয়টি আমরা সকলেই কম বেশি পরিচিত। আমরা যখন বিভিন্ন সাইটে বিভিন্ন কাজ করি মাঝে মাঝে আমাদেরকে ক্যাপচা পূরণ করতে হয়। আজ আমি আপনাদের সাথে আলোচনা করবো কিভাবে এন্ট্রি অর্থাৎ পুরন করে আপনি টাকা ইনকাম করতে পারেন।

বর্তমানে আমাদের দেশের অনেকেই আছেন যারা মারছে সে মোটা অঙ্কের টাকা ইনকাম করেন অনলাইন থেকে কিন্তু আপনি চাইলে আপনার নিজের পকেট খরচ চালাতে পারেন অনলাইন থেকে ইনকাম করে যার জন্য সহজ একটি মাধ্যম হলো ক্যাপচা এন্ট্রি জব। এখান থেকে আপনি কমপক্ষে আপনার নিজের পকেট খরচ চালানোর মত টাকা ইনকাম করতে পারবেন প্রতিদিন।

আজকের এই লেখাটি পড়ে আপনি জানবেন কিভাবে সহজেই এক মাসে অল্প পরিশ্রমে আপনি 5 থেকে 10000 টাকা ইনকাম করতে পারবেন। অনেকেই আছে যারা বেশিরভাগ সময় বাড়িতে বসে কাটাই বন্ধুরা আপনাদের জন্য রয়েছে এই সুযোগ ক্যাপচা এন্ট্রি জব। চলুন মূল বিষয় নিয়ে আলোচনা করিঃ

ক্যাপচা এন্ট্রি করে আয় ২০২২

Captcha এন্ট্রি করে আয় করা যায় একথা টিভিতে আমরা অনেকেই নতুন শুনছি এবং হয়তো অনেকে আগেও শুনেছেন। অনলাইনে আইয়ো যতগুলো সমাজবদ্ধভাবে আমি মনে করি সেগুলো মধ্যে সবচেয়ে সহজ এবং ভালো ইনকামের জন্য মাধ্যম হচ্ছে ক্যাপচা এন্ট্রি জব। এখানে আপনার বিশেষ কোন শিক্ষা প্রশিক্ষণ বা দক্ষতার প্রয়োজন হবে না। capture1 জবের জন্য আপনার এমন কোন যন্ত্রপাতি অর্থাৎ কম্পিউটার বা ল্যাপটপ এর প্রয়োজন হবে না ।আপনি আপনার হাতে থাকা স্মর্টফোন দিয়েই ক্যাপচা পূরণ করে সরাসরি কাজটিতে লিপ্ত হতে পারেন। বর্তমান সময়ে অনেক শিক্ষার্থী পড়ালেখার পাশাপাশি এই কাজটি করে যাচ্ছে এবং শুধু শিক্ষার্থী নয় বাংলাদেশের অনেকেই কাজে নিয়োজিত রয়েছে।

ক্যাপচা সম্পর্কিত সকল তথ্য নিচে বিস্তারিত আলোচনা করা হলোঃ

ক্যাপচা কি?

আমরা যখন অনলাইনে বিভিন্ন ধরনের সাইট ব্রাউজ করি না কেন অথবা নতুন কোন সাইটে সাইন আপ করার সময় পেজের নিচে ছবিতে কিছু অগোছালো সংখ্যা বা বর্ণ দেখতে পাই সেগুলো আমাদেরকে নিচে থাকা বক্সে হুবহু সাবমিট করতে হয়। আর এই অগোছালো লেখায় হলো ক্যাপচা।

কেন এই ক্যাপচা কোড ব্যবহার করা হয়? 

অনলাইনে হ্যাকারের হাত থেকে বাঁচার জন্য ওয়েবসাইটের মালিক এডমিনেরা এ ক্যাপচা ওদের সাইটে ব্যবহার করে থাকে। কেননা এই হ্যাকার বা স্প্যামার সব সময় অন্যদের সাইট গুলো নষ্ট করা বা হ্যাক করার চেষ্টা করে থাকে। হ্যাকাররা তাদের এই কাজ সম্পন্ন করার জন্য তারা বিভিন্ন ধরনের রোবট বা কম্পিউটারের সাহায্যে নিয়ে থাকে। কম্পিউটার বা রোবট কোন সাইটে থাকায় ক্যাপচা করলেও সঠিকভাবে বুঝতে পারে না যে এখানে কি লেখা আছে। তাই এ কথাই বলতে ক্যাপচা যেকোন সাইটের নিরাপত্তা জন্য সিকিউরিটি হিসেবে ব্যবহার করা হয়।

এতক্ষণের আলোচনায় আমরা বুঝতে পেরেছি যে ক্যাপচা কোড ব্যবহার করা হয় শুধুমাত্র সাইটের সিকিউরিটি সুরক্ষার জন্য

এখন আমরা জানবো কি ভাবে ক্যাপচা এন্ট্রি করে অনলাইন থেকে টাকা ইনকাম করা যায়। এখন আপনারা জানবেন বিশ্বের কিছু বিশ্বস্ত ক্যাপচা এন্ট্রি করার সাইট, যেখানে আপনি ক্যাপচা এন্ট্রি করে 100% গ্যারান্টি সহকারে পেমেন্ট পাবেন।

ক্যাপচা এন্ট্রি করে আয় করার সাইট ২০২২

1. Kolotibablo

Kolotibablo এ ক্যাপচা এন্ট্রি সাইট টপ টেন ক্যাপচার সাইটগুলোর মধ্যে রয়েছে। এই সাইটে প্রতি 1000 ক্যাপটছা জন্য আপনাকে দেওয়া হবে0.40 থেকে 1 ডলার।

এই সাইটে কাজ করে আপনি প্রতিমাসে একশোটা বারের মত টাকা ইনকাম করতে পারবেন। এখান থেকে উপার্জিত টাকা আপনাকে পেপাল অথবা ওয়েব মানি এই সাইট গুলো ব্যবহার করে উত্তোলন করতে পারবেন।

2. MegaTypers

MegaTypers হলো প্রত্যেক ক্যাপচা এন্ট্রি সাইট গুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় আর একটি সাইট।বর্তমানে এই সাইটে আপনার মতো অনেকেই কজ করে ঘরে বসেই অনলাইন থেকে আয় করছে হাজার হাজার টাকা।আপনি চাইলে এই সাইটে ফ্রিতেও সাইন আপ করে কাজ শুরু করতে পারোন।

আপনার যদি এই অভিজ্ঞতা থাকেএবং আগে থেকে কাজ করেন এমন হলে আপনি মাসে 100 থেকে প্রায় 250 ডলার আয় করতে পারবেন। এবং যদি আপনি এই কাজে নতুন হয়ে থাকেন তবে প্রত্যেক ১ হাজার ক্যাপচা এন্ট্রি করার জন্য ০.৪০ ডলার ইনকাম করতে পারবেন।

এখান থেকে উর্পাজিত করা টাকা আপনি Debit Cards, Bank Checks,PayPal,WebMoney,Perfect Money,Payza,Western Union ইত্যাদি এগুলোর মাধ্যমে উঠাতে পারবেন।

3. 2Captcha

এটি হলো আর একটি জনপ্রিয় ক্যাপচা এন্ট্রি সাইট। পূবের মতো এখানেও আপনাকে প্রতি 1000 ক্যাপচা টাইপ করার জন্য আপনকে ১ ডলার দেওয়া হবে ।এখানে আর একটি  সুবিধা হলো এখানে আপনি আপনার পরিচিতদের রেফার করিয়ে কোনো রকম কাজ না করেও ঘরে বসে টাকা আয় করতে পারবেন। এই সাইট থেকে আয় করা টাকা আপনি Paypal, Payza এবং Web Money এর মাধ্যনে উঠাতে পারবেন।

4. Qlink Group Supervisor

Qlink Group Supervisor হলো বিশ্ব সেরা অন্যতম ক্যাপচা এন্ট্রি করার সাইট।এখানে কাজ করলে আপনি 100% পেমেন্ট পাবেন ইনশাআল্লা। তবে এই সাইটের একটি নিয়ম হলো আপনি যখন প্রথম এই সাইটে লগ ইন করবেন তখন আপনাকে এই সাইটে ৫ ডলার জমা দিয়ে সাইন আপ করে নিতে হবে।

যারা  এই কাজ করে অনরাইন থেকে টাকা আয় করতে চান তাহলে আপনি এই সাইটে কাজ করতে পারেন। কেননা এই সাইটটি অন্ন সাইটের চেয়ে তুলনামূলক ভাবে বেশি টাকা পেমেন্ট করে থাকে।

 5. CaptchaTypers

CaptchaTypers হলো একটি জনপ্রিয় সাইট যেখানে আপনি ক্যাপচা এন্ট্রি এর কাজ করে টাকা আয় করতে পারবেন। আপনি চাইলে এই সাইটে একদম ফ্রিতেই লগইন করে কাজ শুরু করতে পারেন।আপনি আপনার কম্পিউটার বা হাতে থাকা মোবাইল দিয়েই এই কাজ করতে পারবেন। এখানে কিছু শর্ত আছে যেমনঃ কোনো ক্যাপচা কঠিন বা সহজ হোক আপনাকে ক্যাপচার সঠিকভাবে পূরণ করতে হবে এবং কোন একটা স্ক্রিপ্ট করা যাবে না।

এখানে আপনাকে ক্যাপচা গুলো যেভাবে লেখা আছে সেভাবেই আপনাকে হবু বউ ওঠাতে হবে। ধরুন ক্যাপচা করে প্রথম অক্ষর F বড় হাতের লেখা আছে তাহলে আপনাকে বড় হাতে লিখতে হবে এককথায় যেখানে যে রকম লেখা আছে হুবুহু সেরকম রাখাই আপনাকে উঠাতে হবে কোন একটা বাদ দেওয়া যাবে না

এই সাইটে কাজ করে আপনি প্রতিমাসে 1000 টাকা ইনকাম করতে পারবেন এই সাইটে পূর্বের মত আপনাকে প্রতি 1000 ক্যাপচার জন্য দেওয়া হবে 4 ডলার। এখান থেকে উৎপাদিত টাকা আপনাকে দেওয়া হবে ওয়েব মানে, পেপাল, ইন্ডিয়ান ব্যাঙ্ক, দিরেক্টক্স ফর ইন্ডিয়া এই সাইটের মাধ্যমে আপনার সকল টাকা উত্তোলন করে নিতে পারবেন

6. Captcha2Cash

আমাদের মাঝে অনেকেই আছেন যারা পার্ট টাইম জব করার জন্য কোন একটা কাজ করছেন তাহলে আপনার জন্য এটাই সহজ হবে যে আপনি যদি ক্যাপচা এন্ট্রি জব এ কাজ করেন। এখানে কাজের জন্য আপনাকে প্রথমে একটি সফটওয়্যার ডাউনলোড করতে হবে এরপর আপনি আপনার পিসি বা ল্যাপটপে ইন্সটল করার পর কাজ করতে পারবেন। এখান থেকে উপার্জিত টাকা আপনাকে পেপাল ওয়েব মানি এর মাধ্যমে উত্তোলন করতে পারবেন।

7. ProTypers

এই সাইটটি বিশ্বের জনপ্রিয় সাইট গুলোর মধ্যে টপ টেনে রয়েছে। এই সাইটটি অনেকদিন যাবত তাদের ইউজারদের সঠিক টাইমে সঠিক ভাবে ঠিক করে আসছে। এটি একটি ক্যাপচা টাইপিং সাইট। এখানে ক্যাপচা পূরণের জন্য আপনাকে বিশেষ কিছু নিয়ম অনুসরণ করে চলতে হবে আপনি যদি সাইটে কাজ করেন তাহলে অবশ্যই নিয়ম মেনে চলবেন। এখানে আপনি একটি ক্যাপচা টাইপিং করার জন্য 15 সেকেন্ড সময় পাবেন 15 সেকেন্ডের মধ্যেই আপনাকে একটি ক্যাপচার সমাধান করতে হবে। আর যদি মনে হয় ক্যাপচাটি কঠিন আপনি 15 সেকেন্ডে পারবেন না তাহলে আপনি স্কিপ করতে পারবেন।

এই সাইটের বিশেষ একটি গুরুত্বপূর্ণ নিয়ম হল আপনি যদি এই সাইটের দশটির বেশি ক্যাপচা ভুল করুন তাহলে আপনার একাউন্ট ডিজেবল করে দেওয়া হবে। অবশ্যই আপনাকে মনে রাখতে হবে কোনোভাবেই কঠিন ক্যাপচা লিখতে গিয়ে ভুল করা যাবেনা প্রয়োজন হলে স্কিপ করে যান। অবশ্যই সতর্কতার সাথে কাজ করবেন। এখানে আপনি প্রতি 1000 জন্য আপনাকে দেয়া হবে 125 ডলার।

8. Smart Crowd Lionbridge

এই Smart Crowd Lionbridge এই জনপ্রিয় সাহিত্যিক গত 20 বছর যাবৎ ইউজারদের সঠিক পেমেন্ট করে চলেছে। আপনি চাইলে আপনার ক্যারিয়ারের জন্য এই সাইট টি বেছে নিতে পারেন। এখানে আপনি আপনার ইচ্ছামত কাজ করতে পারবেন। সব থেকে মজার বিষয় এখানের কাজগুলো অনেক সহজ। এই সাইটের বিশেষ নিয়ম হলো কোন প্রকার হিসেব না করে বরং সময় হিসাব করে আমাকে পেমেন্ট করবে। একটি কথা হল আপনার দেশ অনুযায়ী আপনার পেমেন্ট একটু কম বেশি হবে। তবে ভারতসহ এর আশেপাশের দেশগুলোর ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।

9. FastTypers

FastTypers এটিও টপ টেন ক্যাপচা এন্ট্রির সাইট যেখানে আপনি ফ্রিতে সাইন আপ করে শুরু করে দিতে পারেন আপনার ইনকাম। এখানে আপনাকে মনে রাখতে হবে আপনি সরাসরি এ সাইটে সাইন আপ করতে পারবেন না। এই সাইটে সাইন আপ করার জন্য আপনাকে আপনার এনআইডি কার্ড স্ক্যান করে তাদের সাইটে জমা দিয়েছেন করতে হবে।

এখান থেকে টাকা উত্তোলন জন্য আপনাকে অবশ্যই পেপাল একাউন্ট ইউজ করতে হবে।

10. PixProfit

PixProfi হলো প্রাইভেট ক্যাপচা গুলোর মধ্যে অন্যতম। তবে আপনি যে নতুন হয়ে থাকেন বর্তমান সময়ে তাদের সাইটে আপডেট করার কারণে নতুনদের জন্য রেজিস্ট্রেশন বন্ধ রয়েছে। আশাকরি আপডেট শেষ হলে অল্প দিনের মধ্যেই বিষয়টি ঠিক হয়ে যাবে আপনি চাইলে এখানে কাজ করে টাকা আয় করতে পারবেন।

এই সাইট থেকে টাকা উত্তোলন করার জন্য আপনাকে অবশ্যই ওয়েব মানে এবং পারফেক্ট মানি ব্যবহার করে টাকা উত্তোলন করতে হবে।

বিশেষ কিছু কথাঃ

আমাদের আর্টিকেলে উল্লেখিত যে দশটি ক্যাপ্টেন নিয়ে আমরা আজ আপনাদের সঙ্গে বিস্তারিত আলোচনা করলাম যদি সেখান থেকে ইনকাম করতে চান আপনাকে অবশ্যই সতর্কতার সাথে কাজ করতে হবে।

কেননা আপনি যদি একাধিক বার ভুল কাজ করে চলে একাউন্ট বাতিল হয়ে যেতে পারে, এবং আপনার উপার্জিত টাকা ও সেখান থেকে চলে যেতে পারে। তাই আমরা আগেই বলে নিচ্ছি আপনি যদি কোন প্রকার ভুল কাজ করেন তাহলে কিন্তু আপনার একাউন্ট থেকে টাকা কাটা হবে। তাই আপনি যেটিতে কাজ করবেন তার সম্বন্ধে বিস্তারিত জেনে তারপর কাজ করুন।

 আমাদের শেষ কথাঃ

বর্তমান সময়ে আমরা সকলেই বেশিরভাগ সময় ফেসবুক, টিক টক, ইউটিউব অথবা অন্য কোন বিনোদনের মাধ্যমে কাটিয়ে থাকি তবে আপনি যদি চান এই অনলাইন ব্যবহার করে আপনার পকেট খরচ চালাতে তাহলে আপনার জন্য আর্টিকেলটি একটি সুযোগ হতে পারে। অতি সহজেই আমার হাতে থাকলে স্মর্টফোন দাঁড়ায় ক্যাপচা এন্ট্রি করে মাসে অনেক টাকা আয় করতে পারবেন।

আমাদের এই আর্টিকেলটি যদি আপনার ভাল লাগে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। আপনার কেমন লেগেছে তা অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন।

ভাল থাকুন সুস্থ থাকুন, সকলকে ধন্যবাদ।

 

To Write Your Thoughts Please Login First

Login

গুগল এডসেন্স পাওয়ার উপায় । গুগল এডসেন্স এর নিয়ম

গুগল এডসেন্স কে সোনার হরিণ ও বলা হয়। কেননা এটা খুবই মূল্যবান একটি এডভার্টিসমেন্ট একাউটন্ট। আজকে আমি আলোচনা করব কিভাবে গুগল এডসেন্স পাওয়া যায় ও...

ফেসবুক থেকে কিভাবে অনলাইনে আয় করা যায়- জানুন বিস্তারিত!!

সবচেয়ে সেরা সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম এর কথা জিজ্ঞেস করলে আপনার কাছে তার উত্তর কি হবে? নিশ্চয় ফেসবুক তাই না? হ্যাঁ, আপনার মতো ৫ বিলিয়ন মানুষের...

অনলাইন ইনকামের গোপন রহস্য- জিনে নিন এবং ধুমসে অনলাইন আয় করুন

অনলাইন ইনকাম বিষয়টি এখন একটি ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। অনেকেই চাকরি এবং পড়ালেখার পাশাপাশি অনলাইন থেকে ভালো পরিমাণে ইনকাম করছেন। আবার অনেকেই এই পেশা নতুন করে...

গ্রাফিক্স ডিজাইন কি? Graphics Design করে কিভাবে আয় করবেন ?

আমরা মুভি কিংবা অ্যানিমেশন সবাই দেখে থাকি| যে কোনো ক্ষেত্রে এরকম কিছু বিষয় থাকে যেখানে গ্রাফিক্স ডিজাইন উপস্থিত। কিন্তু আমরা সেগুলো ব্যবহার করে থাকলেও ভাবি না মূল...