আইডি সাসপেন্ড কেন হয়? আইডি সাসপেন্ড হলে করনীয়

বর্তমানে অনেক আইডি সাসপেন্ড হয়ে যাচ্ছে। আইডি কেন সাসপেন্ড হয়? বা আপনার আইডি সাসপেন্ড হয়ে গেলে কিভাবে রিকভার করবেন? বিস্তারিত এখানে আলোচনা করা হলো।

আইডি কেন সাসপেন্ড হয়?

১। প্রথমত ওয়েবসাইটের নীতিমালা না মেনে কাজ করলে আইডি সাসপেন্ড হওয়ার সম্ভাবনা রয়েছে। 

২। সবচেয়ে বেশি আইডি সাসপেন্ড হয় একই একই ডিভাইস থেকে একাধিক আইডি ক্রিয়েট করার কারনে। এই ওয়েবসাইটের নীতিমালা অনুযায়ী একটি ডিভাইস বা একটি আইপি থেকে একাধিক আইডি খোলা যাবে না।

৩। অনেকেই নিজের নিজেই রেফার রেজিস্ট্রেশন করে থাকেন। এটা সম্পূর্ণ স্পামী ওয়ার্ক। এমন কাজ কখনই করা যাবে না। একটি আইপি বা একটি ডিভাইস থেকে একাধিক আইডি ক্রিয়েট করলে সহজেই সেটা ওয়েবাসইট কর্তৃপক্ষ ট্র্যাক করে মূল আইডিকে সাসপেন্ড করে দেবে।

৪। কাজ করার সময় বিশেষ করে গুগল সার্চ যে কাজগুলো রয়েছে সে কাজগুলো সঠিকভাবে না করে পেমেন্ট রিকোয়েস্ট পাঠালে সাসপেন্ড হওয়ার সম্ভাবনা থাকে। আপনি সঠিকভাবে কাজ করেছেন কিনা সেটা আপনার আইপি দিয়ে সহজেই বের করা সম্ভব।

৫। কাজ করার সময় এড ব্লকার ইউজ করলে । আপনি যদি এড ব্লকার ইউজ করেন তাহলে আইডি সাসপেন্ড হওয়ার সম্ভাবনা রয়েছে।

কখন আইডি সাসপেন্ড হয়?

কাজ করার পর যখন পেমেন্ট রিকোয়েস্ট পাঠানো হয়। পেমেন্ট রিকোয়েস্ট পাঠানোর পর যে আইডি থেকে পেমেন্ট রিকুয়েস্ট করা হয়েছে সেই আইডিটা কে ভালোভাবে ওয়েব সাইট কর্তৃপক্ষ ভেরিফাই করে।

এই ওয়েবসাইটে আপনি যতগুলো কাজ করেছেন প্রত্যেকটি কাজের টেম্পরারি লগ/হিস্টরী রয়ে যায়। আপনার কাজের টেম্পরারি লগ/হিস্টরী যাচাই-বাছাই করে ওয়েব সাইট কর্তৃপক্ষ পেমেন্ট করে থাকে। আর যদি কোনরকম স্ক্যাম বা প্রতারণার লগ থাকে তাহলে আইডি সাসপেন্ড হয়ে যাবে।

কোন কোন বিষয়গুলো বেশি যাচাই করা হয়?

১। সবচেয়ে বেশি যাচাই-বাছাই করা হয় এই ওয়েবসাইটের নীতিমালা বা নিয়মের বাইরে গুগল সার্চ হিস্টরী।

২। নিজে নিজে রেফার লিংক থেকে রেফার করলে।

৩। একই ডিভাইস বা আইপি থেকে একাধিক আইডি ক্রিয়েট করলে।

৪। সঠিক ফোন নম্বর ব্যবহার না করলে। অনেক সময় ওয়েবসাইট কর্তৃপক্ষ আপনার মোবাইল নম্বরে ফোন করতে পারে।

৫। এড ব্লকার ইউজ করা যাবে না। অবশই এড দেখতে হবে। 

আইডি সাসপেন্ড হয়ে গেলে করণীয় কি?

আপনার আইডি যদি কোন কারনে সাসপেন্ড হয়ে যায় সেক্ষেত্রে এই ওয়েবসাইটের নিচে ডান পাশে Help বাটনে ক্লিক করে জানাতে হবে। অথবা কন্টাক্ট পেজ থেকে যোগাযোগ করতে পারবে। 

যোগাযোগ করার পর কর্তৃপক্ষ আপনার আইডি রিকভার করে দেবে। 

একটি আইডি সর্বোচ্চ একবার রিকভার করতে পারবে। একটি আইডি একবার রিকভার করার পর আবার স্প্যাম করলে বা দ্বিতীয়বার সাসপেন্ড হলে সেটি আর রিকভার করা হবে না।

মেম্বারদের করনীয়:

ওয়েব সাইটে রেজিস্ট্রেশন করার পূর্বে ওয়েবসাইট এর নীতিমালা, কিভাবে কাজ করবেন তার গাইডলাইন, এবং ইনকাম রিলেটেড সকল তথ্য ভালোভাবে জেনে তারপর কাজ করুন। প্রয়োজনে হেল্প লাইনে নক দিয়ে বিস্তারিত জেনে নিন।

আরও বিস্তরিত জানতে আমাদের ইউটিউব চ্যানেল সাব্সক্রাইব করুন

 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

Subscribe