জে আইটিতে পারফেক্ট নিয়মে আর্টিকেল লিখে হাজার টাকা আয় করা যাবে

বন্ধুরা আজকে আমি আপনাদের সামনে জেআইটি প্রোগ্রামে আর্টিকেল লেখার নিয়ম নিয়ে আলোচনা করব। জেআইটি কি, তা সম্পর্কে জানতে চাইলে কমেন্ট করুন। আজকে যেহেতু আমি এই জেআইটি আরনিং প্রোগ্রামে কি করে আর্টিকেল লিখে সাবমিট করতে হয় তা নিয়ে আলোচনা করব, তাই অন্য কোনো কথা আর বলছি না। তো চলুন শুরু করা যাক।

১মে আপনাদেরকে আপনাদের একাউন্টে প্রবেশ করতে হবে। যারা একাউন্ট ক্রিয়েট করেন নি তারা কমেন্ট করতে পারেন। আমি পরের পর্বে একাউন্ট ক্রিয়েট সম্পর্কে বিস্তারিত বলব।

আপনাদের একাউন্টে প্রবেশ করার পর যা করতে হবে, তা হচ্ছে- আপনাদের একাউন্টের ড্যাশবোর্ডের বাম পাশে অনেকগুলো অপশন দেখতে পাবেন। সেই অপশনগুলোর উপর থেকে নিচের দিকে ৪ নাম্বার অপশন দেখতে পাবেন। Add Article নামে অপশনটিতে ক্লিক করুন।

আসসালামুয়ালাইকুম বন্ধুরা। আশাকরি সকলে আল্লাহ্‌র রহমতে সবাই ভালো আছেন। বন্ধুরা, আজকে আমি জেআইটি আরনিং প্রোগ্রামে কিভাবে আর্টিকেল লিখতে হয়, তা নিয়ে আলোচনা করব। অনেকের মনে প্রশ্ন আসতে পারে- জেআইটি কি? তাদের জন্য বলে রাখি, আপনারা এই টিউনের নিচে আমার টিউন প্রোফাইলটি দেখতে পাবেন। সেখানে ক্লিক করে আমার প্রোফাইলে চলে যান, আর দেখে আসুন- আরনিং করার বিশ্বস্ত সাইট জেআইটি সম্পর্কে বিস্তারিত তথ্য।

ক্লিক করলে আর্টিকেল লিখে সাবমিট করার একটা উইন্ডো চলে আসবে। এখানে যা যা থাকবে তা নিচে দেওয়া হলোঃ

টাইটেলঃ এখানে আপনারা আপনাদের আর্টিকেলের একটা টাইটেল দিয়ে দিবেন। আপনারা যে বিষয়ে আর্টিকেল লিখেছেন, সেই বিষয়ের এমন একটা টাইটেল দিবেন, যেন পাঠকেরা দেখেই ক্লিক করতে চায়।

ক্যাটাগরিঃ এখানে আপনারা যে বিষয়ে আর্টিকেল লিখেছেন, তার ক্যাটাগরি সিলেক্ট করে দিবেন। একটা কথা না বললেই নয়। আমি আগের টিউনটিতে জেআইটিতে কি কি বিষয়ে আর্টিকেল লেখা যায়, তা বলেছি। সেটি পড়ে এসে এখানে সেই টপিকের যেকোনো একটা সিলেক্ট করুন।

সামারিঃ এখানে আপনারা যে আর্টিকেলটি লিখেছেন, তার একটা সামারি দিতে হবে। অর্থাৎ, আপনাদের লেখার সার সংক্ষেপ এখানে সুন্দরভাবে দিয়ে দিবেন। আপনাদের লেখার গুরুত্বপূর্ণ কিছু লাইন এখানে সুন্দরভাবে তুলে দিবেন, যা দেখলে পাঠকেরা যাতে সহজেই ক্লিক করে আপনার আর্টিকেলটি পড়তে আসে।

কনটেন্টঃ এখানে আপনারা আপনাদের লেখা আর্টিকেলটি বসিয়ে দিবেন। আর্টিকেলটি সাবমিট করার আগে একটা জিনিস বলতেই হয়। আপনারা আর্টিকেল যে লিখবেন সেখানে লক্ষ করে দেখবেন-
ক) কোনো কপি পেস্ট লেখা আছে কি না? অর্থাৎ, অন্য কোনো সাইট থেকে দেখে দেখে লেখা বা কপি পেস্ট করে লেখা আপনার আর্টিকেলে আছে কি না?
খ) আপনার লেখা আর্টিকেলটি ৪০০ ওয়ার্ডের নিচে কি না? অর্থাৎ, আপনি যে আর্টিকেলটি লীখেছেণ, টা ৪০০ ওয়ার্ড এর নিচে থাকা।
গ) অন্য ভাষায় লেখা কি না? অর্থাৎ, বাংলা ছাড়া অন্য কোনো বিদেশি ভাষায় আপনি আর্টিকেলটি লিখেছেন কি না?
উপরের বিষয়গুলোর মধ্যে যেকোনো একটা যদি আপনার আর্টিকেলে পাওয়া যায়, তবে আপনার আর্টিকেলটি পাবলিশ করা হবে না। তাই আর্টিকেল লেখার নিয়মটি আমার আগের টিউন থেকে পড়ে আসতে পারেন। তো এভাবে সুন্দরভাবে আরটিকেল লিখে সুন্দরভাবে সাবমিট করুন।

অ্যাড ফিচার ইমেইজঃ এখানে আপনারা আপনাদের আর্টিকেলের জন্য একটা সুন্দর থাম্বনেইল দিয়ে দিবেন। বুঝিয়ে দিচ্ছি। আপনারা যে আর্টিকেলটি লিখেছেন, সেই আর্টিকেলের জন্য একটা সুন্দর ছবি তৈরি করবেন। ছবিটা যেন সুন্দর আর আকর্ষণীয় হয়। যাতে লোক দেখা মাত্রই ক্লিক করতে চায়, এমন ছবি তৈরি করবেন। এরপর আপনারা এই অপশনে ক্লিক করে তৈরি করা ছবিটা আপলোড করে দিবেন।

ম্যাসেজ টু দা রিভিউয়ারঃ এখানে আপনারা কর্তৃপক্ষের জন্য কিছু কথা লিখবেন। মূলত আমি যেটা লিখি তা হচ্ছেঃ “ আমার আর্টিকেলটি প্রকাশ করে আমাকে উপকার করুন। ধন্যবাদ। “ আপনারা আপনাদের নিজেদের মতো করে এটা লিখবেন।

এরপরে সাবমিট ফর রিভিউ এবং ড্রাফট নামে দুটো অপশন থাকবে। ১ম টাতে ক্লিক করলে কর্তৃপক্ষের কাছে সেটা পাবলিশ হওয়ার জন্য চলে যাবে। আর ২য় টাতে ক্লিক করলে আপনাদের একাউন্টেই থেকে যাবে। পরে সেটা সাবমিট করতে পারেন। তো সব কিছু হয়ে গেলে ১ম টাতে তথা সাবমিট ফর রিভিউ এ ক্লিক করুন। তাহলে সাবমিট হয়ে যাবে।

আপনাদের আর্টিকেলটি যদি ৫০০+ ওয়ার্ড এর হয়, তবে প্রকাশ হওয়ার সাথে সাথে ১০-১০০ টাকা পেয়ে যাবেন। এরপর পেই পার ভিউ অনুযায়ী ১০০০ ভিউসে ৮০০ টাকা পেয়ে যাবেন।

তো আশাকরি সব বুঝতে পেরেছেন। আরনিং সংক্রান্ত এরকম আর্টিকেল পেতে হতভাগা ডট কমের সাথেই থাকুন।
ধন্যবাদ সকলকে।

To Write Your Thoughts Please Login First

Login

গুগল এডসেন্স পাওয়ার উপায় । গুগল এডসেন্স এর নিয়ম

গুগল এডসেন্স কে সোনার হরিণ ও বলা হয়। কেননা এটা খুবই মূল্যবান একটি এডভার্টিসমেন্ট একাউটন্ট। আজকে আমি আলোচনা করব কিভাবে গুগল এডসেন্স পাওয়া যায় ও...

ফেসবুক থেকে কিভাবে অনলাইনে আয় করা যায়- জানুন বিস্তারিত!!

সবচেয়ে সেরা সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম এর কথা জিজ্ঞেস করলে আপনার কাছে তার উত্তর কি হবে? নিশ্চয় ফেসবুক তাই না? হ্যাঁ, আপনার মতো ৫ বিলিয়ন মানুষের...

অনলাইন ইনকামের গোপন রহস্য- জিনে নিন এবং ধুমসে অনলাইন আয় করুন

অনলাইন ইনকাম বিষয়টি এখন একটি ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। অনেকেই চাকরি এবং পড়ালেখার পাশাপাশি অনলাইন থেকে ভালো পরিমাণে ইনকাম করছেন। আবার অনেকেই এই পেশা নতুন করে...

গ্রাফিক্স ডিজাইন কি? Graphics Design করে কিভাবে আয় করবেন ?

আমরা মুভি কিংবা অ্যানিমেশন সবাই দেখে থাকি| যে কোনো ক্ষেত্রে এরকম কিছু বিষয় থাকে যেখানে গ্রাফিক্স ডিজাইন উপস্থিত। কিন্তু আমরা সেগুলো ব্যবহার করে থাকলেও ভাবি না মূল...

close