যারা ইমেইল ভেরিফিকেশন করতে পারছেন না তারা দ্রুতই ভেরিফিকেশন করতে পারবেন। আমাদের ছোট আপডেট চলছে। আপনারা কাজ চালিয়ে যান।

রেফার করে টাকা ইনকাম করার উপায় ২০২২ (সহজে ইনকাম)

রেফার করে টাকা ইনকাম করার উপায়: আজকে আমরা আপনাদের সাথে আলোচনা করবো কিভাবে রেফার করে ইনকাম করা যায়। বিস্তারিত জানতে সম্পূর্ণ লেখাটি মনোযোগ দিয়ে পড়ুন। বর্তমানে অনলাইনে এমন অনেক সাইট অ্যাপ হয়েছে যেগুলো থেকে আপনি রেফার করার মাধ্যমে সহজেই ঘরে বসে ইনকাম করতে পারেন অনেক অনেক টাকা। রেফার করে ইনকাম করা হলো অনলাইন জগতের সব থেকে সহজ মাধ্যমে টাকা উপার্জন করা। যদিও এটি থেকে একটু কম পরিমাণে টাকা ইনকাম করা যায় কিন্তু এখানে আপনার নিজের কোন পরিশ্রম করতে হবে না।

আপনি একটু খুঁজে দেখতে পারেন আপনারই কোনো না কোনো বন্ধু এই উপায়ে ব্যবহার করে প্রতিমাসে তার পকেট খরচের টাকা ইনকাম করে নিচ্ছে অনলাইন থেকে। আশা করি আপনারা খালি পড়ে এই রেফার করা সম্বন্ধে সবকিছু জেনে যাবেন এবং কাছের লোক বা বন্ধুদের রেফার করে ফ্রিতে টাকা ইনকাম করবেন ঘরে বসে।

এই লেখাটিতে আমরা আলোচনা করব রেফার কি? রেফার কিভাবে করে? এই সকল বিস্তারিত বিষয় নিয়ে এই লেখাটি আপনাদের সাথে শেয়ার করা হলোঃ

রেফার কি? | রেফার কাকে বলে? (What is Refer?)

মনে করুন আপনি একটি বীমা কোম্পানিতে চাকরি করছেন যেখানে আপনার কাজ হলো বিভিন্ন জায়গা থেকে নতুন সদস্যদের যোগ করে নেওয়া। এখন আপনি আপনার আশেপাশের লোকজন বা বন্ধুদের কাছে সেই কোম্পানির সুবিধা গুলো নিয়ে আলোচনা করবেন এবং যাতে তারা আপনার এখানে একটি অ্যাকাউন্ট তৈরি করে। এখন কথা হল এখানে যারা আপনার কথা শুনে ওই কোম্পানিতে অ্যাকাউন্ট তৈরি করবে সেটি হচ্ছে রেফার।

সহজ ভাষায় বলতেঃ

মনে করুন আপনি অনেকদিন যাবত পকেটমানি নামে একটা অ্যাপ অ্যাকাউন্ট করে নিজে ইনকাম করছেন। সেখানে একাউন্টে আপনাকে একটা ইউনিক আইডি পারাপার লিংক বা কোড দেওয়া হবে। এবং সেই লিঙ্ক যখন আপনি আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাদেরকেও ওই লিঙ্ক থেকে একাউন্ট তৈরি করে তাহলে আপনি তাদেরকে রেফার করলেন। এখন আপনার লাভ হলো আপনার বন্ধু এই রেফার কোড এর মাধ্যমে অ্যাকাউন্ট করার মাধ্যমে আপনার একাউন্টে কিছু বনাস পয়েন্ট যোগ হবে। বিভিন্ন বিভিন্ন ধরনের পয়েন্ট বিভিন্ন পরিমাণে টাকা দেয়।

এখন আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হল যে আমরা যে রেফার করে টাকা ইনকাম করব সেটি কি আদৌ হালাল কিনা। এই প্রশ্নটিই আমাদের অনেকের মনেই অনেকক্ষণ যাবৎ নাড়াচাড়া খাচ্ছে। তো চলুন জেনে নিই রেফার করে ইনকাম করা হালাল নাকি হারাম?

সত্যি বলতে রেফার করে টাকা ইনকাম করা হালাল নাকি হারাম সেটা সম্পূর্ণ হবে নির্ভর করবে আপনার ওপর। বিশ্বে বর্তমান সময়ে অনেক খারাপ অ্যাপ রয়েছে যেগুলো রেফার করে ইনকাম করলে আপনার ইনকাম করা টাকা অবশ্যই হারাম হবে। এখন আপনি যদি সে সমস্ত অ্যাপ গুলো ব্যবহার করে ঘরে বসে টাকা ইনকাম করেন তাহলে আপনি বুঝতে পারছেন সেটি হারাম ইনকাম। আল হালাল হলো সেই সকল অ্যাপ যেখানে সার্ভে করে বা কুইজ খেলে টাকা ইনকাম করবেন এবং তাদের ব্যবহার করবেন।

তো আমি আপনাদের বলব সবসময়ই ভালো সাইট গুলো ইউজ করার জন্য আর আজকের লেখাটিতে আমরা সেই সমস্ত সাইট নিয়ে আলোচনা করব সেগুলো থেকে ইনকাম করলে সেটা হালাল হবে।

রেফার করে ইনকাম

1. প্রথমেই আপনাকে একটি ভাল অ্যাপস বা ওয়েবসাইট খুঁজে বের করতে হবে যে সাইটগুলো এরপর অপশন দিয়ে থাকে। এবার আপনি সেই রেফার অপশনে গিয়ে ফর অপশনটি তে একটি লিংক বা কোড পাবেন।

2.  সেরকম টিপ্পা ওয়েবসাইট খুঁজে পাওয়ার পর আপনার প্রথম কাজ হলো আপনার মোবাইলে ইন্সটল করে নেওয়া এবং একটিতে একটি অ্যাকাউন্ট তৈরি করা। একাউন্ট খোলার জন্য আপনাকে। এরপর আপনি রেফার অপশনে গিয়ে আপনার রেফার লিংক টি সংগ্রহ করুন।

3. এবার আপনার কাজ হল আপনার সংগ্রহীত রেফারেল লিংক ই আপনার বন্ধুদের মাঝে বা কাছের মানুষদের মাঝে শেয়ার করা। এবং তাদের মাঝে অ্যাপটির ভালো দিকগুলো তুলে ধরা। তারা যদি আপনার শেয়ার করা লিংকের মাধ্যমে একটি অ্যাকাউন্ট তৈরি করে তাহলে আপনি তাদের অ্যাকাউন্ট থেকেও কিছু বোনাস পাবেন।

এই অ্যাপ গুলো তে কাজ করে আপনি প্রতিমাসে আপনার নিজের পকেট খরচের টাকা ইনকাম করতে পারবেন ।এবং আপনি যদি কাজ করে টাকা ইনকাম করতে না চান তাহলে ঘরে বসে টাকা ইনকাম করার জন্য আপনার কাছের লোকদের রেফার করতে হবে। আর রেফার করে ইনকাম এর এটি হলো সবচেয়ে বড় সুবিধা। তবে এখানে আপনার ইনকাম এর পরিমাণ আগের তুলনায় একটু কম হবে। কিন্তু এটি আপনার প্রতি মাসে পকেট খরচ জোগাড় করে দেবে।

চলুন এবার আপনাদের নিয়ে যাই কিছু বিশ্বস্ত অ্যাপস বা ওয়েবসাইট সেগুলোতে কাজ করার পাশাপাশি আপনি রেফার করে ইনকাম করতে পারেন। এই অ্যাপসগুলোকে আপনাকে খোদার জন্য আমরা সাহায্য করবো। এবং আপনি যদি চান আরও একটু রিচার্জ করে এরচেয়ে ভাল বা অন্য কোন সাইট খুঁজে বের করতে পারেন।

সার্ভে বা জরিপ সাইটে রেফার করে ইনকাম ২০২২

একটি সার্ভে ওয়েবসাইট তাদের ইউজারদেরকে খুব ভালো করে জানে এবং বুঝে থাকে। অন্যান্য সকল ওয়েবসাইট বা ওয়েব প্রতিষ্ঠান গুলোর চেয়ে এই সার্ভে ওয়েবসাইটগুলো তাদের সকল ব্যবহারকারীদের ভালোলাগা ভালো লাগার বিষয়গুলো খুব ভালো করে জেনে নেয়। এবং এই কাজগুলো করার জন্য তারা তাদের ব্যবহারকারীদের সাহায্য নিয়ে থাকেন।

যখন আপনি এ ধরনের একটি সার্ভে সাইডে নতুন একাউন্ট করেন, প্রথমে আপনাকে সেখানে কাজ করার জন্য বলা হবে। এরপর যা করতে হবে সেগুলো হলো অনলাইন শপিং, ভিডিও দেখা, প্রডাক্ট রিভিউ ইত্যাদি ধরনের কাজ।

আপনাকে সমস্ত কাজ করে নেবে এবং এর পরিবর্তে আপনাকে টাকা দেয়া হবে। মাধ্যমে সাইট গুলো তাদের রুচি সম্বন্ধে জানতে চাই। আর যেটা ব্যবসা প্রতিষ্ঠান জন্য খুব জরুরি একটা বিষয়।

আর যে কোন ধরনের ওয়েবসাইট আপনাকে রেফার করে ইনকাম করার সুযোগটা করে দিয়ে থাকে। এখানে আরেকটি কথা হলো সার্ভে একাউন্ট বাস সার্ভে সাইট গুলো শুধুমাত্র পশ্চিমা বিশ্বের জন্য হয়ে থাকে তবে কথা হল আমরা তো এখন বাঙালি অর্থাৎ বাংলাদেশি। তো এখন আপনার কাজ করবো কিভাবে?

চিন্তার কোন কারণ নেই। এটা রয়েছে সঠিক সমাধান। আপনাকে এখানে কাজ করার জন্য বাইরের দেশের কিছু ip-adress ক্রয় করে নিতে হবে যার মাধ্যমে আপনি বাংলাদেশেই সরাসরি আমেরিকার হয়ে সেই সব সাইটে লগইন করতে পারবেন এবং কাজ করে বা রেফার করে টাকা ইনকাম করতে পারবেন।

এরকম সার্ভে ওয়েবসাইট ব্যবহার করে বাংলাদেশি অনেকেই অনায়াসে প্রতি মাসে 20 থেকে 25 হাজার টাকা ইনকাম করে যাচ্ছে। আর যদি সেই সাথে আপনি রেফার অপশনটি চালু করে রাখেন তাহলে আপনার ইনকাম বেড়ে যাবে আরও কয়েকগুণ।

কিছু বিশ্বস্ত রেফার করে ইনকাম করার সাইট নিম্নলিখিতঃ

1. Survey Junkie:

Survey Junkie সার্ভে জগতের সবচেয়ে জনপ্রিয় অ্যাপ এটি। এই অ্যাপে আপনি প্রতি একজনকে রেফার করার মাধ্যমে অন্য কোন লোকদের এই সাইটে রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে পারেন তাহলে আপনি সাথে সাথে পেয়ে যাবেন 1.5 ডলার। আপনি একদিনে কতগুলো রেফার করতে পারবেন তা নির্ভর করে আপনার উপর। এই সাইটে রেফার করা অনেক বেশি সহজ। আপনি আপনার সকল বন্ধুদের করে ইনকাম করে নিন হাজার হাজার টাকা। 

2. Swagbucks

SwagBucks এটি এমন একটি সাইট যেখানে সাইন-ইন অর্থাৎ একাউন্ট করার সাথে সাথেই আপনি বোনাস পেয়ে যাবেন 5 ডলার। এখনো রয়েছে রেফার করে ইনকাম এর বিশেষ সুযোগ।

3. InboxDollars

এই জনপ্রিয় ওয়েবসাইটে আপনি আপনার বন্ধুদের রেফার করে প্রতি রেফারে জন্য জিতে নিন 1 ডলার বোনাস। এখানে লগইন করার জন্য আমাকে হবে বলতে পারব না এবং আপনি আপনার রেফারেন্স দিয়ে শুধুমাত্র 5 জনকে রেফার করতে পারবেন এর বেশি রেফার করার জন্য অনুমোদন নেই। তবে হ্যাঁ আপনার রেফারেল লিঙ্গে রেফার করার পরে যারা ইনকাম করবে তার থেকে 10% আপনাকে দেওয়া হবে।

4. Vindale Research

এটি বিশ্বের আরেকটি জনপ্রিয় ওয়েবসাইট যেখান থেকে আপনি ভিডিও দেখে প্রোডাক্টের রিভিউ দিয়ে এবং রেফার এর মাধ্যমে ইনকাম করতে পারে। রেফার করে ইনকাম করার সহজ মাধ্যমের মধ্যে আরও সহজে এখানে প্রতি রেফারে জন্য আপনাকে দেয়া হবে 5 ডলার। আপনার যত ইচ্ছা তত রেফার করে ইনকাম করতে পারেন এই সাইট থেকে।

এখান থেকে উপার্জিত টাকা আপনাকে অবশ্যই অয়েব মানি এবং পারফেক্ট মানি এর মাধ্যমে উত্তোলন করে নিতে হবে।

5. BeFrugal

BeFrugal এ আপনি প্রতি রেফারের জন্য আপনাকে দেওয়া হবে 15 ডলার ফ্রী বোনাস পেয়ে যাবেন এর জন্য আপনাকে কোন প্রকার কাজ প্রত্যক্ষভাবে করতে হবে না। এখানে আপনি প্রথম লগইন করা মাত্রই আপনাকে দেয়া হবে 10 ডলার বোনাস।

6. Ibotta

এই অ্যাপস টি হল একটি ক্যাশব্যাক অ্যাপস। এখানে প্রতিভার জন্য আপনাকে দিয়ে থাকবে তারা 10 ডলার আপনি যদি নতুন ইউজার হন প্রথম সাইন আপ করার জন্য একাউন্ট বোনাস পাবেন 5 ডলার।

7. Amazon Prime

Amazon Prime হলো একটি ই-কমার্স সাইট। এখানে নতুন অ্যাকাউন্ট করার জন্য আপনাকে দেওয়া হবে 3 ডলার। এবং রেফার বোনাস হবে 5 ডলার। এই সাইটের অফার গ্রহণ করে আপনি পাবেন 30 দিনের ফ্রী ট্রায়াল'।

8.  Amazon Prime Student

এটি হলো টপ টেন রেফারেল সাইটগুলোর মধ্যে প্রথম সারির একটি সাইট। যেখানে আপনি আপনার কাছের লোক ব্যবহার করে অতি ব্যবহারের জন্য দয়া করে ইনকাম করতে পারেন।

9. Mylo

এটি একটি অটোমেটেড ফাইন্যান্সিয়াল এপস। এখানে রেফার করার মত বিশেষ সুযোগ রয়েছে। এখানে প্রতি ব্যবহারের জন্য আপনাকে দেয়া হবে 5 ডলার।

10. ShareASale

ShareASale হলো অ্যাফিলিয়েট মার্কেটিং নেটওয়ার্কিং সিস্টেম। এই সাইটে আপনি একজন ব্লগারের জন্য অসংখ্য অ্যাফিলিয়েট প্রোগ্রাম রয়েছে ।যেখানে আপনি চাইলে এফিলিয়েট মার্কেটিং করে প্রতি মাসে ইনকাম করেন হাজার হাজার টাকা ।এখানে রয়েছে বিশেষ সুযোগ এই সাইটে প্রতি রেফার করার জন্য টাকা দেওয়া হবে 1 ডলার বোনাস।

11. Bluehost

Blue Host একটি হোস্টিং সার্ভিস প্রভাইডার কোম্পানি। এখানে আপনি রেফার করার মাধ্যমে আপনি ৬৫ ডলার পর্যন্ত আয় করতে পারবেন।

আমাদের শেষ কথা,

আজকে আমাদের এই আর্টিকেলটি লেখা হয়েছিল কিভাবে আপনার রেফার করে ইনকাম করবেন এই বিষয়ের উপরে। আশা করি সম্পূর্ণ লেখাটি পড়ে আপনার রেফার করা সকল নিয়ম কর্মমুখী সম্বন্ধে জানিয়েছেন এবং কোথায় করবেন সে সম্বন্ধে জানতে পেরেছেন।

আমরা মনে করি এখন আপনি নিজেই ব্যবহার করে মাসে আপনার অন্ততপক্ষে পকেট খরচের টাকা ইনকাম করতে পারবেন।

আমাদের সকলের হাতে রয়েছে একটি স্মার্টফোন চাইলে আমরা এই স্মার্টফোন ব্যবহার করে ইনকাম করতে পারি।

আশাকরি আমাদের এই লেখাটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে যাবেন। এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

Tracking Code: 647882

সকলেই সুস্থ থাকুন ভালো থাকুন, ধন্যবাদ।

To Write Your Thoughts Please Login First

Login

গুগল এডসেন্স পাওয়ার উপায় । গুগল এডসেন্স এর নিয়ম

গুগল এডসেন্স কে সোনার হরিণ ও বলা হয়। কেননা এটা খুবই মূল্যবান একটি এডভার্টিসমেন্ট একাউটন্ট। আজকে আমি আলোচনা করব কিভাবে গুগল এডসেন্স পাওয়া যায় ও...

ফেসবুক থেকে কিভাবে অনলাইনে আয় করা যায়- জানুন বিস্তারিত!!

সবচেয়ে সেরা সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম এর কথা জিজ্ঞেস করলে আপনার কাছে তার উত্তর কি হবে? নিশ্চয় ফেসবুক তাই না? হ্যাঁ, আপনার মতো ৫ বিলিয়ন মানুষের...

অনলাইন ইনকামের গোপন রহস্য- জিনে নিন এবং ধুমসে অনলাইন আয় করুন

অনলাইন ইনকাম বিষয়টি এখন একটি ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। অনেকেই চাকরি এবং পড়ালেখার পাশাপাশি অনলাইন থেকে ভালো পরিমাণে ইনকাম করছেন। আবার অনেকেই এই পেশা নতুন করে...

গ্রাফিক্স ডিজাইন কি? Graphics Design করে কিভাবে আয় করবেন ?

আমরা মুভি কিংবা অ্যানিমেশন সবাই দেখে থাকি| যে কোনো ক্ষেত্রে এরকম কিছু বিষয় থাকে যেখানে গ্রাফিক্স ডিজাইন উপস্থিত। কিন্তু আমরা সেগুলো ব্যবহার করে থাকলেও ভাবি না মূল...