icon
Article Details

আমাদের সাইট এর আপডেট এর কাজ শেষ। এখন থেকে সবাই আগের মতো কাজ করতে পারবেন। এবং নিয়মিত পেমেন্ট হবে।

মোবাইল দিয়ে টাকা ইনকাম | প্রতিদিন 700 টাকা ঘরে বসে আয় করুন।

img by Tarek
23 Nov, 2023

আমরা জানি বর্তমান সময়ে প্রতিটি মানুষ এখন স্মার্টফোন ব্যবহার করে। তবে যারা স্টুডেন্ট অবস্থায় স্মার্টফোন ব্যবহার করছে। তারা কিন্তু শুধু শুধু ফেসবুক এবং ইউটিউবে ভিডিও দেখার মাধ্যমে সময় কাটাচ্ছে।

কিন্তু যারা স্মার্টফোন ব্যবহার করছে। তারা চাইলে, অনলাইন থেকে বেশ ভালো পরিমান টাকা ইনকাম করার সুযোগ পেয়ে যাবে। 

কারণ মোবাইল দিয়ে টাকা ইনকাম করার অসংখ্য প্ল্যাটফর্ম রয়েছে অনলাইনে। তো আপনারা মোবাইল দিয়ে কিভাবে ইনকাম করবেন। সে বিষয়ে জানতে চাইলে, আমাদের আজকের লেখা আর্টিকেলটি শেষ পর্যন্ত ধৈর্য সহকারে পড়বেন। 

আমরা অনলাইন সেক্টরের এমন কত গুলো প্ল্যাটফর্ম সম্পর্কে জানিয়ে দেবো। যেখানে আপনার নূন্যতম দক্ষতা থাকলে, হাতে থাকা মোবাইল দিয়ে ইনকাম করা শুরু করতে পারবেন। 

তো চলুন, মোবাইল দিয়ে টাকা ইনকাম সম্পর্কে বিস্তারিত জেনে নেয়া যাক। 

মোবাইল দিয়ে অনলাইনে টাকা ইনকাম

আপনি কি মোবাইল দিয়ে অনলাইন ইনকাম করতে আগ্রহী। বিশেষ করে আপনি যদি মোবাইলে অনলাইনে ইনকাম করতে চান? তাহলে আজকের এই আর্টিকেলটি শুধুমাত্র আপনার জন্য। 

আমরা আপনাকে এমন কিছু অনলাইন ভিত্তিক কাজের বিষয়ে জানাবো। সেগুলোতে নিয়মিতভাবে কাজ করতে পারলে, বেশ ভালো পরিমাণে ইনকাম করার সুযোগ থাকবে। 

তাই চলুন মোবাইল দিয়ে টাকা ইনকাম করার সেই সেরা মাধ্যম গুলো সম্পর্কে জেনে নেই। 

আরো পড়ুনঃ

মোবাইল দিয়ে অনলাইনে টাকা আয় করার অ্যাপস

বর্তমান সময়ে বাংলাদেশের অনেক বেকার মানুষ নিজের ঘরে বসে অযথাই সময় নষ্ট করছেন। এক্ষেত্রে আপনি যদি চান আপনার গুরুত্বপূর্ণ সময়টি কাজে লাগিয়ে নিজের ঘরে বসে ইনকাম করতে পারবেন। 

আমাদের জানামতে অনেক বেকার মানুষ রয়েছে যারা চাকরির পেছনে ছোটাছুটি করে, কোন চাকরি না পেয়ে অনলাইন সেক্টর বিভিন্ন কাজ করে তাদের ক্যারিয়ার গড়ে তুলছে। 

আপনি যদি একজন শিক্ষিত ব্যক্তি হয়ে থাকেন। বেকার অবস্থায় বসে না থেকে ঘরে বসে অনলাইন থেকে আয় করার সুযোগ পাবেন। 

এখন আমি আপনাকে যে বিষয় বলবো, সেটি হল মোবাইল দিয়ে অনলাইনে টাকা ইনকাম করার অ্যাপস সম্পর্কে। এখন আপনাদের প্রশ্ন হতে পারে যে আসলেই কি মোবাইল অ্যাপস দিয়ে ইনকাম করা যায়। 

হ্যাঁ অবশ্যই আপনারা টাকাই করার অসংখ্য অ্যাপ পেয়ে যাবেন। যেগুলো আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে ইন্সটল করে, অ্যাপের দেওয়া কাজ গুলো সঠিকভাবে পূরণ করতে পারলে ইনকাম করতে পারবেন। 

তো আপনারা কোন ধরনের অ্যাপ দিয়ে অনলাইনে আয় করতে পারবেন, সে বিষয়ে আমরা জানিয়ে দেবো। 

অনলাইনে অসংখ্য পরিমাণের android apps বা সফটওয়্যার রয়েছে। তবে আপনারা সকল প্রকার অ্যাপ ব্যবহার করে ইনকাম করার সুযোগ পাবেন না। কারণ অনেক অ্যাপস রয়েছে, যেগুলো ধান্দাবাজ হয়ে থাকে।

কাজ করিয়ে নেয়ার পর পেমেন্ট করে না। 

তাই এমন কোন এন্ড্রয়েড অ্যাপস নিয়ে কাজ করা যাবে না। যেগুলোতে কাজের বিনিময়ে পেমেন্ট দেয় না। তবে চিন্তার কোন কারণ নেই আমি আপনাকে এমন কিছু জনপ্রিয় অ্যান্ড্রয়েড অ্যাপ এর কথা বলব। যেগুলোতে আপনারা নিশ্চিন্তে, কাজ করে মোবাইল দিয়ে ইনকাম করা শুরু করতে পারবেন। 

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার সারা এপ গুলো হলো-

  • Meesho App.
  • Pocket Money.
  • Current Rewards.
  • Poll Pay.
  • Roz Dhan App.

আপনারা চাইলে উপরে দেওয়া android অ্যাপ গুলো, ডাউনলোড করে, সফটওয়্যার এর নির্দেশনা অনুযায়ী ছোট ছোট কাজ করে ইনকাম করতে পারবেন।

এই ওয়েবসাইটে এমন কতগুলো কাজ রয়েছে, যে কাজগুলো আপনারা প্রতিদিন দুই থেকে তিন ঘন্টা সময় ব্যয় করে, করতে পারলে প্রতিদিন অন্তত ৭০০ টাকা ইনকাম করতে পারবেন। 

আর আপনার ইনকাম করার টাকা সহজেই বাংলাদেশের মোবাইল ব্যাংকিং একাউন্ট বিকাশের মাধ্যমে উত্তোলন করতে পারবেন। 

তাই আপনি যদি মোবাইল দিয়ে ইনকাম করার উপায় খুঁজে দেখেন। তাহলে প্রথমত, এন্ড্রয়েড অ্যাপ গুলো ডাউনলোড করে কাজ করা শুরু করতে পারেন। 

মোবাইল দিয়ে ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়

আপনি যদি মোবাইল দিয়ে অনলাইনে টাকা ইনকাম করার অপশন খুজেন তাহলে আপনার জন্য আরও একটি ভালো টাকা ইনকাম করার উপায় হতে পারে ফেসবুক। 

তো আপনার যদি প্রশ্ন হয়ে থাকে ফেসবুক থেকে কিভাবে আয় করবেন। তার সহজ উত্তর হিসেবে আমি আপনাকে বলব। ফেসবুক গ্রুপ, ফেসবুক পেজ, এবং ফেসবুক একাউন্ট এর মাধ্যমে মোবাইল দিয়ে ইনকাম করার সুযোগ পাবেন। 

তো ফেসবুক থেকে ইনকাম করার সেরা মাধ্যমে হিসেবে, আমি আপনাকে ফেসবুক পেজ তৈরি করে ইনকাম করার পরামর্শ দেব। 

যে কেউ চাইলে তার মোবাইলে থাকা ফেসবুক অ্যাকাউন্ট থেকে, একটি ফেসবুক পেজ ক্রিয়েট করতে পারবে। তারপর সে ফেসবুক পেজে বিভিন্ন ধরনের ফানি ভিডিও, শিক্ষা বিষয়ক ভিডিও, বিভিন্ন টিপস related ভিডিও তৈরি করে, ফেসবুক পেজে আপলোড করার মাধ্যমে, ফেসবুক পেজ মনিটাইজেশন করে ইনকাম করতে পারবেন। 

তবে ফেসবুক পেজ মনিটাইজেশন করার জন্য আপনাকে নিয়মিত পেজে ভিডিও আপলোড করতে হবে এবং হিউজ পরিমাণের অডিয়েন্স আপনার পেজে নিয়ে আসতে হবে। আপনারা ফেসবুক পেজের শর্ত পূরণ করতে পারলে সহজে মনিটাইজেশন নিয়ে, বিজ্ঞাপন দ্বারা ইনকাম করতে পারবেন। 

অন্যদিকে আপনি যদি ফেসবুক পেজ মনিটাইজেশন ছাড়া ইনকাম করতে চান? সেক্ষেত্রে আপনার মোবাইল দিয়ে ফেসবুক পেজে বড় বড় কোম্পানির প্রোডাক্ট বিক্রি করে, অর্থাৎ মার্কেটিং করে ইনকাম করতে পারবেন।

বিভিন্ন কোম্পানির প্রোডাক্ট বিক্রি করে যে, পরিমাণের লভ্যাংশ আসবে, সেখান থেকে কোম্পানির পক্ষ থেকে আপনাকে কমিশন প্রদান করা হবে।

যা আপনারা মোবাইল ব্যাংকিং একাউন্ট বিকাশ, নগরের মাধ্যমে উত্তোলন করতে পারবেন। 

মোবাইল দিয়ে আর্টিকেল রাইটিং এর কাজ করে আয়

আপনি যদি একজন মোবাইল ইউজার হয়ে থাকেন এবং বিভিন্ন ভাষায় লেখালেখি করতে পছন্দ করেন। সেক্ষেত্রে আপনার লেখাগুলো বাংলাদেশের বিভিন্ন ব্লগ সাইটে প্রকাশ করার মাধ্যমে ইনকাম করতে পারবেন। 

আর সবথেকে সুবর্ণ সুযোগ হলো- আমাদের এই ওয়েবসাইটটি। আপনি চাইলে আমাদের এই ওয়েবসাইটে বাংলা এবং ইংরেজি ভাষায়, ওয়েবসাইট ক্যাটাগরি অনুযায়ী আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন। 

তার পাশাপাশি আপনারা বিভিন্ন ছোট ছোট কাজ করে প্রতিদিন ইনকাম করতে পারবেন। 

তাই আপনার হাতে থাকা মোবাইল দিয়ে আর্টিকেল রাইটিং এর কাজ করার পাশাপাশি আরো ছোট ছোট মাইক্রো জব করে ইনকাম করতে চাইলে, আমাদের এই ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট রেজিস্ট্রেশন করুন। 

তো আমরা আগেই বলেছি, আপনারা আমাদের এই ওয়েবসাইটে আর্টিকেল রাইটিং এর কাজ করার পাশাপাশি আরো ছোট ছোট কাজ করে ইনকাম করতে পারবেন সে ছোট ছোট কাজগুলো হলো-

১। রেফার করে অনলাইনে ইনকাম

২। টিম তৈরি করে অনলাইনে ইনকাম

৩। ক্যাপচা এন্ট্রি করে অনলাইনে ইনকাম

৪। গুগল সার্চ করে অনলাইনে ইনকাম

৫। বিভিন্ন ধরনের আর্টিকেল পড়ে অনলাইনে ইনকাম

৬। আর্টিকেল শেয়ার করে অনলাইনে ইনকাম

৭। মাইক্রো টাস্ক কমপ্লিট করে অনলাইনে ইনকাম

৮। গেমস খেলে অনলাইনে ইনকাম

৯। স্পিন এন্ড আর্ন থেকে অনলাইনে ইনকাম

১০। প্রতিদিন আর্টিকেল লিখে অনলাইনে ইনকাম

আপনারা উপরে থাকা প্রতিটি কাজ নিজের হাতে থাকা মোবাইল দিয়েই সম্পূর্ণ করতে পারবেন যার বিনিময়ে, সহজে নিজের ঘরে বসে ইনকাম করতে পারেন।

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

আপনি যদি মোবাইল দিয়ে অনলাইনে টাকা ইনকাম করার উপায় খুঁজে থাকেন। তাহলে উপরে দেওয়া যেকোনো একটি অনলাইন সেক্টরে নিজেকে নিযুক্ত করতে পারেন। কাজ জানা থাকলে ভাতের অভাব নেই। তাই আপনারা যে কোন একটি মাধ্যম বেছে নিতে পারেন। 

উপরে থাকে প্রতিটি কাজ আপনারা মোবাইল দিয়ে সম্পন্ন করতে পারবেন। তাই এই ধরনের অনলাইন ইনকাম রিলেটেড আরও নতুন নতুন আর্টিকেল পেতে চাইলে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন। 

ধন্যবাদ।

Related News

View All

To Write Your Thoughts Please Log in First

Login
Home
Task
My Team
Latest News
User Guide