প্লে স্টোর ডাউনলোড করার নিয়ম (Google Play Store)

বর্তমান সময়ে আমরা যারা স্মার্ট মোবাইল ব্যবহার করি, তারা অনেক সময় বিভিন্ন ধরণের এপ ডাউনলোড করে থাকি। কিন্তু আপনার মোবাইলে যদি গুগল প্লে স্টোর না থাকে তাহলে কিন্তু আপনি জনপ্রিয় অ্যাপ গুলো ডাউনলোড করতে পারবেন না।

তাই আজ আমাদের এই পোস্টে আপনাকে জানাব, প্লে স্টোর ডাউনলোড করার নিয়ম সম্পর্কে। আপনি যদি গুগল প্লে স্টোর ডাউনলোড করেন, তাহলে আপনার স্মার্ট ফোনের সাহায্যে যে কোন অ্যাপ ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

আপনি পুরোপুরি ভাবে প্লে স্টোর ডাউনলোড করার নিয়ম জানতে চাইলে আমাদের দেওয়া আর্টিকেল শেষ পর্যন্ত মনযোগ দিয়ে পড়ুন।

আমাদের জানা মতে, অনেক স্মার্ট মোবাইল ব্যবহারকারী প্লে স্টোর কিভাবে ডাউনলোড করতে হয় সেই বিষয়ে গুগলে বিভিন্ন ভাবে সার্চ করে থাকে।

কিন্তু এর মাঝে অনেক স্মার্ট ফোন ব্যবহারকারী প্রশ্ন করে থাকে যে ফোন ব্যবহার করা হয় সেখানে তো আগে থেকে প্লে স্টোর আছে। তাহলে প্লে স্টোর কেন ডাউনলোড করব।

আপনার উত্তরে বলব আপনাদের যদি আগে থেকে ডিফল্ট ভাবে গুগল প্লে স্টোর থাকে। তাহলে অধিকাংশ ইউজার প্লে স্টোর ডাউনলোড করার বিষয়ে চিন্তা করে না।

কিন্তু আমরা যারা চায়না মোবাইল গুলোতে যে কনফ্লিক্ট দেখতে পারি। আমরা সকলেই জানি চায়না ও আমেরিকার মধ্যে ভালো সম্পর্ক নাই।

এছাড়া, ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ড থাকা সময় চায়না মোবাইল এর উপর বিশেষ করে হাওয়াই ফোনের উপর অবরোধ চাপিয়ে দিয়েছিল।

আরো পড়ুনঃ

যার ফলে হাওয়াই মোবাইল ‍গুগল তাদের প্লে স্টোর সার্ভিস দিতে পারে নাই। কারণ চায়নার অধিকাংশ মোবাইল গুগল প্লে স্টোর অ্যাপ ডিফল্ট দেওয়া থাকে না।

আমরা যারা বাংলাদেশে বসবার করি তারা বেশিভাগ সময় চায়না স্মার্ট মোবাইল ফোন গুলো ব্যবহার করি। তাই আমাদের প্লে স্টোর ডাউনলোড করার প্রয়োজন পড়ে।

আমরা আশা করি উক্ত বিষয় অনুসরণ করে আপনার প্রশ্নের সঠিক উত্তর পেয়ে গেছেন। যদি না বুঝেন তাহলে দয়া করে উক্ত আলোচনা আরো একবার পড়ে নিন।

প্লে স্টোরে ডাউনলোড করার নিয়ম (Google play store download)

আপনি যখন মার্কেট থেকে একটি নতুন স্মার্ট মোবাইল কিনবেন, তখন আপনি ফোন চালু করার পরে দেখেন যে, আপনার মোবাইলে গুগল প্লে স্টোর নেই তাহলে আপনার একটু বিরক্ত বোধ হবে।

আপনার ক্রয় করা মোবাইলে যদি প্লে স্টোর না থাকে তাহলে আপনি অন্যান্য অ্যাপ গুলো ডাউনলোড করতে পারবেন না।

এছাড়া আপনি যখন গুগল প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করতে যাবেন। তখন ডাউনলোড Error এবং অন্যান্য সতর্কবার্তা সাইন চলে আসবে আর অ্যাপ ডাউনলোড করতে বাঁধা দেবে।

আরো পড়ুনঃ

এই সকল বিরক্তিকর পরিস্থিতিতে যেন না পড়ে হয়। তাই আমরা আপনাকে সমাধান জানিয়ে দেব।

তো চলুন নিচের অংশ থেকে জেনে নেওয়া যায় ঝামেলা মুক্ত কিভাবে গুগল প্লে স্টোর ডাউনলোড করা যায়।

কিভাবে প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করবো (Google play store app download)

আপনি যদি স্মার্ট মোবাইলের জন্য গুগল প্লে স্টোর ডাউনলোড করতে চান। তাহলে আপনার মোবাইল থেকে যে কোন একটি ওয়েব ব্রাউজারে প্রবেশ করতে হবে যেমন- গুগল ক্রোম, ওপেরা মিনি, মজিলা ফাইয়ারফক্স ইত্যাদি।

আপনার নির্ধারিত একটি ব্রাউজারে যাওয়ার পরে সার্চ করতে হবে Google Play Store App Download For Android.

এছাড়া আমি আপনার সুবিধার জন্য একটি লিংক শেয়ার করেছি সেখানে ক্লিক করে সরাসরি ডাউনলোড করতে পারবেন। লিংকঃ গুগল প্লে স্টোর অ্যাপ ডাউনলোড” 

উক্ত অ্যাপটি ডাউনলোড করার জন্য আপনার ডাটা খরচ করতে হবে 25.08 এমবি। সম্পূর্ণ ভাবে অ্যাপটি ডাউনলোড হয়ে গেলে আপনার মোবাইলে এপ টি ইনস্টল করতে হবে।

প্লে স্টোর অ্যাপ মোবাইলে ইনস্টল করতে গেলে কোন সমস্যা দেখা দিলে আপনার ফোনের সেটিংস থেকে অ্যাপ ম্যানেজার এ Allow বাটন চালু করে দিবেন।

তাহলেই আপনার অ্যাপটি ফোনে ইনস্টল হয়ে যাবে। আমরা আশা করি উক্ত নিয়ম অনুসরণ করে আপনি প্লে স্টোর ডাউনলোড করে ইনস্টল করে নিতে পারবেন।

কিভাবে প্লে স্টোরে Error ফিক্স করবেন ?

আপনি যখন নতুন অবস্থায় গুগল প্লে স্টোর অ্যাপ ডাউনলোড করবেন তখন অনেক সময় Error সমস্যা দেখা দিতে পারে।

সেক্ষেত্রে আপনাকে মোবাইল সেটিং এর মাধ্যমে কিছু পরিবর্তন করে নিলেই গুগল প্লে স্টোর ডাউনলোড Error ফিক্স হয়ে যাবে।

Error ফিক্স করার নিয়ম কি?

ইরর ফিক্স করার জন্য আপনাকে শুরুতে মোবাইল এর সেটিংস অপশনে যেতে হবে। তারপরে সেটিং অপশন থেকে অ্যাপ ম্যানেজার অপশনে প্রবেশ করতে হবে।

অ্যাপ ম্যানেজার অপশনে যাওয়ার পরে একটু নিচের দিকে গেলে দেখতে পারবেন গুগল প্লে স্টোর সফটওয়ার লেখা সেখানে ক্লিক করবেন। তারপরে সেখান থেকে স্টোরেজ অপশনে ক্লিক করবেন।

এখন আপনি দুটি অপশন দেখতে পারবেন। যেমন- Clear Data & Clear Cache. উক্ত দুটি অপশন ক্লিক করে পরিষ্কার করে নিবেন। তারপরে নতুন করে প্লে স্টোর অ্যাপটি ইনস্টল করবেন।

আপনি যদি উক্ত নিয়মটি কাজে লাগাতে পারেন তাহরে আপনি ইরর থেকে ফিক্স করে নিতে পারবেন আশা করা যায়।

আপনি যদি উক্ত নিয়ম গুলো অনুসরণ করে থাকেন। তাহলে গুগল প্লে স্টোর ডাউনলোড করার নিয়ম থেকে শুরু করে অ্যাপ ইনস্টলে কোন সমস্যা দেখা দিলে সেগুলো ঠিক করে নিয়ে কাজ করতে পারবেন।

আরো পড়ুনঃ

শেষ কথাঃ

তো বন্ধুরা, আমাদের আজকের আর্টিকেল থেকে জানতে পারলেন, গুগল প্লে স্টোর ডাউনলোড করার নিয়ম ও অন্যান্য বিষয় সম্পর্কে।

আমরা আপনাকে শুরুতেই বলেছি চায়না মোবাইল গুলোতে প্লে স্টোর অ্যাপ আগে থেকে দেওয়া থাকে না। কিন্তু আপনি মনে করবেন না যে, সকল মোবাইলে প্লে স্টোর থাকে না। অনেক চায়না মোবাইলেও প্লে স্টোর দেওয়া থাকে।

আপনি যদি চায়না মোবাইল কিনে অ্যাপ ডাউনলোড করার সমস্যায় পড়েন তাহলে আমাদের দেওয়া নির্দেশনা অনুসরণ করে দ্রুত সমাধান করতে পারবেন।

আমাদের আর্টিকেল পড়ার পড়ে যদি কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করতে পারেন। আর আমাদের এই আর্টিকেল আপনার বন্ধুর সাথে একটি শেয়ার করুন। আমাদের সাথে শেষ পর্যন্ত সময় দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

To Write Your Thoughts Please Login First

Login

অন্যের কল লিস্ট চেক করবেন কিভাবে? জানুন বিস্তারিত !

আমাদের মাঝে মাঝেই প্রয়োজন হয় আমাদের কাছের কারোর কল লিস্টটা একটু ঘেটে দেখতে। জিনিসটা একটু বাজে বা অন্যরকম শোনালেও এটাই কিন্তু এখন সত্যি। যাই হোক...

ইনভেস্ট ছাড়া অনলাইনে আয়ের জনপ্রিয় উপায়- জানুন বিস্তারিত!!

ইন্টারনেট এর একদম শুরু থেকে আজ পর্যন্ত চিন্তা করলে অনেক পরিবর্তন আপনি দেখতে পারবেন। সেই প্রায় ৮০০ মিলিয়ন ইউজার সংখ্যা বেড়ে যাওয়া কিন্তু চারটি খানি...

আর্টিকেল লেখার নিয়ম। কিভাবে একটি আকর্ষণীয় আর্টিকেল লিখবেন?

আর্টিকেল লেখার নিয়ম: অনলাইনে ক্যারিয়ার গড়ার সবচেয়ে ভালো একটি মাধ্যম হলো ফ্রিল্যান্সিং। সেই ফ্রিল্যান্সিং শুধু একটি কিংবা দুটি কাজের মধ্যে কিন্তু সীমাবদ্ধ নয়। বরং হাজার...

গ্রাফিক্স ডিজাইনের জন্য প্রয়োজনীয় সফটওয়্যার- জেনে নিন কি কি লাগবে!!

গ্রাফিক্স ডিজাইন হলো সম সাময়িক একটি জনপ্রিয় অনলাইন ভিত্তিক কাজ বা ফ্রিল্যান্সিং ওয়ার্ক। গ্রাফিক্স ডিজাইন এর কথা উঠলেই আপনার সামনে ভেসে উঠবে হাজার ফ্রিল্যান্সার এর...