icon
Article Details

আমাদের সাইট এর আপডেট এর কাজ শেষ। এখন থেকে সবাই আগের মতো কাজ করতে পারবেন। এবং নিয়মিত পেমেন্ট হবে।

২০২৪ সালে গুগল থেকে ইনকাম করার সবচেয়ে সহজ উপায়- কিভাবে গুগল থেকে আয় করবো?

img by Ashik
03 Dec, 2023

Google থেকে টাকা আয়: পাঠক বন্ধুগণ আসসালামু আলাইকুম আপনারা সবাই কেমন আছেন আশা করি ভাল আছেন ভাল থাকুন এটাই আমাদের কাম্য। আজকে আপনাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি এটি আপনাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ বিষয় হবে বলে আমি মনে করি।

চলুন তাহলে জেনে নেয়া যাক আজকের আলোচনার মূল বিষয় কি আজকের আলোচনার বিষয় হল গুগল থেকে টাকা আয় কিভাবে আপনারা গুগল থেকে টাকা ইনকাম করবেন তা জানতে হলে আজকের এই পুরো আর্টিকেলটি আপনাকে ভালোভাবে পড়তে হবে।

আপনি যদি আজকের এই পুরো আর্টিকেলটি ভালোভাবে পড়ে থাকেন এবং মনোযোগ সহকারে দেখেন তাহলে আপনি গুগল থেকে টাকা আয় করতে পারবেন কিভাবে করবেন তা বিস্তারিত আমি এই পোস্টে উল্লেখ করেছি।

গুগোল থেকে টাকা আয় আপনারা নিশ্চয় জানেন যে পৃথিবীর সবচেয়ে সেরা এবং জনপ্রিয় ইন্টারনেট জগতে বড় কোম্পানির নাম হচ্ছে Google এই Google থেকে আমরা কিভাবে অনলাইন থেকে ভালো পরিমাণ টাকা ইনকাম করি সেটি অবশ্যই আপনাকে আজকে আমি step-by-step বলবো।


আপনিও Google থেকে কিভাবে টাকা আয় করতে পারেন সে বিষয়টিও আমি আইডিয়া এবং অবশ্যই তার জন্য আপনাকে আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে লক্ষ্য করতে হবে তাহলে আপনি অনলাইন ইনকাম বিষয়ে জানতে পারবেন ও বুঝতে পারবেন।

কিভাবে গুগোল থেকে টাকা আয় করা যায়

Google থেকে টাকা আয় করার জন্য এখন বর্তমান সময়ে বিভিন্ন মাধ্যম রয়েছে যে মাধ্যম গুলো সম্পর্কে আপনারা এখনো পর্যন্ত অনেকেই জানেন না যে গুগোল থেকে কিভাবে ইনকাম করা যায়। আমি আপনাদেরকে গুগল থেকে ইনকাম করার কয়েকটি মাধ্যম শেয়ার করব।

Google থেকে আয় করার মাধ্যম এবং অনলাইন থেকে ইনকাম করার বিষয় অবশ্যই আমাদের ওয়েবসাইটে নিয়মিত আমরা এ ধরনের ট্রিকস এন্ড টিপস গুলো আপনাদের মাঝে শেয়ার করব।

অবশ্যই আপনারা যেন ভালোভাবে বুঝতে পারেন সেজন্য নিচের লিস্ট করে দিলাম গুগোল থেকে আয় করার সেই বিষয়গুলো দেখুন।

উপরে আপনারা যে ক্যাটাগরি গুলো দেখতে পাচ্ছেন মূলত এই ক্যাটাগরির মধ্য থেকে যে কোন একটি ক্যাটাগরি বেছে নিয়ে আপনি গুগল থেকে ইনকাম করতে পারবেন।

উপরের ক্যাটাগরিগুলো যদি আপনি সঠিক নিয়মে ব্যবহার করতে পারেন তাহলে কিন্তু আপনি খুব সহজেই গুগল থেকে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। গুগল থেকে টাকা ইনকাম করতে গেলে গুগোল এর অনেক নিয়ম নীতি রয়েছে সেগুলো আপনাকে ভালোভাবে জানতে হবে এবং গুগলের নিয়ম-নীতির গুলোর বাহিরে যাওয়া যাবেনা?

YouTube channel খুলে কিভাবে টাকা আয় করবেন

আপনি কিভাবে Youtube Channel তৈরি করে গুগল থেকে ইনকাম করবেন এবং Youtube Channel চ্যানেল থেকে টাকা ইনকাম করতে পারেন প্রথমে আপনাকে একটি Youtube একাউন্ট তৈরী করতে হবে এবং সেখানে আপনাকে প্রতিদিন আপনার Youtube Channel এ ভিডিও আপলোড করতে হবে।

এবং আপনার যখন Youtube Channel এ 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম পূরণ হয়ে যাবে তখন আপনার Youtube Channel চ্যানেলটি মনিটাইজেশন করার জন্য আবেদন করতে পারবেন।

যখন আপনার Youtube Channel এ মনিটাইজেশন দিবে তখন আপনার ইউটিউব ভিডিও গুলোতে বিজ্ঞাপন দেখাবে এবং সেই বিজ্ঞাপনগুলোতে যখন আপনার ভিজিটররা ক্লিক করবে সেখান থেকে আপনি ইনকাম করতে পারবেন।

Google Admob থেকে কিভাবে ইনকাম করা যায়

Google Admob এবং কিভাবে Google Admob এর মাধ্যমে টাকা আয় করা যায়। Google Admob করার জন্য অবশ্যই আপনাকে একটি অ্যান্ড্রয়েড apps তৈরি করতে হবে এবং একটি Google Admob একাউন্ট তৈরি করতে হবে, ওখান থেকে যে বিজ্ঞাপন গুলো আপনি দেখাতে চান।

আপনার apps এর ভিতর অবশ্যই আপনার apps এর ভিতর ওই কোডগুলো বসিয়ে দিতে হবে, যখন আপনি একটি apps লক করে গুগল প্লে স্টোরে আপলোড করবেন।

যখন আপনার অ্যাপসটি মানুষ ব্যবহার করবে তখন বিজ্ঞাপন দেখাবে এবং সেই বিজ্ঞাপনগুলোর মাধ্যমে আপনি গুগল এডমোব এর মাধ্যমে টাকা আয় করতে পারবেন।

গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট তৈরি করে কিভাবে টাকা আয় করবেন

Google AdSense একাউন্ট কি এবং কিভাবে আপনি গুগল অ্যাডসেন্স থেকে টাকা আয় করবেন। যেমন আপনারা বিভিন্ন ধরনের ওয়েবসাইট কিংবা অ্যান্ড্রয়েড অ্যাপস এর মাধ্যমে কিংবা ইউটিউব চ্যানেলের বিজ্ঞাপন দেখে থাকেন এগুলো মূলত এগুলো গুগল অ্যাডসেন্স থেকে বিজ্ঞাপন দেওয়া হয়ে থাকে।

আপনি যখন ভালো মানের একটি ইউটিউব চ্যানেল তৈরি করবেন এবং অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করবেন কিংবা ভালো মানের ডোমেইন হোস্টিং কিনে একটি ওয়েবসাইট তৈরি করবেন সেগুলো যখন গুগল এডসেন্সে এপ্লাই করবেন।

এপ্লাই করার পর গুগোল যখন আপনাকে আপনার ওয়েবসাইট, এডমোব অথবা ইউটিউব চ্যানেলে গুগোল একাউন্ট দেবে।

তখন কিন্তু অবশ্যই গুগল এডসেন্স আপনার ওয়েবসাইটে ইউটিউব চ্যানেল কিভাবে অ্যান্ড্রয়েড অ্যাপস এ বিজ্ঞাপন গুলো দেখিয়ে থাকবে, এবং সেই বিজ্ঞাপনের মাধ্যমে আপনি ইনকাম করতে পারেন।

অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করে টাকা ইনকাম করার উপায়

প্রিয় পাঠক বন্ধুগণ, আপনি যদি একটি অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরী করেন তাহলে আপনি অনলাইন থেকে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন এবং ওয়েবসাইট কিংবা ইউটিউব চ্যানেল তৈরি করে ইনকাম করতে পারবেন। কিন্তু এখন বর্তমান সময়ে অ্যান্ড্রয়েড অ্যাপ তৈরি করে টাকা বেশি ইনকাম করা যায়।

এবং apps এর ভিতর যে বিজ্ঞাপনগুলোতে বিজ্ঞাপন দিয়ে থাকে সেখানে গুগল আপনাকে বেশি টাকা দিয়ে থাকে, অবশ্যই আমি আপনাকে বলব আপনি যদি একটি ভালো মানের অ্যান্ড্রয়েড অ্যাপস তৈরি করেন সেটি ভালোভাবে পাবলিশ করতে পারেন এবং গুগল এডমোব এর মাধ্যমে আপনি ভালো পরিমাণ টাকা অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।

গুগোল টাকা ইনকাম করার আইডিয়া ২০২৪

আমি আপনাদের মাঝে আজকে যে বিষয়গুলো শেয়ার করেছি এগুলো যদি আপনি ভালভাবে পড়ে থাকেন এবং ভালোভাবে লক্ষ্য করেন তাহলে আপনি খুব সহজে Google থেকে টাকা ইনকাম করতে পারবেন।

এছাড়া আপনি অবশ্যই আরো অনলাইন ইনকাম বিষয়ে অনেকগুলো ইনকামের পদ্ধতি রয়েছে, গুগল থেকে ইনকাম করার জন্য যে বিষয়গুলো আমি আপনাদেরকে বলেছি সেগুলো আপনি যদি যেকোনো একটি করে থাকেন তাহলে আপনি গুগল থেকে ইনকাম করতে পারবেন।

আরও পড়ুন: মাসে ১ লক্ষ টাকা আয় করার উপায় - বেকার বসে না থেকে অনলাইনে আয় করুন।

একটা কথা অবশ্যই মনে রাখবেন গুগল থেকে ইনকাম করতে গেলে গুগলের নিয়ম নীতি গুলো আপনাকে মানতে হবে কারণ গুগোল নিয়ম-নীতির বাহিরে যাওয়া চলবে না।

যখন আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করতে যাবেন অবশ্যই আপনি সে বিষয়ে ধারনা নিয়ে তারপরে আপনি ইনকামের দিকে এগোতে থাকবেন কারণ না জেনে থাকলে আপনি ইনকাম করতে পারবেন না।

অনলাইন ইনকাম বিষয়ে আমাদের ওয়েবসাইটে হতভাগা ডট কম নিয়মিত ভিজিট করুন, আমাদের ওয়েবসাইটে অনলাইন ইনকাম বিষয়ে নিয়মিত আর্টিকেল পাবলিশ করা হয়।

Related News

View All

To Write Your Thoughts Please Log in First

Login
Home
Task
My Team
Latest News
User Guide