ব্লগিং কি, এবং কেন করব ব্লগিং| Blogging kore income

আমরা সকলেই কম বেশি অনলাইন ইনকাম সমন্ধে জানি, এটাও জানি যে বর্তমান সময়ে সবচেয়ে বেশি ইনকাম কেবলমাত্র অনলাইন থেকেই করা সম্ভব।

আমারা অনেকেই অনলাইন থেকে টাকা ইনকামের জন্য বিভিন্ন ভাবে চেষ্টা করেছি, হয়তো অনেকে ইনকাম করতে সক্ষম হলেও, অধিকাংশ মানুষই অনলাইন ইনকামে ব্যার্থ হয়ে যায়।

কিন্তু কি এর কারন, কেন মানুষ অনলাইন থেকে কাজ করে টাকা আয় করতে পারে না। আর যারা পারে তারাই বা কেমনে পারে। এই পোস্টের মাধ্যমে অনলাই থেকে ইনকামের একটা দারুন উপায় শেয়ার করতে চলেছি। আশা করি পুরো পোস্ট টি জুড়েই আমাদের সাথে থাকবেন।

BLOGGING 

ব্লগিং কি

ব্লগিং বলতে আমরা লেখালেখিকেই বুঝে থাকি, তবে কি শুধু লেখালেখি, বা কি লিখতে হবে এই পেজে। আচ্ছা পেজটাই বা কোথায় পাবো।

ব্লগিং হলো নিদৃষ্ট একটা টপিকের বা বিষয়ে তার সম্পুর্ন বিস্তারিত লেখা, যদি সেটা কোন পন্য়ের রিভিউ হয়ে থাকে, তাহলে সেখানে ওই পন্যটি সমন্ধে বিস্তারিত সকল তথ্য দিতে হবে ওই পোস্টে। যেন পুরো পোস্টটি সম্পুর্ন হয়ে থাকে, সেখানে কেউ আসলে সেখান থেকে যেন সঠিক তথ্য পেতে পারে।

ব্লগ পোস্ট লেখার জন্য অনেক ওয়েবসাইট রয়েছে, তার মধ্য এই hotovaga একটি অন্যতম সাইট। আপনি চাইলে এই সাইটেও লিখতে পারেন। এছাড়াও বাংলাদেশ সহ সারা বিশ্বে লক্ষ লক্ষ ব্লগ লেখার সাইটে আছে, সেখানে লেখার মাধ্যমে আপনি সেখান থেকে ভালো মানের টাকাও আয় করতে পারবেন।

তার পরে আপনি যদি মোটামুটি ভালো দক্ষ হয়ে থাকেন, তাহলে চাইলে আপনি নিজেও একটা সুন্দর ব্লগ সাইট তৈরি করে সেখান থেকে ভালো টাকা আয় করতে পারবেন।

অনেকে হয়তো ভাবতে পারেন, যে ওয়েবসাইট তৈরি, সেটাতো অনেক বড় ব্যাপার,। আমি বলবো আপনাদের ধারনাটা অনেকটা ভুল।ওয়েবসাইট তৈরি করা তেমন কঠিন কোন ব্যাপার না। আপনি চাইলে এটা ওয়ার্ডপ্রেস বা ব্লগারে সম্পুর্ন ফ্রিতেও তৈরি করে নিতে পারেন। যেমন আমরা ব্লগারে ফ্রিতে ওয়েবসাইট বানিয়ে সেখান থেকে টাকা ইনকাম করি। আমার ব্লগার সাইট টা হলে bloggerbangla.com এই সাইটেই আমি আমার সকল ব্লগ পোস্ট তৈরি করি।

এর পরে অনেকেই হয়তো ভাবতে পারেন যে, ওয়েবসাইটে অ্যাডসেন্স এপ্রুভ করতে ঝামেলা, আসলে মোটেও তেমন না। যদি আপনার পোস্ট ঠিক থাকে, তাহলে আপনি খুব সহজেই যে কোন ওয়েবসাইটেই অ্যাডসেন্স এপ্রুভ করাতে পারবেন।

তাছাড়াও ভিসিটর বেশি থাকলে, বা পোস্ট ভালো হলে, আপনি অ্যাডসেন্স ছাড়াও আরো অন্যান্য অ্যাডস ব্যাবহার করার মাধ্যমে সেই সাইটে থেকে টাকা আয় করতে পারবেন।

বাংলাদেশের টপ ব্লগিং সাইট সমন্ধে জানতে আমাদের ওয়েবসাইটের এই পোস্টটি পড়তে পারেন। এখানে বাংলাদেশের টপ ব্লগিং সাইটের একটা লিস্ট দেওয়া হয়েছে, এখান থেকে যে কোন সাইটেই কাজ করে মাসে ১০ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

ব্লগিং এ সফল হওার কিছু ট্রিকস

ব্লগিং হলো এমন একটা কাজ, এটা যদি আপনার পোস্ট ভালো হয়, তাহলে মানুষ খুজে খুজে পড়বে আপনার পোস্ট। আর যদি ভালো না হয়, তাহলে মানুষ আপনার পোস্ট দেখলেও স্কিপ করে চলে যাবে। মুলত ব্লগিং ক্যারিয়ারের সবচেয়ে বড় বিষয় হলো পোস্ট বা আর্টিকেল।

আপনার পোস্ট টা যত ভালো হবে, তত বেসি মানুষ আপনার পোস্ট পড়ার জন্য আগ্রহ করবে। আর যদি আপনার পোস্টই ভালো না হয়, তাহলে সেখানে কখনোই কিছু আশা করতে পারেন না। আর পোস্ট ভালো করার জন্য , বিভন্ন সাইটে পোস্ট পড়া , বিভিন্ন সাইটে পোস্ট লেখা দরকার।

এর পরে সবসময় ই চেষ্টা করা যে, কোন বিষয় আপনার কাছ থেকে আপনার পাঠক রা পড়তে চায়, সেই ধরনের পোস্ট বেশি বেশি লেখা। পোস্ট লেখার সময় এমন কিছু বিষয় বেশি শেয়ার করা , যেটা মানুষ বেশি জানতে চায় বা মানুষের দরকার বেশি।

সব শেষে একটু SEO করার চেষ্টা করবেন, যতটুকু সম্ভব। কেননা প্রথম দিকে এসইও ছাড়া ট্রাফাক আসবে না বললেই চলে।

আমি আশা করি এই পোস্টটা থেকে আপনি একটু হলেও উপকৃত হবেন, আর আগামিতে কোন বিষয়ে পোস্ট চান, তা লিখে কমেন্ট করুন।

To Write Your Thoughts Please Login First

Login

গুগল এডসেন্স পাওয়ার উপায় । গুগল এডসেন্স এর নিয়ম

গুগল এডসেন্স কে সোনার হরিণ ও বলা হয়। কেননা এটা খুবই মূল্যবান একটি এডভার্টিসমেন্ট একাউটন্ট। আজকে আমি আলোচনা করব কিভাবে গুগল এডসেন্স পাওয়া যায় ও...

ফেসবুক থেকে কিভাবে অনলাইনে আয় করা যায়- জানুন বিস্তারিত!!

সবচেয়ে সেরা সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম এর কথা জিজ্ঞেস করলে আপনার কাছে তার উত্তর কি হবে? নিশ্চয় ফেসবুক তাই না? হ্যাঁ, আপনার মতো ৫ বিলিয়ন মানুষের...

অনলাইন ইনকামের গোপন রহস্য- জিনে নিন এবং ধুমসে অনলাইন আয় করুন

অনলাইন ইনকাম বিষয়টি এখন একটি ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। অনেকেই চাকরি এবং পড়ালেখার পাশাপাশি অনলাইন থেকে ভালো পরিমাণে ইনকাম করছেন। আবার অনেকেই এই পেশা নতুন করে...

গ্রাফিক্স ডিজাইন কি? Graphics Design করে কিভাবে আয় করবেন ?

আমরা মুভি কিংবা অ্যানিমেশন সবাই দেখে থাকি| যে কোনো ক্ষেত্রে এরকম কিছু বিষয় থাকে যেখানে গ্রাফিক্স ডিজাইন উপস্থিত। কিন্তু আমরা সেগুলো ব্যবহার করে থাকলেও ভাবি না মূল...

close