গুগল এডসেন্স পাওয়ার উপায় । গুগল এডসেন্স এর নিয়ম

গুগল এডসেন্স কে সোনার হরিণ ও বলা হয়। কেননা এটা খুবই মূল্যবান একটি এডভার্টিসমেন্ট একাউটন্ট। আজকে আমি আলোচনা করব কিভাবে গুগল এডসেন্স পাওয়া যায় ও গুগল এডসেন্স এর নিয়ম সম্পর্কে। তো বন্ধুরা আর দেরি না করে এখনই শুরু করা যাক।

বর্তমানে অনলাইনে আয়ের এর যতগুলো মাধ্যম রয়েছে তার মধ্যে সবচেয়ে সেরা এবং সহজ মাধ্যম হচ্ছে গুগল এডসেন্স থেকে ইনকাম করা। যদিও গুগল এডসেন্স থেকে ইনকাম করা খুবই সহজ কিন্তু পাওয়াটা কিছুটা কঠিন। যদি কেউ গুগল এডসেন্স এর নিয়ম মেনে কাজ করে তাহলে তার জন্য এর চেয়ে সহজ আর কোনো কাজ নেই।

গুগল এডসেন্স এর নিয়ম

গুগল এডসেন্স পাওয়ার উপায় । গুগল এডসেন্স এর নিয়ম

তো বন্ধুরা আলোচনা করা যাক গুগল এডসেন্স পাওয়ার উপায় এবং গুগল এডসেন্স এর প্রয়োজনীয় কিছু নিয়ম সম্পর্কে।

গুগল এডসেন্স পাওয়ার উপায়ঃ

গুগল এডসেন্স পেতে হলে প্রথমেই প্রয়োজন হবে একটি ব্লগ বা ওয়েব সাইট অথবা একটি ইউটিউব চ্যানেল। আপনার যদি একটি ব্লগ বা ওয়েব সাইট অথবা একটি ইউটিউব চ্যানেল থাকে তাহলে আপনি সেখানে গুগল এ্যাডসেন্স এপ্লাই করে প্রতি মাসে টাকা ইনকাম করতে পারবেন।

গুগল এডসেন্স হলো গুগলের একটি প্ল্যাটফর্ম। এটি অন্যান্য এর নেটওয়ার্ক এর চেয়ে বেশি ট্রান্সটেড। গুগল এডসেন্স নিয়ে কাজ করলে প্রতারিত হওয়ার কোন চান্স নেই।

একটি ওয়েবসাইট করার জন্য কি কি প্রয়োজনঃ

একটি ওয়েবসাইটের জন্য প্রথমেই দুটি জিনিসের প্রয়োজন হয়। ডোমেইন এবং হোস্টিং।

১। একটি ডোমেইন:

ডোমেইন হলো আপনার ওয়েবসাইটের নাম। এটি যে কোন ডোমেইন প্রোভাইডার এর কাছ থেকে রেজিস্ট্রেশন করে নিতে হয় এবং প্রতি বছর রিনিউ করতে হয়। ডোমেইন দেখতে এরকম, hotovaga.com, google.com, facebook.com ইত্যাদি। 

ডোমেইন সম্পর্কে বিস্তারিত এখানে দেখুন।

২। ওয়েব হোস্টিং:

হোস্টিং হলো আপনার ওয়েবসাইট রাখার জন্য একটি স্পেস বা মেমোরি। অর্থাৎ একটি ওয়েবসাইট অনেকগুলো ফাইল এর সমন্বয়ে তৈরি করা হয়। একটি ওয়েবসাইটে বিভিন্ন লেখা ভিডিও ছবি এবং অন্যান্য মেটারিয়ালস থাকে। এগুলো রাখার জন্য অবশ্যই একটি মেমোরি কার্ড বা জায়গা প্রয়োজন হয় আর সেটি হল ওয়েব হোস্টিং। ওয়েব হোটিস্টং হলো একটি ভার্চুয়াল ওয়েব মেমোরী বা ওয়েব সার্ভার।

ওয়েব হোস্টিং সম্পর্কে বিস্তারিত এখানে দেখুন।

আপনার যদি একটি ডোমেইন এবং হোস্টিং থাকে তাহলে আপনি ওয়েবসাইট তৈরি করতে পারবেন। চাইলে আপনি নিজেও তৈরি করতে পারবেন সেজন্য আপনাকে শিখতে হবে কিভাবে একটি ওয়েবসাইট তৈরি করতে হয়। অথবা কোন ডেভলপার দিয়ে তৈরি করে নিতে পারেন।

এখানে প্রয়োজনীয় কিছু তথ্য দেখে নিতে পারেনঃ

  • একটি ওয়েবসাইট তৈরি করতে কত টাকা খরচ হয়
  • কিভাবে একটি ওয়েবসাইট তৈরি করতে হয়
  • কম খরচে ওয়েবসাইট তৈরীর উপায়
  • ফ্রিতে একটি আকর্ষণীয় ওয়েবসাইট তৈরি করার উপায়

আমরা আলোচনা করছি গুগল এডসেন্স পাওয়ার উপায় এবং গুগল এডসেন্স এর নিয়ম সম্পর্কে। যদি আপনার ওয়েবসাইট তৈরী হয়ে থাকে তাহলে আপনি এখন গুগল এডসেন্স এর আবেদন করার জন্য প্রস্তুত।

গুগল এডসেন্স পাওয়ার জন্য আপনাকে গুগল এডসেন্স এর নিয়ম সম্পর্কে ভালোভাবে জানতে হবে। এবং গুগল এডসেন্স এর সমস্ত নিয়মগুলো মেনে যখন গুগল এডসেন্স এর জন্য আবেদন করবেন তখন 100% গুগোল এডসেন্স এপ্রুভাল পাবেন।

গুগোল এডসেন্স এর নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে কিভাবে একাউন্ট খুলবেন সেটি এখান থেকে দেখে নিতে পারেন। কিভাবে গুগল এডসেন্স এর একাউন্ট খুলব বিস্তারিত।

তো চলুন জেনে নেই গুগল এডসেন্স এর নিয়ম সম্পর্কে।

গুগল এডসেন্স এর নিয়ম কানুনঃ

আপনি যদি গুগল এডসেন্স এর মাধ্যমে ঘরে বসে অনলাইন থেকে আয় করতে চান তাহলে অবশ্যই গুগোল এডসেন্স এর নিয়মগুলো মেনে চলতে হবে। সেজন্য আপনারা দেখে নিতে পারেন গুগল এডসেন্স এর নীতিমালা গুলো।

সংক্ষেপে গুগল এডসেন্স এর নিয়মঃ

  1. গুগল এডসেন্স এর জন্য একটি ওয়েবসাইট অথবা একটি ইউটিউব চ্যানেল থাকতে হবে।
  2. একটি জিমেইল একাউন্ট থাকতে হবে।
  3. গুগল এডসেন্স সাপোর্ট করে এরকম ভাষায় ওয়েবসাইট হতে হবে।
  4. ওয়েবসাইটে পর্যাপ্ত আর্টিকেল থাকতে হবে (কমপক্ষে 20 থেকে 40 টি আর্টিকেল)।
  5. প্রয়োজনীয় থাকতে হবে (About, Contact, Privacy, Term And Condition)
  6. ওয়েবসাইটের আর্টিকেল সম্পূর্ণ ইউনিক হতে হবে।
  7. ভায়োলেন্স, আঠারো+, ডাউনলোড, ক্র্যাক, হ্যাকিং কোন আর্টিকেল থাকা যাবে না।
  8. ওয়েবসাইটটি অবশ্যই গুগল সার্চ করলে ইন্ডেক্স হতে হবে।
  9. ওয়েবসাইটে ভিজিটর থাকতে হবে (জরুরী নয়)।
  10. সাদাসিধা এবং ক্লিন ডিজাইন হতে হবে।

আপনার ওয়েবসাইট বা ব্লগে যদি উপরের গুনাগুন গুলো থাকে তাহলে গুগল এডসেন্স এর জন্য আবেদন করতে পারবেন। এবং এমত অবস্থায় আবেদন করলে আপনার গুগল এডসেন্স অ্যাপ্রুভাল পাওয়ার সম্ভাবনা শতভাগ থাকে। 

তাই গুগোল এডসেন্স অ্যাপ্রভাল পাওয়ার জন্য গুগল এডসেন্স এর নিয়ম কারণ গুলো মেনে, এবং গুগল এডসেন্স পাওয়ার উপায় গুলো ভালো করে আয়ত্ত করে তারপর আবেদন করুন।

সর্বোপরি আমাদের পরামর্শঃ

উপরে গুগল এডসেন্স এর নিয়ম এবং গুগল অ্যাডসেন্স পাওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো। গুগল এডসেন্স নিয়ে অনলাইনে ক্যারিয়ার দাঁড় করাতে চাইলে অবশ্যই উপরের নিয়ম গুলো সবসময় মেনে চলতে হবে। 

এছাড়াও গুগল এডসেন্স কিভাবে নিরাপদ রাখবেন এ ব্যাপারে আমাদের এই ওয়েবসাইটে আর্টিকেল রয়েছে সেটি পড়ে নিতে পারেন।

তো বন্ধুরা যদি আমার এই লেখাটি আপনার ভাল লাগে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাদের জানার সুযোগ করে দিন। এবং আপনার যদি কোন মতামত বা পরামর্শ থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

আজ এ পর্যন্তই>>> আল্লাহ হাফেজ। ভালো থাকবেন

To Write Your Thoughts Please Login First

Login

গুগল এডসেন্স পাওয়ার উপায় । গুগল এডসেন্স এর নিয়ম

গুগল এডসেন্স কে সোনার হরিণ ও বলা হয়। কেননা এটা খুবই মূল্যবান একটি এডভার্টিসমেন্ট একাউটন্ট। আজকে আমি আলোচনা করব কিভাবে গুগল এডসেন্স পাওয়া যায় ও...

ফেসবুক থেকে কিভাবে অনলাইনে আয় করা যায়- জানুন বিস্তারিত!!

সবচেয়ে সেরা সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম এর কথা জিজ্ঞেস করলে আপনার কাছে তার উত্তর কি হবে? নিশ্চয় ফেসবুক তাই না? হ্যাঁ, আপনার মতো ৫ বিলিয়ন মানুষের...

অনলাইন ইনকামের গোপন রহস্য- জিনে নিন এবং ধুমসে অনলাইন আয় করুন

অনলাইন ইনকাম বিষয়টি এখন একটি ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। অনেকেই চাকরি এবং পড়ালেখার পাশাপাশি অনলাইন থেকে ভালো পরিমাণে ইনকাম করছেন। আবার অনেকেই এই পেশা নতুন করে...

গ্রাফিক্স ডিজাইন কি? Graphics Design করে কিভাবে আয় করবেন ?

আমরা মুভি কিংবা অ্যানিমেশন সবাই দেখে থাকি| যে কোনো ক্ষেত্রে এরকম কিছু বিষয় থাকে যেখানে গ্রাফিক্স ডিজাইন উপস্থিত। কিন্তু আমরা সেগুলো ব্যবহার করে থাকলেও ভাবি না মূল...