অনলাইনে কত টাকা আয় করা যায় ২০২২

বর্তমানে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছে অনলাইনে টাকা অর্জন। খবরের কাগজ খুললে বা টিভির স্ক্রিনে তাকালেই এখন হাজারো তরুণের সাফল্যের গল্প শুনতে পাওয়া যায়। কিন্তু আমাদের অনেক বিভ্রান্তি রয়েছে এই অনলাইন সমন্ধে। কেননা আমরা এই খবরের কথা শুনলেও এটা ঠিক জানি না যে তারা কত টাকা আয় করে থাকে। সেক্ষেত্রে আমরা অনেকেই দ্বিধাদ্বন্দের শিকার হই।

তাই আজকের এই পোস্টে অনলাইনে কত টাকা আয় করা যায় সে সমন্ধে। আর আপনার সামনে অনলাইনে কত টাকা আয় কত টাকা আয় করা যায় বা ইতোপূর্বে গেছে তারও কিছু বাস্তব উদাহরণ তুলে ধরব। 

অনলাইনে কত টাকা আয় করা যায় তা মূলত কয়েকটি বিষয়ের উপর নির্ভরশীল। যার কারণে জনপ্রতি এই আর্নিং বা ইনকাম যাই বলি না কেন তা ভিন্ন হয়ে থাকে। তো এ সমন্ধে নিচে আলোচনা করা হলো। 

অনলাইনে কত টাকা আয় করা যায়

অনলাইনে আয় এর সময় আপনি কোন কাজ বেঁছে নিচ্ছেন তার উপর- 

আপনার অনলাইনে ইনকাম এর পরিমাণটা মূলত নির্ভর করে আপনার পেশার উপর। একজন ডাক্তার কিংবা একজন কৃষক যেমন মাসে সমান টাকা আয় করে না তেমনি একজন কন্টেন্ট রাইটার কিংবা একজন ওয়েব ডেভলপারও মাসে একই টাকা আয় করে না। তাই কাজের উপর ভিত্তি করে অনলাইনে ইনকাম ভিন্ন ভিন্ন হয়ে থাকে। আপনার জন্য উদাহরণ দিলে আমি মনে করছি বিষয়টি আরও পরিষ্কার হবে। তো এই পরিসংখ্যানের দিকে তাকাতে পারেন।

সম্প্রতি অনলাইন ইন্ডিয়া নামে একটি ওয়েবসাইট তাদের কাছে করা এমন একটি প্রশ্নের জবাবে তারা বলে একজন ওয়েব ডেভলপার মাসে ২৫০০০ টাকা থেকে ২ লাখ ৫০ হাজার টাকা পর্যন্ত ইনকাম করতে পারে। অপর দিকে একজন কন্টেন্ট রাইটার মাসে আয় করে থাকেন ২০ হাজার টাকা থেকে শুরু করে ৩০ হাজার টাকার মতো। 

আশা করি বিষয়টা আপনার কাছে এখানেই কিছুটা পরিষ্কার হয়ে গেছে। কেননা এর মাধ্যমেই আপনি হয়তো ইনকাম এর ভিন্নতাটি ধরতে পেরেছেন। 

অনলাইন ইনকাম কে আপনি কিভাবে নিচ্ছেন তার উপর- 

আপনার ইনকাম অনেকাংশে নির্ভর করে আপনি অনলাইন ইনকাম কে কিভাবে দেখছেন তার উপর। এটি বলতে আমি বুঝাচ্ছি, আপনি যদি পার্টটাইম জব বা পড়াশোনার পাশাপাশি আয় এর জন্য অনলাইনকে দেখে থাকেন তাহলে আপনার অনলাইন ইনকাম আসবে এক রকম অপরদিকে আপনি যদি অনলাইনকে প্রোফেশন হিসাবে দেখেন সেক্ষেত্রে আপনার ইনকাম আসবে একরকম।

উদাহরণ হিসাবে আপনাকে একটা জিনিস দেখাতে চাই। সম্প্রতি বাংলাদেশের অনেক তরুণ পড়াশোনার পাশাপাশি আয় এর জন্য অনলাইনে সার্চ করে মোবাইল দিয়ে বিকাশে টাকা আয় এবং টাকা আয় করার Apps সমন্ধে।

এক্ষেত্রে তাদের জন্য যা ঘটতে পারে তা আপনিও আন্দাজ করতে পারেন। শুধুমাত্র একটি অ্যাপস থেকে ৮০ টাকা আয় করার জন্যই তাদেরকে সপ্তাহের পর সপ্তাহ অপেক্ষা করতে হবে। তাহলে মোবাইল দিয়ে বিকাশে টাকা আয় বা টাকা আয় করার Apps কে কিছুটা ভুয়া ক্যাটেগরিতেই ফেলা যেতে পারে। 

কিন্তু এই পরিস্থিতিটাই ঠিকঠাক হতো যদি আপনি অনলাইন ইনকাম কে একটু বেশি প্রাধান্য দিতেন। সেক্ষেত্রে আপনি কোনো ভালো কাজ শিখে অনলাইনে জয়েন করলে খুব সহজেই সাফল্যের হাতছানি পেয়ে যেতেন। 

অনলাইন থেকে আয় করার অভিনব এবং সহজ কিছু পন্থা- 

উপরোক্ত আলোচনাতে আমরা কিছু বিষয় টেনে এনেছিলাম অনলাইনে কত টাকা আয় করা যায় তা বুঝাতে। এ পর্যায়ে আমি এমন কিছু দিক আপনার সামনে তুলে ধরতে চাই যার মাধ্যমে আপনি খুব সহজেই অনলাইনে মাসে ৫০ হাজার টাকা থেকে বেশি আয় করতে পারবেন। তো চলুন দেখে নেয়া যাক ফ্রি টাকা ইনকাম এর সহজ মাধ্যমগুলোঃ 

ব্লগিং করে কত টাকা আয় করা যায়- 

ব্লগিং করে অনলাইনে কত টাকা আয় করা যায় তা সমন্ধে আগেই জানিয়ে রাখা ভালো। আপনি জেনে অবাক হবেন যে ব্লগিং করে মাসে ২০০ ডলার পর্যন্ত বা তারও বেশি আয় করতে পারে।

সম্প্রতি বাংলা টেক ইনফো এর এডমিন তার ওয়েবসাইটের একটি আর্টিকেলে নিজের ইনকাম সমন্ধে লিখতে দিয়ে এমনটি বলেন। তবে এখানে একটি বিষয় জানিয়ে রাখা ভালো তা হলো ব্লগিং এর ক্ষেত্রে আপনাকে কিছু বিষয় সমন্ধে ধারণা রাখতে হবে। যেমনঃ লেখালেখি, এসইও ইত্যাদি। 

ইউটিউবিং করে কত টাকা আয় করা যায়- 

আপনি হয়তো জেনে অবাক হবেন যে ভার্সিটি পড়ুয়া ছাত্ররাও এখন ভার্সিটি এর চাকরি বাদ দিয়ে তারা ঝুঁকে পড়ছে এই ইউটিবিং এর প্রতি। কেননা তারা এই চাকরি করে যত টাকা ইনকাম করবে তারা চেয়ে বেশী ফ্রি টাকা ইনকাম করতে পারবে অনলাইন থেকে।

শুধুমাত্র ১০০০ সাবস্ক্রাইবার নিয়েই আপনি নিজের যাত্রা শুরু করতে পারবেন অনলাইনে। একবার এই সেক্টরে টিকে যেতে পারলেই আপনার সাফল্য নিশ্চিত। আর ইনকামের ক্ষেত্রে এখানে বলতে চাই অনলাইনে ইনকাম এর বিষয়টি ইউটিউবে অনেক বেশি। কারণ এখানে অনেক অনেক পন্থায় উপার্জন করা যায়।

যেমনঃ গুগল অ্যাডসেন্স, বিজ্ঞাপন দেখিয়ে যায়, স্পন্সর করে আয়, অ্যাফিলিয়েট প্রোডাক্ট রিভিউ, অন্যের প্রোডাক্ট রিভিউ ইত্যাদি।  

এফিলিয়েট মার্কেটিং করে কত টাকা আয় করা যায়-

বর্তমান সময়ের আরও একটী জনপ্রিয় অনলাইন ইনকাম এর মাধ্যম হলো অ্যাফিলিয়েট মার্কেটিং। বর্তমানে অনেকেই মাসে আয় করছে ১ লাখ থেকে শুরু করে ২-৩ লাখ টাকা পর্যন্ত। তাও আবার এই অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে। অনলাইনে ইনকাম এর জন্য বা ফ্রি টাকা ইনকাম এর জন্য এটি একটি চমৎকার পন্থা। সেই সাথে মাসে যদি এত এত টাকা চান তাহলে আর দেরি কেন।

বিখ্যাত কিছু অ্যাফিলিয়েট সাইট হলোঃ অ্যামাজন, বাংলাদেশের বিডিশপ, দারাজ ইত্যাদি। অ্যামাজন এখানে মূলত বিদেশী সাইট তবে বাকি সাইটগুলো বাংলাদেশি যা থেকে আপনি মোবাইল দিয়ে বিকাশে টাকা আয় করতে পারবেন খুব সহজেই। 

অনলাইন ইনকামের বাস্তব কিছু উদাহরণ- 

এ পর্যায়ে আমরা দেখে নিব অনলাইনে ইনকাম করে এখন লাখ টাকার মালিক এমন কিছু মানুষের উদাহরণ। এক্ষেত্রে শুরুতেই আপনাকে ফ্রিল্যান্সার নাসিম এর সাথে পরিচয় করিয়ে দিতে চাই। হ্যাঁ, বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সার দের মধ্যে তিনি একজন। ওয়েব ডেভলপার হিসাবে মাসে তিনি এখন লাখ টাকা আয় করেন। এবং সেই সাথে তার রয়েছে নিজস্ব ইন্সটিটিউট যেখানে তিনি অন্যদের প্রশিক্ষণ দিয়ে থাকেন। তাহলে ভাবুন আপনি কত টাকা আয় করতে পারবেন অনলাইন থেকে? 

এর পরেই আপনাকে যার সাথে পরিচয় করিয়ে দিতে চাই তিনিও অনেকটাই পরিচয় ফেসবুকে অনেকেই হয়তো ফ্রিল্যান্সার সুলতান নামে তাকে চিনেন। তিনি অত্যন্ত স্বনামধন্য একজন ফ্রিল্যান্সার। পাশাপাশি তিনি অন্য তরুণদের নিয়েও কাজ করছেন নিজের ইন্সটিটিউটে। পেশায় তিনি একজন গ্রাফিক্স ডিজাইনার। আর সর্বশেষ আপনাকে দেখাতে চাই ফাহিম ভাইয়ের উদাহরণ যিনি কিছুদিন আগেই গত হয়েছেন। তবে তার অক্ষমতার পরেও তিনি অনলাইনে কত টাকা আয় করেছেন তা আমরা সবাই জানি। 

আশা করি এর মাধ্যমে আপনার ধারণা হয়ে গেছে অনলাইনে কত টাকা আয় করা যায় সে সমন্ধে। পাশাপাশি মোবাইলে দিয়ে বিকাশে টাকা আয় কিংবা টাকা আয় করার Apps সমন্ধেও আপনাকে একটি সুস্পষ্ট ধারণা দেয়ার চেষ্টা করেছি। আশা করছি উক্ত বিষয়গুলো আপনার কাজে দিবে। এ রকমই অনলাইন ইনকাম বা অনলাইন আয় সমন্ধিত আর্টিকেল পেতে সাথেই থাকুন। 

আমাদের লেখাটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করবেন। এবং কোন মতামত বা পরামর্শ থাকলে কমেন্ট করতে ভুলবেন না। ধন্যবাদ।

To Write Your Thoughts Please Login First

Login

গুগল এডসেন্স পাওয়ার উপায় । গুগল এডসেন্স এর নিয়ম

গুগল এডসেন্স কে সোনার হরিণ ও বলা হয়। কেননা এটা খুবই মূল্যবান একটি এডভার্টিসমেন্ট একাউটন্ট। আজকে আমি আলোচনা করব কিভাবে গুগল এডসেন্স পাওয়া যায় ও...

ফেসবুক থেকে কিভাবে অনলাইনে আয় করা যায়- জানুন বিস্তারিত!!

সবচেয়ে সেরা সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম এর কথা জিজ্ঞেস করলে আপনার কাছে তার উত্তর কি হবে? নিশ্চয় ফেসবুক তাই না? হ্যাঁ, আপনার মতো ৫ বিলিয়ন মানুষের...

অনলাইন ইনকামের গোপন রহস্য- জিনে নিন এবং ধুমসে অনলাইন আয় করুন

অনলাইন ইনকাম বিষয়টি এখন একটি ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। অনেকেই চাকরি এবং পড়ালেখার পাশাপাশি অনলাইন থেকে ভালো পরিমাণে ইনকাম করছেন। আবার অনেকেই এই পেশা নতুন করে...

গ্রাফিক্স ডিজাইন কি? Graphics Design করে কিভাবে আয় করবেন ?

আমরা মুভি কিংবা অ্যানিমেশন সবাই দেখে থাকি| যে কোনো ক্ষেত্রে এরকম কিছু বিষয় থাকে যেখানে গ্রাফিক্স ডিজাইন উপস্থিত। কিন্তু আমরা সেগুলো ব্যবহার করে থাকলেও ভাবি না মূল...