icon
Article Details

আমাদের সাইট এর আপডেট এর কাজ শেষ। এখন থেকে সবাই আগের মতো কাজ করতে পারবেন। এবং নিয়মিত পেমেন্ট হবে।

মোবাইল ঠান্ডা রাখার সফটওয়্যার ডাউনলোড করুন। মোবাইল ফোন ঠান্ডা রাখার উপায়।

img by Tarek
09 Dec, 2023

আপনার এন্ড্রয়েড মোবাইল কি অতিরিক্ত গরম হয়। তাই মোবাইল ফোন ঠান্ডা রাখার উপায় করছেন। তাহলে চিন্তার কোন কারণ নেই। 

আমাদের আজকের এই আর্টিকেলে আমরা আপনাদের এমন কিছু জনপ্রিয় মোবাইল ঠান্ডা রাখার সফটওয়্যার ডাউনলোড করার বিষয়ে বলবো। যেগুলো গুগল প্লে স্টোর থেকে একদম বিনামূল্যে ডাউনলোড করে নিতে পারবেন। 

আর আমাদের জানার মত গুগল প্লে স্টোরে অসংখ্য পরিমাণের মোবাইল ঠান্ডা রাখার সফটওয়্যার আপলোড করা রয়েছে। 

কিন্তু আপনি হয়তো জানেন না কোন সফটওয়্যার ব্যবহার করলে দ্রুত মোবাইল ঠান্ডা হবে। আমরা আপনাদের সুবিধার্থে এখানে বাছাইকৃত ভালো কিছু মোবাইল ঠান্ডা রাখার সফটওয়্যার সম্পর্কে বলবো। 

তাই মোবাইল ঠান্ডা রাখার সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত জানতে, আজকের আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন। 

মোবাইল ফোন ঠান্ডা রাখার উপায়

আপনার হাতে থাকে অ্যান্ড্রয়েড মোবাইল বিভিন্ন কারণে অতিরিক্ত গরম হয়ে যেতে পারে। এখন আপনার মোবাইল যদি নিয়মিতভাবে অতিরিক্ত গরম হয়। তাহলে ঠান্ডা রাখার জন্য আপনার মোবাইলে ব্যাকগ্রাউন্ডে সক্রিয় থাকা অ্যাপ গুলো বন্ধ করে দিন। 

তাছাড়া আপনি মোবাইলে এরোপ্লেন মোড চালু করুন বা মোবাইল বন্ধ করার মাধ্যমে গরম হয়ে যা মোবাইল ঠান্ডা করতে পারবেন। 

আরও পড়ুনঃ

এছাড়া আপনি যদি শুধুমাত্র মোবাইল চার্জিং বসানোর সময় অতিরিক্ত মাত্রই গরম হতে দেখেন। তাহলে সরাসরি চার্জারটি মোবাইল থেকে ডিসকানেক্ট করে ফেলুন। তাহলে দেখবেন আপনার মোবাইলটি ঠান্ডা হয়ে গেছে। 

এখন উপরে দেয়া তথ্যগুলো অনুযায়ী, আপনার মোবাইলটি অতিরিক্ত গরম হওয়া থেকে ঠান্ডা না হলে। অবশ্যই মোবাইল ঠান্ডা রাখার সফটওয়্যার ব্যবহার করতে হবে। 

মোবাইল ঠান্ডা রাখার সফটওয়্যার কি সত্যি কাজ করবে ?

আপনার যদি প্রশ্ন হয়ে থাকে মোবাইল ঠান্ডা রাখার সফটওয়্যার গুলো কি আসলেই কাজ করবে। তাহলে এর উত্তর আমি বলব হ্যাঁ অবশ্যই। 

আমরা আপনাকে যে সকল মোবাইল ঠান্ডা রাখার সফটওয়্যার সম্পর্কে বলব। সেই সফটওয়্যার গুলো ডাউনলোড করে মোবাইলে ইন্সটল করে রাখলে আপনার মোবাইলে কি জন্য তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে তার বিষয়ে নজরদারি করবে। 

এছাড়া মোবাইলের ব্যাকগ্রাউন্ডে চলতে থাকা কোন অ্যাপ গুলোর কারণে আপনার মোবাইল অতিরিক্ত গরম হতে পারে। সেই অ্যাপ গুলো বন্ধ করে মোবাইলের তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে সহায়তা করবে। 

তাই চলুন আর সময় নষ্ট না করে, মোবাইল ঠান্ডা রাখার সফটওয়্যার গুলো সম্পর্কে জেনে নেয়া যাক। 

মোবাইল ঠান্ডা রাখার সফটওয়্যার ডাউনলোড করুন

আমরা নিচের আলোচনায় মোবাইল ঠান্ডা রাখার জন্য এমন কিছু জনপ্রিয় অ্যাপ সম্পর্কে বলবো যা একদম ফ্রিতে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন। 

তাই চলুন মোবাইল ঠান্ডা রাখার উপায় হিসেবে সফটওয়্যার গুলো সম্পর্কে জেনে নেয়া যাক। এবং কতটা জনপ্রিয় এই সফটওয়্যার গুলো সে বিষয়েও পরিস্কার তথ্য জেনে নেয়া যাক। 

DU Battery Saver - মোবাইল ঠান্ডা রাখার সফটওয়্যার

DU Battery Saver হচ্ছে জনপ্রিয় একটি মোবাইল অ্যাপস। যার বর্তমান সময়ের ১০ মিলিয়নেরও বেশি মানুষ মোবাইল ঠান্ডা রাখার সফটওয়্যার হিসেবে ডাউনলোড করেছে। 

তাই আপনি যদি নিজের এন্ড্রয়েড মোবাইল এর ব্যাটারি সুস্থ রাখতে চান? তাহলে DU Battery Saver অ্যাপটি আপনাকে অনেকটাই সহায়তা করবে। মোবাইলের ব্যাটারির স্বাস্থ্য ভালো রাখার সঙ্গে সঙ্গে এই অ্যাপ আপনার মোবাইলের স্টোরেজ থেকে অপ্রয়োজনীয় সকল প্রকার ফাইল ও ক্যাশ ডাটা গুলো ডিলিট করতে সহায়তা করবে। 

এই অ্যাপস এ রয়েছে ফোন কুলার অপশন। যার মাধ্যমে আপনার মোবাইলটি অতিরিক্ত মাত্রই গরম হলে সেটি নিয়ন্ত্রণ করবে। 

আরও পড়ুনঃ

সে সাথে কি কারণে আপনার মোবাইলটি গরম হচ্ছে, মোবাইলের চার্জ কেন দূরত্ব যাচ্ছে সে বিষয়ে আপনাকে জানিয়ে দিবে। তাই আপনি যদি এই অ্যাপটি ব্যবহার করে, আপনার মোবাইলটি ঠান্ডা করতে চান? তাহলে সরাসরি গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ করুন। অ্যাপস টি ডাউনলোড করে আপনার মোবাইলে ইন্সটল করে নিন। 

Cooling Master – Phone Cooler - মোবাইল ঠান্ডা রাখার অ্যাপস

মোবাইল ঠান্ডা রাখার আরো একটি জনপ্রিয় ফ্রি সফটওয়্যার হল Cooling Master – Phone Cooler. 

Cooling Master – Phone Cooler এই অ্যাপটি আপনার মোবাইলে ইন্সটল করা থাকলে, অল্প কিছুক্ষণের মধ্যে অতিরিক্ত গরম হওয়া মোবাইলটি ঠান্ডা করতে সক্ষম। 

আপনারা এই এপ ব্যবহার করে নিজের মোবাইলের রিয়েল টাইম তাপমাত্রা পর্যবেক্ষণ করার সুযোগ পাবেন। 

আপনি যদি দেখেন মোবাইলটি অতিরিক্ত গরম হয়ে যাচ্ছে তখন অ্যাপের মাধ্যমে একটি ক্লিক করেই ফোন ঠান্ডা করে নিতে পারবেন। বিশেষ করে আপনার মোবাইলে কোন ধরনের অ্যাপ ব্যবহার করার জন্য মোবাইল গরম হচ্ছে সে বিষয়ে, সঠিক তথ্য জেনে নেয়া সম্ভব হবে। 

তারপর আপনি সরাসরি সেই অ্যাপগুলোকে বন্ধ করে দিতে পারবেন। আর অন্যান্য অ্যাপস এর মতো এটিও ডাউনলোড করতে সরাসরি গুগল প্লে স্টোরে প্রবেশ করুন। 

Assistant for Android - মোবাইল ঠান্ডা রাখার সফটওয়্যার

Assistant for Android আরো একটি জনপ্রিয় অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য কার্যকর এবং ব্যাপক ব্যবস্থাপনা সরঞ্জাম। যার মাধ্যমে মোবাইলের কার্যক্ষমতা দ্রুত বাড়িয়ে নেওয়া যায়। 

এছাড়া এটি একটি জনপ্রিয় মোবাইল ক্যাশ ক্লিনার অ্যাপ্লিকেশন। আপনার মোবাইল দ্রুত এবং কার্যকর ভাবে ম্যানেজ করার জন্য এখানে রয়েছে 18 টি ফিচার। 

উক্ত ফিচারগুলো ব্যবহার করার মাধ্যমে, আপনার মোবাইল যদি অতিরিক্ত গরম হয়ে যায়। সেটি আপনারা নিমেষের মধ্যেই একটি ক্লিকের মাধ্যমে মোবাইল ঠান্ডা করে নিতে পারবেন। 

মোবাইল ঠান্ডা রাখার জন্য এই অ্যাপটি ব্যবহার করতে চাইলে গুগল প্লে স্টোরে চলে যান। 

Cooler Master - মোবাইল ঠান্ডা রাখার সফটওয়্যার

Cooler Master অ্যাপস মোবাইল ঠান্ডা রাখার জন্য কার্যকরী। এই সফটওয়্যারটি এমনভাবে কাজ করে যাতে আপনার মোবাইলে তাপমাত্রা বৃদ্ধি পায় না। 

যার ফলে মোবাইলের সিপিইউ কম ব্যবহার হয় এবং ব্যাটারি লাইফ ভালো থাকে। Cooler Master অ্যাপস আপনার মোবাইলের তাপমাত্রা নিয়মিত মনিটর করবে।

কি কারনে মোবাইল অতিরিক্ত গরম হচ্ছে, সে বিষয়ে দিকনির্দেশনা দিবে। আপনি সেই অনুযায়ী আপনার মোবাইল গরম হলে ঠান্ডা রাখতে পারবেন। 

CPU Monitor - মোবাইল ঠান্ডা রাখার অ্যাপস

সিপিইউ মনিটর অ্যাপ ব্যবহার করলে আপনার মোবাইলে “Cooler”, “Phone Cleaner” এবং “Booster” হিসেবে কাজ করবে। যার মাধ্যমে আপনার মোবাইলে রিয়েল টাইম তাপমাত্রা দেখিয়ে দিবে। 

এছাড়া মোবাইলে অপ্রয়োজনীয় ফাইল, ক্যাশ ডিলিট করার মাধ্যমে ফোনের কার্যক্ষমতা বাড়িয়ে দিবে। 

সিপিইউ কুলার অ্যাপটি আপনার মোবাইলে অতিরিক্ত গরমের সমস্যা গুলোর সমাধান প্রদান করে। যখনই আপনার মোবাইল অতিরিক্ত গরম হবে তখনই সেই অ্যাপস থেকে সংকেত দিবে। 

তাই সর্বশেষ বলা এই মোবাইল ঠান্ডা রাখার সফটওয়্যারটি। আপনারা সরাসরি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন একদম বিনামূল্যে। 

আরও পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা আপনারা যারা অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করেন। কিন্তু কি কারনে অতিরিক্ত গরম হয়ে যাচ্ছে বুঝতে পারছেন না। তারা উপরে উল্লেখিত যেকোনো একটি মোবাইল ঠান্ডা রাখার সফটওয়্যার google প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন। 

এই আর্টিকেল সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন থাকে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। 

ধন্যবাদ।

 

Related News

View All

To Write Your Thoughts Please Log in First

Login
Home
Task
My Team
Latest News
User Guide